সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১১:১৭ পূর্বাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- কুষ্টিয়ায় দৌলতপুরে ভ্রাম্যমান আদালতে জরিমানা করার পরও চালিয়ে যাচ্ছে অবৈধভাবে বালু উত্তোলন- কুষ্টিয়া এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী কামরুজ্জামানের বিরুদ্ধে অবৈধ অর্থ উপার্জনের অভিযোগ- নওগাঁ রানীনগরে রেলওয়ে জায়গার দোকান ঘর উচ্ছেদে প্রায় ১৬ কোটি টাকার ক্ষতি পথে বসেছে ২৮৪ পরিবার- কুড়িগ্রামে মহিলা পরিষদের নারী ধর্ষণ ও হত্যার প্রতিবাদে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন- কালিয়ায় বালু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা- দশমীর চিকিৎসায় আবারো আর্থিক সহায়তা দিলেন লৌহ মানব মোহাম্মদ আলী চৌধুরী- ঢাকায় শুভ হত্যার রহস্যের সুষ্ঠু তদন্ত দাবি কালীগঞ্জে মানববন্ধন- কৃষি বিল নিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছেন বিরোধীরা-বিজেপি নেতা জয় প্রকাশ মজুমদার কালীগঞ্জে সরকারি চাকরি দেওয়ার নামে তপন সাধুর প্রতারণা! কুষ্টিয়ার দাদা রাইস ব্রান্ডের নামে বরিশাল বাজারে যাচ্ছে নিন্মমানের চাল-
ঘোষণা:

নওগাঁ প্রাইম ল্যাব এন্ড হসপিটালে রোগীর পাইলস এর বদলে পিত্তথলি কেটেছে,ভুল অপারেশনের অভিযোগ-

স্টাফ রিপোর্টার,সময়ের পথঃ-

নওগাঁ প্রাইম ল্যাব এন্ড হসপিটালে পাইলস এর অপারেশন করার জন্য বদলগাছী কাষ্টডোবের মোঃ রবিউল ইসলামের স্ত্রী মোছাঃ আসমা বেগমকে গত সোমবার ১০.০৮.২০২০ইং তারিখে সকালে হাসপাতালে ভর্তি হোন ১১.০৮.২০২০ইং দুপুর ০১.৩০ সময় অপারেশনের জন্য অপারেশন রুমে নিয়ে গিয়ে পাইলস এর অপারেশন না করে, বুকে পিত্ত থলিতে অপারেশন করেন ডাঃ মোক্তার। রোগীর বিষয়ে না জেনে, রোগীর ফাইল না দেখে রোগীর অপারেশন করে পিত্তথলি কেটে ফেলেন তিনি এবং পরে রোগীর সাথে থাকা ফাইল দেখে বুঝতে পারেন রোগীর পাইলসের সমস্যা, ভুল অপারেশন করেছেন তিনি। পরে পাইলস অপারেশন করেন।
ভুল অপারেশনের বিষয়ে রোগীকে কিছু না জানিয়ে চলে যায় ডাক্তার মোঃ মোক্তার হোসেন। রোগী কেবিনে গিয়ে, রোগীর আত্নীয়রা কাপড় পরিবর্তন এর সময় বুকে কাটা দেখতে পেয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে জানতে পারে, তার বুকে পিত্তথলিতে ভুল করে অপারেশন করা হয়েছে।
এ-ই বিষয়ে প্রাইম ল্যাব এন্ড হসপিটালের পরিচালক ডাঃ ইস্কেন্দার বলেন,
হাসপাতালে অপারেশনের জন্য একসাথে পাঁচ জন রোগী অপারেশন রুমে ছিল তার মধ্যে ৪জন পিত্তথলিতে পাথরের অপারেশন করার কথা ছিল। ভুল করে ডাঃ মুক্তার হোসেন মোছাঃ আসমা বেগম এর ফাইল না দেখেই বুকে অপারেশন করে পিত্তথলি কেটে পাথরের না পেয়ে, ফাইল দেখে ভুল বুঝতে পারে, পরে পাইলস এর অপারেশন করেছেন। এখন রোগী সুস্থ আছে বলিলেও হসপিটালের ৬ষ্ঠ তলায় ৬১৫ নম্বর কেবিনে গিয়ে দেখা যায়, রোগীর অবস্থা খুব খারাপ শ্বাস-প্রশ্বাস এর কষ্ট ও প্রচন্ড বুকে ব্যাথা হচ্ছে বলে রোগী আসমা বেগম জানান। ভুলের কারনে, আমারা রোগীর ফ্রি চিকিৎসা দিচ্ছি বলে ইস্কেন্দার জানান। ডাঃ মুক্তার এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার জন্য, ফোন করলে মোবাইল বন্ধ পাওয়া যায়।
অন্যদিকে রোগীর ভাই সাই,,,,,,রহমান বিচারের দাবী করে বলেন, কিভাবে একজন ডাক্তার হয়ে ভুল অপারেশন করেন তিনি। পিত্তথলি একেবারে কেটে ফেলেছে, সারা জীবন এখন আমার বোনের কষ্ট হবে। ডাক্তার এবং পরিচালক সহ নার্স কেহই কথা বলতে চাচ্ছে না। আমরা এর সঠিক বিচার চাই।
মোছাঃ আসমা বেগম বলেন, আমার এখন শ্বাস প্রশ্বাসের সমস্যা হচ্ছে এবং বুকে প্রচন্ড ব্যাথা হচ্ছে আমার ভুল অপারেশন করা হয়েছে। আমার এ-রকম ভুল চিকিৎসা হয়েছে যেন আর কারো না হয়, আমি এর বিচার চাই।


আপনার মতামত লিখুন :

One response to “নওগাঁ প্রাইম ল্যাব এন্ড হসপিটালে রোগীর পাইলস এর বদলে পিত্তথলি কেটেছে,ভুল অপারেশনের অভিযোগ-”

  1. তরফদার মুহাম্মদ জাফর says:

    মারাত্মক ব্যাপার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন