মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৬:০৪ অপরাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- ফুলবাড়ীতে অসুস্থ শিক্ষার্থীর চিকিৎসায় এগিয়ে এলেন লৌহ মানব মোহাম্মদ আলী চৌধুরী- বিয়ের আগেই বি’চ্ছেদ তাদের- নওগাঁয় অনিয়মের অভিযোগে দুই চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত- ভারতীয় জনতা পার্টির বালি টু এ রক্তদান শিবিরের আয়োজন করলেন- মুক্তি দেওয়া হয়েছে ভিপি নুরকে- প্রাথমিক শিক্ষকদের বেতন জটিলতায় যা বলছে মন্ত্রণালয়- ১৪৪ ধারা ভঙ্গ করে কামাল মাস্টারের বিরুদ্ধে জমি দখল ও ফসল কেটে নেয়ার অভিযোগ! বঙ্গবন্ধুর মূর‌্যালে ফুল দিয়ে কুষ্টিয়া জেলা ইউনাইটেড অনলাইন প্রেসক্লাবের যাত্রা শুরু- পেঁয়াজের বস্তা ৫০ টাকা! বেড়েছে চালের দাম-
ঘোষণা:

হাতিয়ায় লঘুচাপ ও পূর্ণিমার জোয়ারে ১৫টি গ্রাম প্লাবিত

হাতিয়ায় লঘুচাপ ও পূর্ণিমার জোয়ারে ১৫টি গ্রাম প্লাবিত

হাতিয়া প্রতিনিধি : পূর্ণিমার জোয়ার ও লঘুচাপের প্রভাবে সাগরে অস্বাভাবিক জোয়ারে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার ৯টি ইউনিয়নের ১৫টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে প্রায় ২০ হাজার লোক পানিবন্দি হয়ে পড়েছে। 

আজ বুধবার (৫ আগস্ট) দুপুর থেকে ধমকা হাওয়ার সাথে অস্বাভাবিক জোয়ারে হাতিয়ার নলচিরা, সুখচর, চরঈশ্বর, তমরদ্দি, সোনাদিয়া, নিঝুমদ্বীপ ইউনিয়নের এবং প্রশাসনিক এলাকা নলেরচর ও বয়ারচরের নিম্নাঞ্চলে বসবাসরত প্রায় ২০ হাজার লোকের বসতঘরসহ আশপাশের এলাকা জোয়ারের পানিতে প্লাবিত হয়।  

এসময় আফজিয়া বাজারসহ বিভিন্ন বাজারেও জোয়ারের পানিতে তলিয়ে যায়। অনেকের পুকুরের মাছ, গবাদি পশু ও বাসস্থান ভেসে যায়। পানিবন্দি হয়ে পড়ে প্রায় ২০ হাজার মানুষ। ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ভেঙে যাওয়া বেড়িবাঁধ মেরামত না করায় এসব এলাকা অতি সহজে জোয়ারের পানিতে প্লাবিত হয়।  চরঈশ্বর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আসার উদ্দিন জানান, আম্পানের পরে এ পর্যন্ত তিন ধাপে জোয়ারের পানিতে এসব এলাকা প্লাবিত হচ্ছে। এসব এলাকার মানুষের দুর্ভোগ চরমে উঠেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন