বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১০:১৯ অপরাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- কুষ্টিয়ায় চাল আত্মসাতের ঘটনায় ইউপি চেয়ারম্যান সহ ৪ জন কারাগারে- কুষ্টিয়ায় পপুলার ডায়াগনস্টিক এর বিরুদ্ধে রুগীর সাথে প্রতারণা: থানায় অভিযোগ- নওগাঁর মান্দায় পি কে এ উচ্চবিদ্যালয়ে অফিস সহকারী (কেরানি) নিয়োগে অনিয়মের অভিযোগে নিয়োগ বন্ধ- কুষ্টিয়া সড়ক বিভাগের বিভিন্ন কার্যক্রমের সম্মাননা স্মারক ও সনদ প্রদান- জেদ্দা-লন্ডনে গোপন বৈঠক করে লাভ নেই বললেন ওবায়দুল কাদের একাধিক নাশকতার সাথে জড়িত এমদাদুল গ্রেফতার এড়াতে এখন লিজিং কোম্পানীর কর্মকর্তা- কুষ্টিয়ায় বালিয়াপাড়ায় র‌্যাবের অভিযানে মাদকদ্রব্য সহ আটক-২ দেশে করোনার সেকেন্ড ওয়েভ শুরু হয়ে গেছে- হাওড়া মংলা হাটের ফুটপাথ ব্যবসায়ী সমিতি সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামলেন- ডাকাতদলে আওয়ামী লীগ নেতা চেয়ারম্যান প্রার্থী!
ঘোষণা:

নওগাঁয় বাড়িয়ালার ও ভাড়াটিয়াদের তথ্য হাল-নাগাদ শুরু করেছে পুলিশ.

হাবিব স্টাফ রিপোর্টার,সময়ের পথঃ-

নওগাঁ সদর থানা পুলিশ এর উদ্যোগে পাড়া মহল্লায় বাড়িওয়ালা, ভাড়াটিয়া ও মেস সদস্যদের তথ্য নিবন্ধন হাল-নাগাদ কার্যক্রম শুরু হয়েছে।

গতকাল সোমবার বিকেলে এ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন, নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ সোহরাওয়ার্দী হোসেন। এ সময় তিনি বলেন, বাংলাদেশ পুলিশ এবং নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম মহোদয়ের নির্দেশে সারাদেশের ন্যায় নওগাঁ জেলায় প্রতিটি পাড়া-মহল্লায় বাড়িওয়ালা, ভাড়াটিয়া এবং সদস্যদের তথ্য নিবন্ধন হাল-নাগাদ শুরু করা হচ্ছে। পুলিশ হেডকোয়ার্টারের নির্ধারিত ফরমে সকল বাড়িওয়ালা ও ভাড়াটিয়া এবং মেস সদস্যদের তথ্য পূরণ করে থানায় জমা দিতে হবে। ‘বাড়ির মালিকরা নিজেদের অজান্তেই সন্ত্রাসী ও জঙ্গি বা মাদক কারবারীদের বাসা ভাড়া দিয়ে থাকেন। যাহা তাহাদের অজান্তেই বিশেষ করে হয়ে থাকে।
কিন্তু এতে করে, সন্ত্রাসীরা বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড ঘটিয়ে পালিয়ে যায়। মালিকদের নিরাপত্তার স্বার্থেই ভাড়াটিয়াদের বিস্তারিত তথ্য রাখা প্রয়োজন। তবে নির্ধারিত ফরমে অনেক সময় ভুল তথ্য দেওয়া হয়। এজন্য এবার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি রাখার বিষয়ে বাধ্য-বাধকতা আরোপ করা হয়েছে।এ ব্যাপারে তিনি স্থানীয় কাউন্সিলর অথবা কমিউনিটি পুলিশিং কর্মকর্তাগণের সহযোগিতা নিয়ে, সঠিক তথ্য জমা দেয়ার আহ্বান জানান।

উপস্থিাত ছিলেন নওগাঁ সদর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) ফয়সাল বিন আহসান, অফিসার ইনচার্জ (অপারেশন) তাজমিলুর রহমান, সেকেন্ড অফিসার এস আই নাজমুল জান্নাত শার্হ, এস আই মজিদ এস আই, মান্নান হোসেন প্রমুখ।
উল্লেখ্য, বাড়িওয়ালা, ভাড়াটিয়া ও মেস সদস্যদের এ তথ্য নিবন্ধন ফরম সদর থানায় পাওয়া যায়। ফরম পূরণ করে নওগাঁ সদর মডেল থানায় জমা দেয়ার অনুরোধ জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন