সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়ায় নারীর প্রতি সহিংসতা রোধ সেমিনারে এমপি হানিফ ফুলবাড়ীতে করোনা নমুনা সংগ্রহের বুথ ভেঙ্গে চুরমার তদন্ত কমিটি গঠন। দেড়শ বছরেরও বেশী সময় ধরে এক আঙিনায় মসজিদ-মন্দির। এ যেন ধর্মীয় সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। আসল পুলিশের হাতে ৪ ভুয়া পুলিশ আটক ভক্ত হবি তো, বোকা হবি কেন? মাদারীপুরে আড়িয়াল খাঁ’র নদী ভাঙ্গনে ৬টি ঘর,৩শ’মিটার সড়ক ও ইটভটার এক অংশ বিলীন। শারদীয় দৃর্গা পুজার নবমীর দিনে পুজা মন্ডব ছিল জন শুন্য কুষ্টিয়া দৌলতপুর মহিষকুন্ডির মাদক ব্যবসায়ীরা এখন ত্রাস: বাধা দিলেই মারধরসহ প্রাণনাশের হুমকি নওগাঁ দুবলহাটি নুরুলের হোমিও মাদক সেবন করে অন্ধ হয়ে মারা গেছে ১১ জন, অন্ধ হয়ে মৃত্যুর পথোযাত্রী-৪ নওগাঁ দুবলহাটি নুরুলের হোমিও মাদক সেবন করে অন্ধ হয়ে মারা গেছে ১১ জন, অন্ধ হয়ে মৃত্যুর পথোযাত্রী-৪
ঘোষণা:

জোয়ার ভাটার সাথে যুদ্ধ করছে মোরেলগঞ্জের কয়েক হাজার পরিবার-

স্টাফ রিপোর্টার হাসিবুর রহমান,সময়ের পথঃ-

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা সদরসহ কমপক্ষে ২০টি গ্রাম প্রতিদিন দু’বার জোয়ারের পানিতে প্লাবিত হচ্ছে। নদীর তীরবর্তী এ শহরটির সদর বাজারসহ পৌরসভা ও ৬টি ইউনিয়নের কমপক্ষে ২০ গ্রামের শতশত পরিবার জোয়ার-ভাটার পানির সাথে যুদ্ধ করে টিকে রয়েছে মৌসুমী বায়ু ও অমাবশ্যার প্রভাবে জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে ৩/৪ ফুট বৃদ্ধি পাওয়ায় এ দুর্ভোগের সৃষ্টি হয়। শহররক্ষা বাধ না থাকায় বছরে ৬ মাস এমন দুর্ভোগে দিন কাটে এ উপজেলার লক্ষাধীক লোকের।

অতিরিক্তি পানির চাপে পৌরসভার সবকটি ওয়ার্ড প্লাবিত হয়েছে। কিছুটা নিচু এলাকার প্রায় দুই হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। বন্ধ রয়েছে রান্না। প্রায় ১০ কিলোমিটার রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। পৌরসভা মেয়র এমএম মনিরুল হক তালুকদার বলেন, বেরিবাধ না থাকায় বেশকিছু কাচা বসতঘর ও রাস্তা-ঘাট ক্ষতিগ্রস্থ হয়েছে।

বহু পুকুর ডুবে গেছে। এ ছাড়াও মোরেলগঞ্জ সদর, বলইবুনিয়া, খাউলিয়া, তেলীগাতি, বহরবুনিয়া ও হোগলাবুনিয়া ইউনিয়ন চেয়ারম্যানের দেওয়া তথ্যমতে কমপক্ষে ২০টি গ্রাম প্লাবিত হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা রেহেনা পারভীন বলেন, ৬শ’ হেক্টর রোপা-আমনের বীজতলা ও কর্তন উপযোগী ২শ’ হেক্টর সবজী ক্ষেতের ক্ষতির সম্ভাবনা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন