বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১০:১০ পূর্বাহ্ন
শিরোনাম:
ঘোষণা:

মোড়েলগঞ্জে মা ইলিশ ধরা বন্ধ অভূক্ত থাকবেনা জেলেরা-

স্টাফ রিপোর্টার হাসিবুর রহমান,সময়ের পথঃ-

সরকারি নির্দেশনা অনুযায়ী ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর ২১ দিন পর্যন্ত মা ইলিশ ধরা থেকে বিরত থাকতে হবে জেলেদের এ কর্মসূচির বাস্তবায়নের ক্ষেত্রে মৎস্য অধিদপ্তর কর্তৃক বিভিন্ন পদক্ষেপ গ্রহন করে প্রচারঅভিযান অব্যাহত রেখেছেন।
সারাদেশের ন্যায় বাগেরহাটের মোড়েলগঞ্জে মা ইলিশ ধরা প্রথম দিন থেকে বন্ধ রয়েছে অভূক্ত নেই জেলেরা। সবত্রই চাল বিতরণ চলছে। উপজেলা মৎস্য অফিস সূত্রে জানাগেছে, মা ইলিশ ধরা ২১দিন বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ক্ষেত্রে মা ইলিশ ধরা বিরত থাকা ৪ হাজার ৩৫৮ জন জেলে পরিবারকে ২০ কেজি করে চাল বিতরণ করা হবে।
ইতোমধ্যে এ উপজেলার সাগরে ৬৫ দিন মাছ ধরা থেকে বিরত থাকা ৯ হাজার ৬৪৩ জেলে পরিবারের মাঝে জনপ্রতি ৩০ কেজি করে চাল বিতরণ অব্যাহত রাখা হয়েছে।
এদিকে বুধবার বনগ্রাম ইউনিয়নে ৪৯৭ জন মৎস্যজীবী সুবিধাভোগী জেলেদের মাঝে ৩০ কেজি করে চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান রিপন দাস। ইউপি সদস্য আবুয়াল কাজী, রমেশ মুখার্জী, সুনিল মন্ডল, রিতা রানী দাস, আওয়ামী লীগ নেতা শাহাদাত হোসেন কাজী, সজন মুখার্জী, হাবিবুর রহমান, ইউনিয়ন মৎস্যজীবী সমিতির সভাপতি শাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক বিমল কৈবত্ত, মৎস্যজীবী লীগের সভাপতি গোবিন্দ শীল ও সাধারণ সম্পাদক প্রশান্ত দাস খোকন এ সময় উপস্থিত ছিলেন।

এ সর্ম্পকে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় বলেন, মৎস্য সর্ম্পদ রক্ষার্থে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী মৎস্য মন্ত্রনালয় কর্তৃক ইতোমধ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে। বিরত থাকা এসব জেলেদের বিকল্প কর্মসংস্থানের দিক বিবেচনা করে সরকারিভাবে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। মা ইলিশ ধরা বিতরথাকা জেলেদের তালিকা করে পাঠানো হয়েছে তাদেরকেও খাদ্য সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন এ কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন