শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১২:৩২ অপরাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- মোঃ ময়েন উদ্দিন কে ১৬ নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে দেখতে চাই এলাকাবাসী- বিজেপি সরকারের মানুষ মারা কৃষি বিলের প্রতিবাদে লেলিন মূর্তির সামনেথেকে মহা মিছিল করলেন সিপিএম ও কংগ্রেস যৌথভাবে- কেন্দ্র সরকারের কালা আইনের বিরুদ্ধে কৃষকদের বিক্ষোভ সমাবেশ ধর্মতলায়- ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শুভর অস্বাভাবিক মৃত্যু লালমনিরহাটে শোকের ছায়া- কুষ্টিয়ায় চালকল মালিকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময়- দলের ভাবমূর্তি রক্ষায় কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের জরুরী হস্তক্ষেপ প্রয়োজন- জলাশয় থেকে এক ব্যক্তির পচাগলা মৃত দেহ উদ্ধার মালদা জেলার নিমতলা এলাকা থেকে- করোনায় আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মারা গেলেন এক পুলিশ কর্মী- কুষ্টিয়ায় চাল আত্মসাতের ঘটনায় ইউপি চেয়ারম্যান সহ ৪ জন কারাগারে- কুষ্টিয়ায় পপুলার ডায়াগনস্টিক এর বিরুদ্ধে রুগীর সাথে প্রতারণা: থানায় অভিযোগ-
ঘোষণা:

দৌলতপুরে জয়ভোগা গ্রামে চলছে অবাধে মাদক ব্যবসা: সেবীদের দৌরাত্বে অতিষ্ট এলাকাবাসী-

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি,সময়ের পথঃ-

কুষ্টিয়া দৌলতপুর জয়ভোগা গ্রামে চলছে অবাধে মাদক ব্যবসা। আর এসব চিহ্নিত মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের প্রকাশ্য অবাঁধ বিচরণে অতিষ্ট হয়ে পড়েছে এলাকাবাসী ও সচেতন মহল। কেউ কিছু বললে তাদের ওপর নেমে আসে খড়গ। এমন অভিযোগ ভূক্তভোগীদের। এলাকাবাসী ও স্থানীয় বিভিন্ন সূত্র জানায়, উপজেলার আল্লারদর্গা বাজার সংলগ্ন জয়ভোগা গ্রামে দিনরাত সবসময় চলে মাদক ব্যবসায়ীদের অবাধে মাদক ব্যবসা। মাদক সেবীদের নিরাপদ স্থান হওয়ায় নির্বিঘেনে চলে তাদের ফেনসিডিল, ইয়াবা, টাফেনটা, গাঁজা ও হেরোইনসহ বিভিন্ন ধরণের মাদক সেবনের কাজ। তবে মাদক সেবীদের আনাগোনা বেশী লক্ষ্য করা যায় বিকেল থেকে গভীর রাত পর্যন্ত। রাত যত বাড়ে মাদক সেবীদের জন্য জয়ভোগা গ্রাম পরিণত হয় অভয়ারন্য। নাম প্রকাশ না করার শর্তে এলাকার অনেকে জানিয়েছেন, জয়ভোগ গ্রামের মৃত কালার ছেলে টগর আলী, আছান আলী, কাদের আলীর ছেলে আতের আলী, আছান আলীর ছেলে সোহাগ, মৃত সাদু মন্ডলের ছেলে সাঈদ, মৃত মাথু মন্ডলের ছেলে মস্তো মন্ডল ওরফে মস্ত, মৃত খোদা বকসের ছেলে রফিকুল ও রফিকুলের ছেলে রুহুল দীর্ঘ দিন ধরে জয়ভোগা প্রাইমারী স্কুলপাড়া, জামে মসজিদ পাড়া ও আনিকুলের মাছের খামার এলাকায় প্রকাশ্যে অপ্রকাশ্যে বিভিন্ন ধরণের মাদক বিক্রয় করে থাকে। যা এলাকায় মাদকের হাট নামে পরিচিতি রয়েছে। ওই এলাকার তালেবের দোকানসহ বেশ কিছু দোকানপাটেও চলে মাদকের ব্যবসা। আর ওইসব দোকান থেকে দুর দুরান্তের আসা বিভিন্ন মাদক সেবী ইয়াবা, ফেনসিডিল ও হেরোইন সেবন ও ক্রয় করে থাকে। তবে এসব মাদক বিক্রেতা বা ব্যবসায়ীরা ইদানিং কৌশল পরিবর্তন করে জয়ভোগা গ্রামের বাবলু কশাইয়ের বাড়ির ছাদে ও কামালের বাড়ির ভেতরে মাদক বিক্রয়ের নিরাপদ আস্তানা গড়ে তুলেছে বলে এলাকাবাসী জানিয়েছে। এছাড়াও করোনার কারনে ওই এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সেখানকার কোমলমতি শিক্ষার্থীদের হাতেও ইয়াবা তুলে দিয়ে তাদের মাধ্যমে করা হচ্ছে মাদক ব্যবসা। আর এসব মাদক ব্যবসায়ীদের আশ্রয় প্রশ্রয় দিয়ে থকেন জয়ভোগা গ্রামের সরকারী দলের প্রভাবশালী এক মাষ্টার। ওই মাষ্টারের ছত্রছায়ায় মাদক ব্যবসায়ীরা অবাঁধে মাদক ব্যবসা চালালে এলাকার সাধারন মানুষ তাদের বিরুদ্ধে মুখ খোলার সাহস পায়না
নাম প্রকাশে অনিচ্ছুক ভুক্তভোগী একজন সচেতন ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন, এসব মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে বলেও অজ্ঞাত কারনে এখন পর্যন্ত তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি।
তাই বন্ধও হচ্ছে না তাদের অবাধ মাদক ব্যবসা। এমনকি দৌলতপুর থানার এস আই সুব্রত ওই এলাকায় অভিযোগ তদন্তে গিয়ে ওইসব মাদক ব্যবসায়ীদের দ্বারা অপমানিত হয়েছেন এমন অভিযোগও রয়েছে। তাই জয়ভোগা গ্রামের এসব মাদকের হাট বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে ভূক্তভোগী এলাকাবাসী।
জয়ভোগা গ্রামের মাদক ব্যবসা বন্ধে ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করা হবে কি না এ বিষয়ে জানতে চাইলে দৌলতপুর থানার ওসি নিশিকান্ত সরকার বলেন, শুনলাম। এমন কোন অভিযোগ পাইনি এবং জানাও ছিল না। এখন জানলাম, অভিযান চালানো হবে এবং মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন