শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১০:১৪ পূর্বাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- মোঃ ময়েন উদ্দিন কে ১৬ নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে দেখতে চাই এলাকাবাসী- বিজেপি সরকারের মানুষ মারা কৃষি বিলের প্রতিবাদে লেলিন মূর্তির সামনেথেকে মহা মিছিল করলেন সিপিএম ও কংগ্রেস যৌথভাবে- কেন্দ্র সরকারের কালা আইনের বিরুদ্ধে কৃষকদের বিক্ষোভ সমাবেশ ধর্মতলায়- ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শুভর অস্বাভাবিক মৃত্যু লালমনিরহাটে শোকের ছায়া- কুষ্টিয়ায় চালকল মালিকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময়- দলের ভাবমূর্তি রক্ষায় কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের জরুরী হস্তক্ষেপ প্রয়োজন- জলাশয় থেকে এক ব্যক্তির পচাগলা মৃত দেহ উদ্ধার মালদা জেলার নিমতলা এলাকা থেকে- করোনায় আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মারা গেলেন এক পুলিশ কর্মী- কুষ্টিয়ায় চাল আত্মসাতের ঘটনায় ইউপি চেয়ারম্যান সহ ৪ জন কারাগারে- কুষ্টিয়ায় পপুলার ডায়াগনস্টিক এর বিরুদ্ধে রুগীর সাথে প্রতারণা: থানায় অভিযোগ-
ঘোষণা:

নাটোরের চলনবিলে বন্যা আশ্রয়কেন্দ্রগুলোতে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা-

নাটোর থেকে মাসুদ রানা:সময়ের পথঃ-

নাটোরের চলনবিল অধ্যুষিত সিংড়া উপজেলার বানভাসি মানুষের পাশে মানবিক সহায়তা নিয়ে দাঁড়িয়েছে সরকার। উপজেলার একটি পৌরসভা ও আটটি ইউনিয়ন এলাকায় খোলা হয়েছে ২০টি আশ্রয়কেন্দ্র। শনিবার সারাদিন বন্যা উপদ্রুত এলাকার আশ্রয়কেন্দ্রগুলোতে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পৌঁছে দিলেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। আশ্রয় নেয়া অসহায় মানুষদের প্রদান করলেন সাহস আর আশ্বাস দিলেন সব রকমের সহযোগিতার।
শেরকোল ভাগনাগরকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও চকপুর বিলভরট সরকারী প্রাথমিক বিদ্যালয় বন্যা আশ্রয় কেন্দ্রে ত্রাণ বিতরণকালে সুবিধাভোগীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার সব সময় অসহায় মানুষের পাশে আছে। করোনা সংক্রমণকালের মানবিক সহায়তার পাশাপাশি বন্যা মোকাবেলায় কাজ করছে সরকার। বন্যা প্লাবিত এলাকাগুলোতে খোলা হয়েছে আশ্রয়কেন্দ্র। এসব আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেয়া পরিবার বন্যা পানি নেমে না যাওয়া পর্যন্ত থাকবেন। তাদের জন্যে প্রয়োজনীয় খাদ্য ও চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। কেউ না খেয়ে থাকবেনা, বিনা চিকিৎসায় কস্ট পাবেনা। ক্ষয়ক্ষতি নিরুপন শেষে বন্যার পানি নেমে গেলে শুরু হবে পূণর্বাসন কার্যক্রম।
জেলা প্রশাসক আরো বলেন, আশ্রয়কেন্দ্রগুলোতে আশ্রয় নেয়া শিশুদের জন্য শিশু খাদ্য সরবরাহ করা হচ্ছে। এলাকায় কর্মরত সরকারী স্বাস্থ্যকর্মীরা আশ্রয়কেন্দ্রে অবস্থানকারী ব্যক্তিদের স্বাস্থ্য ব্যবস্থাপনা মনিটর করবেন এবং প্রয়োজনে অসুস্থ্যদের চিকিৎসায় পদক্ষেপ গ্রহন করবেন। আশ্রয়কেন্দ্রগুলোতে পৃথকভাবে রান্না না করে সমষ্টিগতভাবে রান্নার ব্যবস্থা গ্রহনে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন জেলা প্রশাসক।
সিংড়া উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাসরিন বানু জানান, উপজেলায় ইতোমধ্যে চালু করা ২২টি আশ্রয়কেন্দ্রে ৫৮৪টি পরিবারের প্রায় দেড় হাজার সদস্য অবস্থান করছেন। উপজেলায় আরো ৩০টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।
নাটোর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আবু রায়হান জানিয়েছেন, শনিবার সিংড়া পয়েন্টে আত্রাই নদীর পানি বিপদসীমার ৮৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ নাটোর জেলার বন্যার্ত মানুষের জন্যে ২৫০ টন চার এবং ১০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। পর্যায়ক্রমে বন্যা আশ্রয়কেন্দ্রগুলোতে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে। আশ্রয়কেন্দ্রের মানুষের দূর্দশা লাঘবে প্রশাসন নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন