মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১২:১৫ অপরাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- কালিয়ায় শেখ হাসিনার জন্মদিন পালিত- কুষ্টিয়ায় জেলা আওয়ামীলীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন পালিত- প্রাধানমন্ত্রীর ৭৪ তম জম্মদিন উপলক্ষে কুষ্টিয়া খোকসা ছাত্রলীগের বৃক্ষরোপন – শাহেদ ভদ্রবেশী ধুরন্ধর তাকে ক্ষমা করা যায় না : আদালত চিলমারীতে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালিত- চিলমারীতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন- কুষ্টিয়ায় দৌলতপুরে ভ্রাম্যমান আদালতে জরিমানা করার পরও চালিয়ে যাচ্ছে অবৈধভাবে বালু উত্তোলন- কুষ্টিয়া এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী কামরুজ্জামানের বিরুদ্ধে অবৈধ অর্থ উপার্জনের অভিযোগ- নওগাঁ রানীনগরে রেলওয়ে জায়গার দোকান ঘর উচ্ছেদে প্রায় ১৬ কোটি টাকার ক্ষতি পথে বসেছে ২৮৪ পরিবার- কুড়িগ্রামে মহিলা পরিষদের নারী ধর্ষণ ও হত্যার প্রতিবাদে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন-
ঘোষণা:

শিমুলিয়া কাঁঠালবাড়ী ঘাটে -ঢাকামুখী যাত্রীদের চাপ

শিমুলিয়া ঘাটে -ঢাকামুখী যাত্রীদের চাপ কাঁঠালবাড়ী

 

শিমুলিয়া ঘাটে -ঢাকামুখী যাত্রীদের চাপ কাঁঠালবাড়ী

আগামীকাল শনিবার শেষ হচ্ছে ঈদের ছুটি। টানা নয় দিন প্রিয়জনদের সঙ্গে সময় কাটানোর পর ঢাকার উদ্দেশে পাড়ি দিচ্ছেন যাত্রীরা।

জানা গেছে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাত্রীরা কাঁঠালবাড়ী ঘাট হয়ে পদ্মা পাড়ি দিচ্ছেন। এই রুটে চলাচলকারী ১৭টি ফেরি, ৮৭টি লঞ্চ ও প্রায় দুই শতাধিক স্পিডবোট সার্বক্ষণিক ব্যস্ত রয়েছে যাত্রী পারাপারে। শুক্রবার সকাল থেকে যাত্রীদের চাপ দেখা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের চাপ আরও বাড়বে বলে ধারণা করছেন ঘাট কর্তৃপক্ষ।

এদিকে শিমুলিয়া ঘাটের কাছে পদ্মায় প্রবল স্রোত ও ঢেউ থাকায় লঞ্চ ও স্পিডবোটের তুলনায় যাত্রীরা ফেরিতে করে পার হচ্ছেন।

ঘাটে বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি, পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস, আনসার, স্কাউট, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা দায়িত্ব পালন করছেন।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট ব্যবস্থাপক আ. সালাম মিয়া জানান, আবহাওয়া শান্ত থাকায় সকাল থেকে নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে। ঈদের ছুটি শেষ হয়ে যাচ্ছে। সকাল থেকেই কর্মস্থলে ফিরছে মানুষ। তবে এখনও ঘরমুখো মানুষের চাপ রয়েছে ঘাট এলাকায়। লঞ্চ, স্পিডবোটের পাশাপাশি ফেরিতে পরিবহনের চেয়ে যাত্রীদের ভিড় বেশি রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন