সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০১:২১ পূর্বাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- কুষ্টিয়ায় দৌলতপুরে ভ্রাম্যমান আদালতে জরিমানা করার পরও চালিয়ে যাচ্ছে অবৈধভাবে বালু উত্তোলন- কুষ্টিয়া এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী কামরুজ্জামানের বিরুদ্ধে অবৈধ অর্থ উপার্জনের অভিযোগ- নওগাঁ রানীনগরে রেলওয়ে জায়গার দোকান ঘর উচ্ছেদে প্রায় ১৬ কোটি টাকার ক্ষতি পথে বসেছে ২৮৪ পরিবার- কুড়িগ্রামে মহিলা পরিষদের নারী ধর্ষণ ও হত্যার প্রতিবাদে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন- কালিয়ায় বালু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা- দশমীর চিকিৎসায় আবারো আর্থিক সহায়তা দিলেন লৌহ মানব মোহাম্মদ আলী চৌধুরী- ঢাকায় শুভ হত্যার রহস্যের সুষ্ঠু তদন্ত দাবি কালীগঞ্জে মানববন্ধন- কৃষি বিল নিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছেন বিরোধীরা-বিজেপি নেতা জয় প্রকাশ মজুমদার কালীগঞ্জে সরকারি চাকরি দেওয়ার নামে তপন সাধুর প্রতারণা! কুষ্টিয়ার দাদা রাইস ব্রান্ডের নামে বরিশাল বাজারে যাচ্ছে নিন্মমানের চাল-
ঘোষণা:

চলছে ফেসবুকের নকশা বদলের প্রস্তুতি পছন্দ করছেন না গ্রাহকেরা-

জহিরুল ইসলাম রাতুল ব্যুরো চীফ খুলনা,সময়ের পথঃ-

ধীরে ধীরে নতুন নকশার ডেস্কটপ সংস্করণ উন্মুক্ত করতে শুরু করেছে ফেইসবুক। সামনের মাসে সব গ্রাহককেই নতুন সংস্করণ ব্যবহারে বাধ্য করবে প্রতিষ্ঠানটি। তবে, নতুন সংস্করণকে ‘কুৎসিত’ দাবি করেছেন কিছু গ্রাহক।

মে মাসেই নতুন এই নকশা উন্মোচন করেছে ফেইসবুক। ব্রিটিশ ট্যাবলয়েড মিররের প্রতিবেদন বলছে, আগের সংস্করণের চেয়ে অনেকটাই সহজ সরল নকশা রয়েছে নতুন সংস্করণে।

নতুন সংস্করণে ওয়েবসাইটের ওপরের বারটির নীল রঙ বদলে সাদা করেছে ফেইসবুক। ওপরের বার অংশটিতেই হালকা ধূসর রঙে নিউজ ফিড, ফেইসবুক মেসেঞ্জার, নোটিফিকেশনস, ওয়াচ, মার্কেটপ্লেইস এবং গ্রুপস আইকন বসিয়েছে প্রতিষ্ঠানটি।

ফেইসবুকের লোগো বদলে উজ্জ্বল নীল রঙে শুধু ইংরেজি ‘এফ’ অক্ষর দিয়ে গোলাকার লোগো রেখেছে প্রতিষ্ঠানটি।

তবে, সহজসরল চেহারা এলেও নতুন নকশায় গ্রাহকের প্রাথমিক প্রতিক্রিয়া খুব বেশি সন্তোষজনক হয়নি।

টুইট বার্তায় এক গ্রাহক বলেছেন, “ফেইসবুকের নতুন নকশা হয়তো আমাকে এটি মুছে ফেলতেই চূড়ান্তভাবে চাপ দিচ্ছে।”

আরেক গ্রাহক বলেছেন, “ফেইসবুকের নতুন নকশায় যারাই কাজ করেছেন তাদেরকে চাকরিচ্যূত করা উচিত। ইয়াক।”

কৌতুকের ছলে আরেক গ্রাহক বলেছেন, “নতুন নকশার ফেইসবুকের একটি দারুণ ফিচার হলো, আমার কাছে এটি একেবারেই আকর্ষণীয় নয়, প্ল্যাটফর্মটিতে ঢোকার সঙ্গে সঙ্গেই আমি এর থেকে বের হতে চাই।”

১ সেপ্টেম্বর থেকে সব গ্রাহককে নতুন নকশার সংস্করণটি ব্যবহারে বাধ্য করবে ফেইসবুক। এখন পর্যন্ত সহজে পুরানো সংস্করণে ফিরে যাওয়ার জন্য বাটন রেখেছে প্রতিষ্ঠানটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন