বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১১:০৪ অপরাহ্ন
শিরোনাম:
ফুলবাড়ীতে ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ বাবদ নগদ অর্থ প্রদান যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদ তাদের ১১ দফা বাস্তবায়, নড়াইলে অনুষ্ঠিত সংবাদ। লালমনিরহাটের কালীগঞ্জে মৃত ব্যক্তির নামে চেক নিয়ে ১০ হাজার টাকা নজরানা নিলেন যুবলীগ নেতা কাঞ্চন। মৃত্যুর সাথে লড়াই করে হেরে গেলেন নড়াইলের শাওন। নড়াইলে শিশু পরিবারের আট এতিমকে সংশোধনের জন্য দুই মাসের ছুটি সার্ভেয়ার মান্নানের তেলেছমতি কারবার : টাকা দিলে বাঁকা : না দিলে ফাঁকা রামগড়ে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত পীর বজলুর রহমান ( বুজু) ফকিরের মৃত্যু । কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যান কেরামত আলী বিশ্বাসসহ ১১জনের বিরুদ্ধে জমি জালিয়াতির অভিযোগ নড়াইলের কালনা সেতুতে পূরণ হতে চলেছে ১০ জেলাবাসীর স্বপ্ন।
ঘোষণা:

দিনাজপুরের ফুলবাড়ীতে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে-

আল আমিন বিন আমজাদ ফুলবাড়ী দিনাজপুর,সময়ের পথঃ-

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার ২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।
সকাল ১১ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে সার ও বীজ বিতরণী অনুষ্ঠানে ভারপ্রাপ্ত উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছাঃ রুম্মান আক্তার এর সঞ্চালনায়, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ কানিজ আফরোজ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, বেদদীঘি ইউনিয়নের চেয়ারম্যান শাহ মোঃ আব্দুল কুদ্দুস,কাজিহাল ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মানিক রতন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা রাজ্জাকুল হায়দার। এসময় আরো উপস্থিত ছিলেন খয়েরবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আবু তাহের মন্ডল,আলাদীপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মোজাফ্ফর হোসেন, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীসহ স্থানীয় সাংবাদিক বৃন্দ।
অনুষ্ঠানে বক্তারা বলেন বর্তমান সরকারকে ঘোষণা কোন এলাকায় যেন একটুকরো জমি যেন অনাবাদি পড়ে না থাকে,আমরা সেই লক্ষ্যে ফুলবাড়ী উপজেলার বিভিন্ন এলাকায় কাজ করে যাচ্ছি। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার এই সরকার সবসময় কৃষকের পাশে ছিল এবং আগামীতেও থাকবে বলে আমরা আশা করি।
অনুষ্ঠান শেষে উপজেলার বেদদীঘি ও কাজিহাল ইউনিয়নের ২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষির প্রত্যেককে বিনামূল্যে পাঁচ কেজি মাসকালাই বীজ ১০ কেজি ডিএপি ৫ কেজি এমওপি সার বিতরণ করা হয়।
ভারপ্রাপ্ত উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার জানান ২০২০-২১ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষিকে প্রণোদনা হিসেবে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হবে। এরই অংশ হিসেবে প্রথম পর্যায়ে ২০ জনকে দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন