বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- দেশে করোনার সেকেন্ড ওয়েভ শুরু হয়ে গেছে- হাওড়া মংলা হাটের ফুটপাথ ব্যবসায়ী সমিতি সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামলেন- ডাকাতদলে আওয়ামী লীগ নেতা চেয়ারম্যান প্রার্থী! মাহবুব-উল আলম হানিফ এমপি সাথে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র মতবিনিময় সভা- রোয়াংছড়িতে নারী ও শিশু উন্নয়নের সচেতনামূলক যোগাযোগ শীর্ষক কার্যক্রম কর্মশালা- চট্টগ্রাম দক্ষিণ জেলার মহাসড়ক সংস্কারের মহাপরিকল্পনা হাতে নিচ্ছে সরকার- মাহবুব-উল আলম হানিফ এমপির সাথে নবগঠিত কুষ্টিয়া জেলা ইউনাইটেড অনলাইন প্রেসক্লাবের সৌজন্য সাক্ষাৎ- স্থায়ীকরণের দাবীতে উচ্চ মাধ্যমিক ও মাধ্যমিক স্কুলের শিক্ষক শিক্ষিকারা আন্দোলনে নামলেন- কুষ্টিয়ায় খাদ্য বান্ধব কর্মসূচির কার্ড বিতরণে অনিয়ম: গরিবের চাল ধনীদের পেটে- ইউপিডিএফের ঐক্যের ডাক জুম্ম স্বার্থপরিপন্থি রাষ্ট্র ও শান্তিচুক্তি বিরোধীতার শামিল-
ঘোষণা:

সুন্দরবনের পর্যটন শিল্প খুলে দেয়ার দাবিতে মানববন্ধন-

জহিরুল ইসলাম রাতুল ব্যুরো চীফ খুলনা,সময়ের পথঃ-

সুন্দরবনের পর্যটন শিল্প খুলে দেয়ার দাবিতে মানববন্ধন
অবিলম্বে সুন্দরবনের পর্যটন শিল্প খুলে দেয়ার দাবিতে মোংলায় পর্যটন ব্যবসায়ীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

সোমবার (৩১ আগস্ট) সকাল ১১টায় মোংলা ও পশুর নদীর পাড়ে সুন্দরবনের পর্যটন শিল্পের সাথে জড়িত ব্যবসায়ীরা এ মানববন্ধন অংশ নিয়ে সুন্দরবনের পর্যটন শিল্প খুলে দেয়ার আহ্বান জানান।
এ সময় বক্তারা বলেন, দেশের অন্যান্য স্থানে ইতিমধ্যে পর্যটন কেন্দ্র খুলে দেয়া হয়েছে। করোনার অজুহাতে গত প্রায় ৬ মাস ধরে সুন্দরনের অভ্যন্তরে সব পর্যটন কেন্দ্র ও এর সাথে সংশ্লিষ্ট সব ব্যবসা বন্ধ করে রাখা হয়েছে। সরকারের ঘোষণায় বন বিভাগের স্পটগুলোতে সুন্দরবনে সব প্রকার দেশি-বিদেশি দর্শনার্থীদের আসা বন্ধ রয়েছে। এতে সুন্দরবনের পর্যটনের উপর নির্ভরশীল ট্যুরিস্ট ব্যবসায়ী ও কর্মচারীসহ প্রায় ৫ হাজার পরিবার অভাব অনটনের মধ্যে মানবেতর জীবন যাপন করছে।

এই মানববন্ধনে বক্তব্য রাখেন পর্যটন ব্যবসায়ী খায়রুল ইসলাম খোকন, মো. মিজানুর রহমান, এম এ কাদের, রুপম খাঁন প্রমুখ। বক্তারা অবিলম্বে সুন্দরবনের পর্যটন খুলে দেয়ার অনুমতি প্রদানের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে গত ২৫ মার্চ থেকে সুন্দরবনের অভ্যন্তরে দেশি-বিদেশি পর্যটক প্রবেশসহ সব ধরনের ভ্রমণের উপর নিষেধাজ্ঞা আরোপ করে বন বিভাগ। যে নিষেধাজ্ঞা এখনও বহাল রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন