রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৪ অপরাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- কৃষি বিল নিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছেন বিরোধীরা-বিজেপি নেতা জয় প্রকাশ মজুমদার কালীগঞ্জে সরকারি চাকরি দেওয়ার নামে তপন সাধুর প্রতারণা! কুষ্টিয়ার দাদা রাইস ব্রান্ডের নামে বরিশাল বাজারে যাচ্ছে নিন্মমানের চাল- শেখ হাসিনার সরকার বাংলাদেশের সকল নদী শাসনের জন্য কাজ করে যাচ্ছে- পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক নওগাঁর মান্দায় প্রেমের টানে প্রেমিকের বাড়ীতে প্রেমিকা ভোর ৪টায়- কুমারখালী মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ- জনদুর্ভোগ চরমে কালিয়ার ডুমুরিয়া গ্রামের রাস্তার বেহাল অবস্থা- ফুলবাড়ীতে মহিলাসহ গরু চোর চক্রের তিন সদস্য আটক- কুষ্টিয়ায় বিট পুলিশিং কর্মশালার শুভ উদ্বোধন- কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতি সদর উদ্দিন খাঁন একজন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক-
ঘোষণা:

কুষ্টিয়া জগতি কলোনির ভূমিদস্যু শহিদুল মতিনের বিরুদ্ধে ভূমি দখলের অভিযোগ-

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি,সময়ের পথঃ-

কুষ্টিয়া পৌরসভার জগতি দুই নম্বর কলোনির স্থায়ী বাসিন্দা মোঃ রমজান আলীর বসতভিটা দখলের নেশায় মত্ত হয়ে উঠেছেন স্থানীয় প্রভাবশালী নেতা দুই নম্বর কলোনির বাসিন্দা হায়বত আলী শেখের ভূমিদস্যু ছেলে শহিদুল ইসলাম ও মতিন গং।
রমজান আলীর দায়ের কৃত অভিযোগ ও মোকাম কুষ্টিয়া বিজ্ঞ সদর সহকারী জজ আদালতের দায়েরকৃত ৭৭/২০২০ মামলা এজাহার সূত্রে জানা যায় যে, ভূমিদস্যু শহিদুল ইসলাম দীর্ঘদিন ধরে জোরপূর্বক তাঁর বসতভিটা দখল নেওয়ার জন্যে পায়তারা করে আসছে । এরই সূত্র ধরে গত ১০/০৩/২০২০ তারিখে ভূমিদস্যু শহিদুল তার সন্ত্রাসী বাহিনী নিয়ে রমজান আলীর বাড়িতে প্রবেশ করে জোরপূর্বক ঘরবাড়ি ভাঙচুর ও জবর দখল করার চেষ্টা করে।
অবশেষে রমজান আলী কোন উপায় না পেয়ে মাননীয় আদালতের শরণাপন্ন হয়ে মামলা দায়ের করেন যার নম্বর ৭৭/২০২০। তার এজাহারে এটাও উল্লেখ আছে যে উক্ত বসতভিটা কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয় এর ত্রান ও পূর্নবাসন কর্মকর্তার মাধ্যমে গত ১৩/০৪/১৯৯৯ তারিখে উক্ত দপ্তরের ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা, প্রধান সহকারী, অফিস সহকারি ও সার্ভেয়ারের স্বাক্ষরিত পত্র মতে জেপ্রকু/ত্রান-৯৯ স্মারক ও কার্যালয়ের সূত্র; জেপ্রকু/ত্রাণ-৯৭/১৩৮ তারিখ ২৬/০২/১৯৯৭ স্মারক মতে .১৬ শতক জমি তার স্ত্রী কামরুন্নাহার এর নামে অধিগ্রহণে ইজারা বন্দোবস্ত করে দেন।
উক্ত জমিতে তারা দীর্ঘ চল্লিশ বছর ধরে ঘরবাড়ি নির্মাণ করে রমজান আলী তার পরিবার নিয়ে বসবাস করে আসছে। কিছুদিন পূর্বে রমজান আলীর স্ত্রী কামরুন নাহার মৃত্যুবরণ করলে ঐ ভূমিদস্যু শহিদুল ও মতিন গং ওই জমির উপর নজর পড়ে এবং জমি দখল নেওয়ার জন্য বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে মৃত কামরুননাহার এর স্বামী রমজান আলীর উপর।
এ বিষয়ে রমজান আলীর সাথে কথা বললে তিনি বলেন, আমি আজ দীর্ঘ ৪০ বছর এই জমির উপর বসবাস করছি যা কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের ত্রাণ ও পুনর্বাসন অফিস এর মাধ্যমে আমার স্ত্রীর নামে জমি অধিগ্রহণ করে দেয়। তাদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে বর্তমানে আমরা কোন উপায়ন্তর না পেয়ে আদালতে মামলা দায়ের করেছি এবং কুষ্টিয়া জেলা পুলিশ সুপারের আশু হস্তক্ষেপ কামনা করে একটি আবেদন পেশ করেছি। তার আগে কুষ্টিয়া সদর মডেল থানায় বিষয়টি মীমাংসা করার জন্য বসলেও তা সঠিকভাবে মীমাংসা হয় নাই বলে তিনি জানান। সেই পরিপ্রেক্ষিতে মাননীয় বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেছি।
তিনি কুষ্টিয়ার মাননীয় জেলা প্রশাসক ও মাননীয় পুলিশ সুপারের সদয় দৃষ্টি গোচর করে বলেন ঐ সকল সন্ত্রাসী বাহিনী আমার জমি যেন তারা জোরপূর্বক দখল করতে না পারে সে ব্যাপারে কঠোর হস্তক্ষেপ ও শাস্তির দাবি কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন