রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়া খোকসায় ৫৮ টি মন্দিরে আলহাজ্ব সদর উদ্দিন খানের শাড়ি বিতরন নড়াইলে অষ্টমী ও কুমারী পূজাঁ অনুষ্ঠিত। নড়াইলে অবসরপ্রাপ্ত হিন্দু কলেজে শিক্ষক হত্যার ঘটনায় কেয়ারটেকার সহ ৪ জনকে আটক কালিয়া উপজেলা ছাত্রলীগ ও পৌরসভা ছাত্রলীগের নবগঠিত কমিটির শুভেচ্ছা বিনিময় বিএনপির এখন এতই দন্যদশা যে, তাদের সাথে কেউ মেয়ের বিয়েও দিতে চাচ্ছে নাঃ কুষ্টিয়ায় মাহাবুব উল আলম হানিফ নিরাপদ সড়ক আন্দোলন এর কমিটি অনুমোদন। লালমনিরহাটে দাদন ব্যবসায়ীর ফাঁদ থেকে বাঁচার আকুতি মুক্তিযোদ্ধা পরিবারের শহিদুলের পরিবারের কাছে জিম্মি কুষ্টিয়া আলামপুর বাজার পাড়ার বাসিন্দারা নড়াইলের বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন ডিসি-এসপি বেরিয়ে আসছে থলের বেড়াল : সার্ভেয়ার মান্নানের অবৈধ টাকার পাহাড় : দুদকের ভূমিকা নিরব!
ঘোষণা:

লালমনিরহাটে গুড়িয়াদহে মাটি খননের সময় ২য় বিশ্বযুদ্ধে (১৯৪৫) যুদ্ধকালীন যুদ্ধ বিমানের ধ্বংশ্বাশেষ পাওয়া গেছে-

মোঃ রুবেল মিয়া লালমনিরহাট,সময়ের পথঃ-

রোববার লালমনিরহাটে গুড়িয়াদহে (বুদার বাঁশেরতল) মাটি খননের সময় ২য় বিশ্বযুদ্ধে (১৯৪৫) যুদ্ধকালীন সময়ে যুদ্ধ বিমানের ধ্বংশ্বাশেষ পাওয়া গেছে। এলাকায় হাজার হাজার লোকের সমাগম। ভীর সামলাতে পুলিশের নিরাপত্তা জোরদার। যায়গাটি ঘিরে রেখেছে পুলিশ ও বিমান বাহিনী লোকজন।

জমির মালিক মোঃ রেজাউল জানায়, গত কয়েকদিন থেকে বাড়ী ঘরের কাজ করার জন্য লেবার দিয়ে মাটি তোলার সময় কোঁদালে কিছু একটা শব্দ হয়। পরে একটু বেশী করে খোড়ার পর দেখি অনেক বড় একটা লোহা মাটির নিছে। তখন প্রশাসনকে খবর দিলে তারা এসে জায়গাটি ঘিরে রাখে। আজ বিমান বাহিনীর লোকজন এসে মাটি খনন করে অনেক কিছু পাচ্ছে আরও খুরতেছে দেখি কি কি বের হয়। তাছাড়া আমরা বাপ দাদার মুখে শুনেছি যুদ্ধকালীন সময়ে একটি বিমান এখানে পরে ধৃবংশ হয়। তখন থেকে কেউ আমরা তেমন খোজও কটি নাই তাই হয়ত এতদিন বের হয়নি। আমি মাটি খোড়ার সময় আজ বের হচ্ছে।

বিমান বাহিনীর ওয়ারেন্ট অফিসার শাহাদত হোসেন নিউজবাংলা-২৪ এর সাথে আলাপকালে বলেন, এলাকাবাসীর কাছে ও আমরা ঘটনাস্থলে এসে যা দেখতে পাই ধারণা করা হচ্ছে ১৯৪৫ সালে ২য় বিশ্ব যুদ্ধের সময় বিমানটি ধ্বংশ হয়েছিল বলে মনে করা হচ্ছে। এলাকাবাসীও তাই বলতেছে যুদ্ধের সময় একটি বিমান এখানে ধ্বংশ হয়েছিল। তবে খননকালে এখন পর্যন্ত ২য় বিশ্বযুদ্ধের ধ্বংশ হয়ে যাওয়া একটি যুদ্ধ বিমানের এক্সিট, প্রপেনার ইঞ্জিনসহ, গোলা বারুদ, বুটজুতার অংশ, মর্টার সেল, বিমানের বেশকিছু ধ্বংশ্বাশেষ উদ্ধার করা হয়েছে। খনন কাজ চলছে হয়ত আরও কিছু পাওয়া যেতে পারে।

মোঃরুবেল মিয়া, লালমনিরহাট।
১৮/১০/২০২০,


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন