শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১২:১৩ অপরাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- মোঃ ময়েন উদ্দিন কে ১৬ নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে দেখতে চাই এলাকাবাসী- বিজেপি সরকারের মানুষ মারা কৃষি বিলের প্রতিবাদে লেলিন মূর্তির সামনেথেকে মহা মিছিল করলেন সিপিএম ও কংগ্রেস যৌথভাবে- কেন্দ্র সরকারের কালা আইনের বিরুদ্ধে কৃষকদের বিক্ষোভ সমাবেশ ধর্মতলায়- ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শুভর অস্বাভাবিক মৃত্যু লালমনিরহাটে শোকের ছায়া- কুষ্টিয়ায় চালকল মালিকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময়- দলের ভাবমূর্তি রক্ষায় কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের জরুরী হস্তক্ষেপ প্রয়োজন- জলাশয় থেকে এক ব্যক্তির পচাগলা মৃত দেহ উদ্ধার মালদা জেলার নিমতলা এলাকা থেকে- করোনায় আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মারা গেলেন এক পুলিশ কর্মী- কুষ্টিয়ায় চাল আত্মসাতের ঘটনায় ইউপি চেয়ারম্যান সহ ৪ জন কারাগারে- কুষ্টিয়ায় পপুলার ডায়াগনস্টিক এর বিরুদ্ধে রুগীর সাথে প্রতারণা: থানায় অভিযোগ-
ঘোষণা:

রামগড়ে প্রাথমিক সহকারী শিক্ষকদের উদ্যোগে অনলাইন স্কুল-

এমদাদ খান রামগড় খাগড়াছড়ি প্রতিনিধি,সময়ের পদঃ-

মহামারি কোভিড১৯ এর কারনে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। ছাত্রছাত্রীদের পড়ালেখার ক্ষতি হচ্ছে। কোমলতি শিশুদের পড়ালেখার অপূরনীয় ক্ষতি হচ্ছে দেখে চুপ করে বসে থাকতে পারেনি রামগড়ের প্রাথমিক বিদ্যালয়ের কিছু তরুন উদ্যমী ও আন্তরিক শিক্ষক শিক্ষিকা । উপজেলা শিক্ষা কর্মকর্তাদের দিক নির্দেশনায় সহকারী শিক্ষক মোঃ ইয়াকুব, মায়েচিং চৌধুরী , রানা প্রতাপ শর্মা, রৌশন আরা বেগম, নিরমা ত্রিপুরা, মোঃ শাহ আলম, জাহানারা বেগম, উর্মি রায় চোধুরী, মংসানাই মারমা, উমা রাণী, ব্রত রাণী ত্রিপুরা,মোঃ আনিসুর রহমান চালু করেছেন “রামগড় অনলাইন স্কুল। এই অনলাইন স্কুলে সপ্তাহে ছয় দিন ধারাবাহিকভাবে বিভিন্ন বিষয়ে পাঠদান করা হয়। যার মাধ্যমে ছাত্রছাত্রীরা ঘরে বসে তাদের পাঠের অংশগ্রহণ করতে পারে। এখানে প্রাথমিক বিদ্যালয়ের সকল ক্লাসের সকল বিষয়ের পাঠদান করা হয়। এটি যেহেতু অনলাইন স্কুল তাই শুধু রামগড় উপজেলা নয় সারাদেশের যেকোনো ছাত্রছাত্রী এখান থেকে তাদের পাঠ শিখতে পারবে। রামগড় অনলাইন স্কুল ইতিমধ্যে রামগড়সহ পুরো জেলার মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। যে কেউ রামগড় অনলাইন স্কুলের ফেইজবুক পেইজ থেকে প্রতিদিন ক্লাশ দেখতে পারেন। খোঁজ নিয়ে জানা যায়, শিক্ষকরা নিজ উদ্যোগে এবং নিজ খরছে এই অনলাইন স্কুলে শ্রেণি কার্যক্রম পরিচালনা করছেন। চৌধুরীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও রামগড় অনলাইন স্কুলের শিক্ষক মায়েচিং জানান, করোনাকালীন সময়ে কোমলমতি শিক্ষার্থীদের পড়ালেখায় যাতে ব্যাঘাত না ঘটে এবং তারা যাতে ঘরে বসে তাদের পাঠগুলো শিখতে পারে সেজন্যই আমরা অনলাইন স্কুলে নিয়মিত ক্লাস করছি। তিনি আরো বলেন, আমাদের এই কার্যক্রমে যদি উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র ও স্থানীয় জনপ্রতিনিধি এবং সমাজের গণ্যমাণ্য ব্যক্তিবর্গ এগিয়ে আসে তাহলে এই কার্যক্রমে শিক্ষার্থীরা আরো বেশি উপকৃত হবে।
বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি-রামগড় উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও বলিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং এই অনলাইন স্কুলের শিক্ষক মোঃ ইয়াকুব বলেন, রামগড় উপজেলার সন্তান হিসাবে এই দুর্যোগকালীন সময়ে রামগড়ের ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা চিন্তা করে এই কার্যক্রম চালু করেছি। যাতে শিশুরা স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসে তাদের পড়ালেখা চালিয়ে যেতে পারে। তিনি অবিভাবকদের উদ্দেশ্যে বলেন, প্রত্যেক অবিভাবক যেন তাদের স্কুল পড়ুয়া ছেলে-মেয়েদেরকে আমাদের পাঠদান কার্যক্রমের ভিডিওগুলো দেখার সুযোগ করে দেন। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে আমরা যেন সঠিকভাবে গড়ে তুলি।
রামগড় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন বলেন, কয়েক সহকারী শিক্ষক মিলে যে অনলাইন স্কুল চালু করেছেন তা প্রশংসনীয় কাজ। আমি নিয়মিত অনলাইন স্কুলের শিক্ষকদের সাথে যোগাযোগ রাখছি এবং বিভিন্ন পরামর্শ দিচ্ছি। আমি রামগড় অনলাইন স্কুলের সফলতা কামনা করছি। এই কার্যক্রমে সম্পৃক্ত সকল শিক্ষককে ধন্যবাদ জানাই।
রামগড় উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার উম্রাচিং চৌধুরী বলেন, করোনা কালীন সময়ে শিক্ষার্থীদের পাঠ গ্রহনের অপূরনীয় ক্ষতি পূরন করতে অনলাইন ক্লাশ সহায়ক ভূমিকা পালন করবে বলে মনে করি।
এদিকে অনলাইন স্কুল ক্লাসে সন্তুষ্টি প্রকাশ করে অভিভাবকরা অনলাইন স্কুলের সাথে সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষিকাদেরকে সাধুবাদ জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন