বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- দেশে করোনার সেকেন্ড ওয়েভ শুরু হয়ে গেছে- হাওড়া মংলা হাটের ফুটপাথ ব্যবসায়ী সমিতি সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামলেন- ডাকাতদলে আওয়ামী লীগ নেতা চেয়ারম্যান প্রার্থী! মাহবুব-উল আলম হানিফ এমপি সাথে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র মতবিনিময় সভা- রোয়াংছড়িতে নারী ও শিশু উন্নয়নের সচেতনামূলক যোগাযোগ শীর্ষক কার্যক্রম কর্মশালা- চট্টগ্রাম দক্ষিণ জেলার মহাসড়ক সংস্কারের মহাপরিকল্পনা হাতে নিচ্ছে সরকার- মাহবুব-উল আলম হানিফ এমপির সাথে নবগঠিত কুষ্টিয়া জেলা ইউনাইটেড অনলাইন প্রেসক্লাবের সৌজন্য সাক্ষাৎ- স্থায়ীকরণের দাবীতে উচ্চ মাধ্যমিক ও মাধ্যমিক স্কুলের শিক্ষক শিক্ষিকারা আন্দোলনে নামলেন- কুষ্টিয়ায় খাদ্য বান্ধব কর্মসূচির কার্ড বিতরণে অনিয়ম: গরিবের চাল ধনীদের পেটে- ইউপিডিএফের ঐক্যের ডাক জুম্ম স্বার্থপরিপন্থি রাষ্ট্র ও শান্তিচুক্তি বিরোধীতার শামিল-
ঘোষণা:

সেভ দ্য চিলড্রেনের অ্যাম্বাসেডর হলেন সাবিনা

নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন

 

নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন

স্পোর্টস ডেস্ক:: উন্নয়ন সহযোগী সংস্থা- সেভ দ্য চিলড্রেনের ‘ইয়ুথ অ্যাম্বাসেডর’ হয়েছেন জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন। এক বছরের জন্য সংস্থাটির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। তবে চুক্তির মেয়াদ আরও বাড়ানোর সুযোগ রাখা হয়েছে।

এই প্রথম ফুটবল অঙ্গনের কেউ আন্তর্জাতিক প্রতিষ্ঠানের অ্যাম্বাসেডর হলেন। এর আগে একাধিক ক্রিকেটার ইউনিসেফসহ বিভিন্ন সংস্থার অ্যাম্বাসেডর হিসেবে কাজ করেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে আয়োজিত অনুষ্ঠানে চুক্তিতে স্বাক্ষর করেন সাবিনা খাতুন। সেভ দ্য চিলড্রেনের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন সূচনা প্রজেক্টের প্রধান ডক্টর শেখ শাহেদ রহমান।

শিশুদের জন্য নানা সচেতনতামূলক অনুষ্ঠানের পাশাপাশি কিশোরীদের নিয়ে সংস্থাটির বিশেষ ‘সূচনা প্রোগ্রাম’ এ কাজ করবেন সাবিনা। সিলেট ও মৌলভীবাজারে এক লাখ কিশোরী নিয়ে কাজ করে ‘সূচনা প্রোগ্রাম’। কিশোরীদের মধ্যে বিভিন্ন বিষয়ে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখবেন তিনি।

এছাড়া সেভ দ্য চিলড্রেনের বিভিন্ন ক্যাম্পেইন ও অনুষ্ঠানে অংশ নেবেন জাতীয় নারী দলের অধিনায়ক। এমন কাজের সঙ্গে সম্পৃক্ত হতে পেরে আনন্দিত বলে জানান সাবিনা। নিজের সাধ্যমতো এ কাজে মনোনিবেশ করবেন বলেও জানান তিনি।

আর ‘সূচনা প্রোগ্রাম’র চিফ অফ পার্টি শাহেদ রহমান বলেন- সাবিনার মতো নারী অগ্রযাত্রার রোল মডেল এ কাজে যুক্ত হওয়ায়, অভিভাবক ও কিশোরীরা অনুপ্রাণিত হবে এগিয়ে আসতে।

অনুষ্ঠানে বাফুফে নারী কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, সূচনা প্রোগ্রাম’র প্রোগ্রাম ডিরেক্টর আরিফ আহমেদ ও সিনিয়র কমিউনিকেশন ম্যানেজার শেখ আলী হায়দার আযম উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন