রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৬:৪৭ অপরাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- কৃষি বিল নিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছেন বিরোধীরা-বিজেপি নেতা জয় প্রকাশ মজুমদার কালীগঞ্জে সরকারি চাকরি দেওয়ার নামে তপন সাধুর প্রতারণা! কুষ্টিয়ার দাদা রাইস ব্রান্ডের নামে বরিশাল বাজারে যাচ্ছে নিন্মমানের চাল- শেখ হাসিনার সরকার বাংলাদেশের সকল নদী শাসনের জন্য কাজ করে যাচ্ছে- পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক নওগাঁর মান্দায় প্রেমের টানে প্রেমিকের বাড়ীতে প্রেমিকা ভোর ৪টায়- কুমারখালী মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ- জনদুর্ভোগ চরমে কালিয়ার ডুমুরিয়া গ্রামের রাস্তার বেহাল অবস্থা- ফুলবাড়ীতে মহিলাসহ গরু চোর চক্রের তিন সদস্য আটক- কুষ্টিয়ায় বিট পুলিশিং কর্মশালার শুভ উদ্বোধন- কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতি সদর উদ্দিন খাঁন একজন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক-
ঘোষণা:

কালীগঞ্জ প্রতিবন্ধী বিদ্যালয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তির টাকা বিতরণ-

মোঃ শাহ্জাহান-সাজু লালমনিরহাট প্রতিনিধি,সময়ের পথঃ-

গতকাল মঙ্গলবার সকালে (২৮ জুলাই/২০২০) কালীগঞ্জ প্রতিবন্ধী বিদ্যালয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে ২ লক্ষ ২৯ হাজার ৫ শত উপবৃত্তির টাকা বিতরণ করা হয়। উক্ত টাকা বিতরণ করেন কালীগঞ্জ উপজেলা সমাজসেবা কার্যালয়ের অফিসার সুকান্ত সরকার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সমাজসেবা কার্যালয়ের অফিস প্রধান (ইউডি) এনামুল হোসেন, প্রধান হিসাব রক্ষক পারভীন বেগম, ও অফিস সহকারী আবু সাঈদ, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আঃ রশীদ, সদস্য ও সাংবাদিক মোঃ শাহ্জাহান-সাজু, বিদ্যালয়ের শিক্ষক কর্মচারী, উপবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
৫১ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের ২ লক্ষ ২৯ হাজার ৫ শত উপবৃত্তির চেক ও পরে টাকা বিতরণ করা হয়। গরীব অসহায় প্রতিবন্ধী শিক্ষার্থীদের সমাজে যোগ্য ও শিক্ষার আলো ছড়িয়ে দিতে ২০১১ সালে এ প্রতিবন্ধী বিদ্যালয়টি প্রতিষ্ঠা হয়। তখন থেকে হাটি হাটি পা পা করে চলছে বিদ্যালয়টি কার্যক্রম। এর আগে বিদ্যালয়টি পরিদর্শনের জন্য ২জন যুগ্ম সচিব, পরিচালক, সমাজ সেবা অধিদপ্তর, ঢাকা, জেলা প্রশাসক, উপ-পরিচালক, জেলা সমাজ সেবা কার্যালয়, লালমনিরহাট, উপজেলা নির্বাহী অফিসার, কালীগঞ্জ, উপজেলা সমাজ সেবা অফিসার, কালীগঞ্জ, লালমনিরহাট বিভিন্ন সময় পরিদর্শন করেন এবং এমপিওভুক্ত করণেরও সুপারিশ করেন। বর্তমানে ২০১৬ সাল হতে বিদ্যালয়টির ফাইল মাননীয় মন্ত্রী সমাজ কল্যাণ মন্ত্র্রনালয়ে নথিভূক্ত আছে। কিন্তু দীর্ঘ দিন ধরে শিক্ষক কর্মচারীরা বেতন ভাতা না পাওয়ায় মানবেতর জীবন যাপন করছে। বিদ্যালয়টিতে তেমন কোন সরকারী সহায়তাও পায়নি এখণ পর্যন্ত। বর্তমানে বিদ্যালয়টিতে ২ শতরও উপরে শিক্ষার্থী অধ্যায়ন করছে। ২০১৯ সালে বিদ্যালয়টির উপর বিবিসি, প্রথম আলো, চ্যানেল-24, ৭১ টিভি, বাংলা বিশন, যমুনা টিভি, আর টিভি, ডেইলী ষ্টার, মানবজমিন,চ্যানেল আইসহ দেশের ভিবিন্ন গণ মাধ্যম ফলাও করে প্রচার করে। তাছাড়া বিদ্যালয়টি প্রতিষ্ঠা করার জন্য বিদ্যালয়ের সভাপতি ডেইলী ষ্টার থেকে এওয়ার্ডও পান ২০১৯ সালে। বিদ্যালয়টির সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা এমপিওভুক্তকরণ ও শিক্ষক- কর্মচারীগণের বেতন ভাতাসহ প্রদানের জন্য এলাকাবাসী মাননীয় মন্ত্রী সমাজ কল্যাণ মন্ত্র্রনালয়ের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন