বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১০:২৭ অপরাহ্ন
শিরোনাম:
ফুলবাড়ীতে ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ বাবদ নগদ অর্থ প্রদান যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদ তাদের ১১ দফা বাস্তবায়, নড়াইলে অনুষ্ঠিত সংবাদ। লালমনিরহাটের কালীগঞ্জে মৃত ব্যক্তির নামে চেক নিয়ে ১০ হাজার টাকা নজরানা নিলেন যুবলীগ নেতা কাঞ্চন। মৃত্যুর সাথে লড়াই করে হেরে গেলেন নড়াইলের শাওন। নড়াইলে শিশু পরিবারের আট এতিমকে সংশোধনের জন্য দুই মাসের ছুটি সার্ভেয়ার মান্নানের তেলেছমতি কারবার : টাকা দিলে বাঁকা : না দিলে ফাঁকা রামগড়ে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত পীর বজলুর রহমান ( বুজু) ফকিরের মৃত্যু । কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যান কেরামত আলী বিশ্বাসসহ ১১জনের বিরুদ্ধে জমি জালিয়াতির অভিযোগ নড়াইলের কালনা সেতুতে পূরণ হতে চলেছে ১০ জেলাবাসীর স্বপ্ন।
ঘোষণা:

কুষ্টিয়ায় করোনা আক্রান্ত মৃত্যুদের কাফন-দাফন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত-

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি,সময়ের পথঃ-

বৃহত্তর কুষ্টিয়া জেলা উলামা পরিষদের উদ্দ্যোগে ৬ সেপ্টেম্বর ২০২০ রবিবার সকাল ১০ টায় কুষ্টিয়া সদর উপজেলা হলরুমে করোনা আক্রান্ত মৃত্যুদের কাফন-দাফন কিভাবে দিতে হয় তার এক বাস্তব প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।
উলামা পরিষদের সভাপতি মুফতি মাওলানা মোঃ আবদুল হামিদ-এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম।
তিনি বলেন, বর্তমান সরকার ইসলাম বান্ধব সরকার। আলেম সমাজের সেবায় অনেক কর্মসূচি গ্রহন করা হয়েছে। বিশেষ করে কওমী মাদরাসার সরকারি স্বীকৃতি দেওয়া হয়েছে। মাদরাসার ছাত্রদের চাকুরির ব্যবস্থা করা হয়েছে। আলেম সমাজের ন্যার্য দাবীগুলি ধীরে ধীরে পূরণ করা হবে। আপনারা সমাজ কে সুপথ দেখিয়ে থাকেন। আপনাদের দ্বারা সমাজ উপকৃত হয়ে থাকে। আপনারা নবীর উত্তরসুরী।

বিশেষ অথিতির বক্তব্যে কুষ্টিয়া সদর উপজেলার চেয়ারম্যান আতাউর রহমান আতা বলেন যে, বঙ্গবন্ধু ক্ষমতায় এসেই দেশ থেকে ঘৌড় দোড় বন্ধ করে দিয়েছিলেন। তাবলীগ জামাতের জন্য জায়গা বরাদ্দ করেছিলেন। মদ-জুয়া নিষিদ্দ ঘোষনা করেছিলেন। ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। তারই ধারাবাহিকতায় জননেএী শেখ হাসিনা ইসলামের জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন। কুষ্টিয়া সদর আসনের এমপি জননেতা হানিফ সাহেবের নির্দশনা অনুসারে আমরা কার্যক্রম পরিচালনা করে আসছি। কুষ্টিয়াতে করোনা আক্রান্ত রোগীর সন্ধান পেলেই আমরা তার সেবা করে যাচ্ছি।
কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী বলেন যে, আলেম সমাজ দাফন কাফনের যে, উদ্দ্যোগ গ্রহন করেছেন সে জন্য আমরা খুবই খুশি। দেশ ও সমাজের কল্যানে আপনারা যে অবদান রেখে চলেছেন তা খুবই প্রশংসার দাবি রাখে। আমরা আপনাদের সফলতা কামনা করি।
উলামা পরিষদের সাংগঠনিক সম্পাদক মওলানা আব্দুল লতিফ খান -এর পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক মোঃ আমিনুর রহিম পল্লব, কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাদ আহমেদ, উলামা পরিষদের উপদেষ্টা মাওলানা ফিরোজুল আলম, মওলানা মোঃ শামসুল হক, নাগরিক পরিষদের সভাপতি সাইফুদ দৌলা তরুণ, সাধারন সম্পাদক মুফতি রেজাউল করিম, আরিফুজজামন, মওলানা আব্দুল হাকিম, হাফেজ তরিকুল ইসলাম। যশোর থেকে আগত খেদমতে খালক ফাউন্ডেশনের ২জন প্রতিনিধি প্রশিক্ষন পরিচালনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন