মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩২ অপরাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- ফুলবাড়ীতে অসুস্থ শিক্ষার্থীর চিকিৎসায় এগিয়ে এলেন লৌহ মানব মোহাম্মদ আলী চৌধুরী- বিয়ের আগেই বি’চ্ছেদ তাদের- নওগাঁয় অনিয়মের অভিযোগে দুই চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত- ভারতীয় জনতা পার্টির বালি টু এ রক্তদান শিবিরের আয়োজন করলেন- মুক্তি দেওয়া হয়েছে ভিপি নুরকে- প্রাথমিক শিক্ষকদের বেতন জটিলতায় যা বলছে মন্ত্রণালয়- ১৪৪ ধারা ভঙ্গ করে কামাল মাস্টারের বিরুদ্ধে জমি দখল ও ফসল কেটে নেয়ার অভিযোগ! বঙ্গবন্ধুর মূর‌্যালে ফুল দিয়ে কুষ্টিয়া জেলা ইউনাইটেড অনলাইন প্রেসক্লাবের যাত্রা শুরু- পেঁয়াজের বস্তা ৫০ টাকা! বেড়েছে চালের দাম-
ঘোষণা:

ডাঃ জাফরুল্লাহ চৌধুরীর উদ্যোগে চট্টগ্রাম হাটহাজারীতে “গনস্বাস্থ্য গরীবের হাসপাতাল” প্রতিষ্ঠিার কার্যক্রম শুরু

আজ ১৮ আগষ্ট মঙ্গলবার সকাল ১০ টায় চট্টগ্রামে “গণস্বাস্থ্যে গরীবের হাসপাতাল” এর জন্য জমি ও বিল্ডিং দাতা আলহাজ্ব সৈয়দ মোহাম্মদ আবদুল লতিফ( ৭৮) এর সাথে সৌজন্য সাক্ষাত করেন গনস্বাস্থের কর্তৃপক্ষ। গত মাসে গনস্বাস্থ্যের ট্রাস্টি ডাঃ জাফরুল্লাহ চৌধুরীকে উক্ত হাসপাতাল দলীলমূলে দান/ অছিয়ত প্রধান করেন।

গণস্বাস্থ্যে গরীবের হাসপাতাল দানে এবং গ্রহনে সার্বিক সহযোগিতা করেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু।আজ সকালে জমি ও ব্লিডিং দাতা আলহাজ্ব সৈয়দ আবদুল লতিফের সাথে চট্টগ্রাম শহরের লালখানবাজার বাসভবনে সৌজন্য স্বাক্ষাৎ করেন গণস্বাস্থ্যের ট্রাষ্টি ও ব্যবস্থাপনা পরিচালক গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস লিমিটেড এবং গনস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।

হাসপাতালের দলিল সম্পাদনে আইনজীবী সুপ্রিম কোর্ট ও চট্টগ্রাম জর্জ কোটের সিনিয়র এডভোকেট কাশেম কালাম, গণস্বাস্থ্য কেন্দ্রের গ্রুপ ফাইনান্স ডাইরেক্টর মীর নকীব, ফার্মাসিউটিক্যালসের এ জি এম ( বিপনন)মো: আতিকুর রহমান,সিনিয়র ডিস্ট্রিক্ট ম্যানাজার চট্টগ্রাম মো: নাজমূল হক, গনস্বাস্থের প্রকৌশলী লিটন কুমার দাস, এসময় উপস্থিত ছিলেন হাসপাতাল দাতার স্ত্রী কামরুন্নাহার, কন্যা ডাঃ সুলতানা রৌশন নূরী, পূত্র জাকির উল্লাহ্, স্থানীয় সমাজকর্মী এস এম রেজাউল করীম প্রমূখ।

গতকাল বিকেলে চট্টগ্রাম সিটি করপোরেশনের কাছাকাছি হাটহাজারীতে কাপ্তাই সড়কের পাশে মনোরম পরিবেশে বুড়িশ্চর ইউনিয়নের নজু মিয়ার হাট এলাকায় গণস্বাস্থ্যের ট্রাষ্টি সন্ধ্যা রায়সহ ঢাকা থেকে আসা গণস্বাস্থ্যের উক্ত কর্মকর্তারা হাসপাতাল পরিদর্শন করেন। ২০১৪ সালে এলাকার হত দরিদ্র ও অসহায় মানুষের সুলভে চিকিৎসা সেবার জন্য ১৩ শতক জমির ওপর ৯৫৭৬ স্কোয়ার ফিটের তিন তলা ” গরীবের হাসপাতাল প্রতিষ্ঠা করেন আলহাজ্ব আবদুল লতিফ। উক্ত হাসপাতালে জেনারেল চিকিৎসা দেওয়া হতো।

গনস্বাস্থ্য হাসপাতাল কর্তৃপক্ষ আগামীতে ১৭ টি কিডনি ডায়ালাইসি বেড ( তিন শিপ্টে) ৫১ জনকে স্বল্প মূল্যে ডায়ালাইসিসের ব্যবস্থা করা হবে।জেনারেল চিকিৎসার জন্য ৯ টি বেড এবং ২ বেডের আইসিইউসহ ইমারজেন্সি ও উন্নতমানের অপারেশন থিয়েটারের ব্যবস্থা গ্রহণ করা হবে। হাসপাতালে লিফট সংযুক্ত করা হবে।

ইতিমধ্যেই হাসপাতালের উন্নয়ন কাজ শুরু করেছে। আগামী ৩/৪ মাসের মধ্যেই গনস্বাস্থের ট্রাস্টি ডাঃ জাফরুল্লাহ চৌধুরীসহ দেশের খ্যাতনামা চিকিৎসকগনের উপস্থিতিতে “গণস্বাস্থ্য গরীবের হাসপাতাল” উদ্বোধন করা হবে বলে গণস্বাস্থ্য কর্তৃপক্ষ আশা প্রকাশ করেন।বার্তা প্রেরক- জাহাঙ্গীর আলম মিন্টু প্রেস উপদেষ্টা গনস্বাস্থ্য কেন্দ্র ১৮ আগষ্ট, চট্টগ্রাম।। প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন