শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১২:২৭ অপরাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- মোঃ ময়েন উদ্দিন কে ১৬ নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে দেখতে চাই এলাকাবাসী- বিজেপি সরকারের মানুষ মারা কৃষি বিলের প্রতিবাদে লেলিন মূর্তির সামনেথেকে মহা মিছিল করলেন সিপিএম ও কংগ্রেস যৌথভাবে- কেন্দ্র সরকারের কালা আইনের বিরুদ্ধে কৃষকদের বিক্ষোভ সমাবেশ ধর্মতলায়- ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শুভর অস্বাভাবিক মৃত্যু লালমনিরহাটে শোকের ছায়া- কুষ্টিয়ায় চালকল মালিকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময়- দলের ভাবমূর্তি রক্ষায় কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের জরুরী হস্তক্ষেপ প্রয়োজন- জলাশয় থেকে এক ব্যক্তির পচাগলা মৃত দেহ উদ্ধার মালদা জেলার নিমতলা এলাকা থেকে- করোনায় আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মারা গেলেন এক পুলিশ কর্মী- কুষ্টিয়ায় চাল আত্মসাতের ঘটনায় ইউপি চেয়ারম্যান সহ ৪ জন কারাগারে- কুষ্টিয়ায় পপুলার ডায়াগনস্টিক এর বিরুদ্ধে রুগীর সাথে প্রতারণা: থানায় অভিযোগ-
ঘোষণা:

নাটোরে ভারত সরকারের অর্থায়নে প্রাচীন জয়কালী মন্দিরের সংস্কার কাজ সম্পন্ন-

নাটোর থেকে মাসুদ রানা,সময়ের পথঃ-

নাটোরে ভারত সরকারের কোটি টাকা অর্থায়নে তিনশ’ বছরের প্রাচীন নাটোরের জয়কালী মাতার মন্দির সংস্কার কাজ সম্পন্ন হয়েছে। সোমবার বেলা এগারোটায় এর উদ্বোধন করা হয়।
ভিডিও কনফারেন্সের মাধ্যমে যৌথভাবে আনুষ্ঠানিক উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ও ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাশ। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাটোর-২ (নাটোর সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বর্তমান সময়ে বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উচ্চতম পর্যায়ে রয়েছে। আমাদের দেশের চলমান উন্নয়ন কর্মকান্ডে ভারত নিরবচ্ছিন্নভাবে সহযোগিতা করে যাচ্ছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাস্তবায়নাধীন দেশের ১২টি আইটি পার্কে ভারত সরকারের অর্থায়ন আমাদের উন্নয়ন অগ্রযাত্রাকে বেগবান করবে।
ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাশ বলেন, একই সংস্কৃতি, ভাষা ও ঐতিহ্যের বন্ধনে আবদ্ধ ভারত ও বাংলাদেশের মানুষের সম্পর্ক। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে বন্ধুত্বপূর্ণ এই সম্পর্ক বর্তমানে গতিশীল হয়েছে। ভারত সরকার বাংলাদেশের ঐতিহ্যকে সমুন্নত রাখতে এবং জীবন-জীবিকার উন্নয়নে সহযোগিতা প্রদানের মাধ্যমে এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো জোড়দার করতে চায়।
প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল বলেন, মহান মুক্তিযুদ্ধে ভারত সরকারের ঐকান্তিক সহযোগিতা এদেশের মানুষ কৃতজ্ঞতার সাথে স্মরণ করে। মধ্যম আয়ের দেশে ধাবিত এই দেশের উন্নয়নকে তরান্বিত করতে ভারত সহযোগিতা দিয়ে যাবে বলে দেশের মানুষ আশা করে।
রাজশাহীস্থ ভারতীয় উপ হাই কমিশনের সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাটী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। মন্দির কমিটির সভাপতি খগেন্দ্রনাথ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাঃ শরীফুন্নেছা, অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি ও নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান।
উল্লেখ্য, রাজা দয়ারাম রায় প্রায় ৩০০ বছর আগে দেশের অন্যতম প্রাচীন জয়কালী মাতার মন্দির স্থাপন করেন। জরাজীর্ণ এই মন্দিরের সংস্কারে ভারত সরকার ৯৭ লাখ টাকা প্রদান করে। ২০১৬ সালে শুরু হওয়া সংস্কার কাজের ব্যয় বৃদ্ধি পেলে স্থানীয় অর্থায়নসহ মোট এক কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ে সংস্কার কাজ সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছে মন্দির কমিটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন