রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:৪১ পূর্বাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়া খোকসায় ৫৮ টি মন্দিরে আলহাজ্ব সদর উদ্দিন খানের শাড়ি বিতরন নড়াইলে অষ্টমী ও কুমারী পূজাঁ অনুষ্ঠিত। নড়াইলে অবসরপ্রাপ্ত হিন্দু কলেজে শিক্ষক হত্যার ঘটনায় কেয়ারটেকার সহ ৪ জনকে আটক কালিয়া উপজেলা ছাত্রলীগ ও পৌরসভা ছাত্রলীগের নবগঠিত কমিটির শুভেচ্ছা বিনিময় বিএনপির এখন এতই দন্যদশা যে, তাদের সাথে কেউ মেয়ের বিয়েও দিতে চাচ্ছে নাঃ কুষ্টিয়ায় মাহাবুব উল আলম হানিফ নিরাপদ সড়ক আন্দোলন এর কমিটি অনুমোদন। লালমনিরহাটে দাদন ব্যবসায়ীর ফাঁদ থেকে বাঁচার আকুতি মুক্তিযোদ্ধা পরিবারের শহিদুলের পরিবারের কাছে জিম্মি কুষ্টিয়া আলামপুর বাজার পাড়ার বাসিন্দারা নড়াইলের বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন ডিসি-এসপি বেরিয়ে আসছে থলের বেড়াল : সার্ভেয়ার মান্নানের অবৈধ টাকার পাহাড় : দুদকের ভূমিকা নিরব!
ঘোষণা:

নওগাঁ প্রাইম ল্যাব এন্ড হসপিটালে রোগীর পাইলস এর বদলে পিত্তথলি কেটেছে,ভুল অপারেশনের অভিযোগ-

স্টাফ রিপোর্টার,সময়ের পথঃ-

নওগাঁ প্রাইম ল্যাব এন্ড হসপিটালে পাইলস এর অপারেশন করার জন্য বদলগাছী কাষ্টডোবের মোঃ রবিউল ইসলামের স্ত্রী মোছাঃ আসমা বেগমকে গত সোমবার ১০.০৮.২০২০ইং তারিখে সকালে হাসপাতালে ভর্তি হোন ১১.০৮.২০২০ইং দুপুর ০১.৩০ সময় অপারেশনের জন্য অপারেশন রুমে নিয়ে গিয়ে পাইলস এর অপারেশন না করে, বুকে পিত্ত থলিতে অপারেশন করেন ডাঃ মোক্তার। রোগীর বিষয়ে না জেনে, রোগীর ফাইল না দেখে রোগীর অপারেশন করে পিত্তথলি কেটে ফেলেন তিনি এবং পরে রোগীর সাথে থাকা ফাইল দেখে বুঝতে পারেন রোগীর পাইলসের সমস্যা, ভুল অপারেশন করেছেন তিনি। পরে পাইলস অপারেশন করেন।
ভুল অপারেশনের বিষয়ে রোগীকে কিছু না জানিয়ে চলে যায় ডাক্তার মোঃ মোক্তার হোসেন। রোগী কেবিনে গিয়ে, রোগীর আত্নীয়রা কাপড় পরিবর্তন এর সময় বুকে কাটা দেখতে পেয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে জানতে পারে, তার বুকে পিত্তথলিতে ভুল করে অপারেশন করা হয়েছে।
এ-ই বিষয়ে প্রাইম ল্যাব এন্ড হসপিটালের পরিচালক ডাঃ ইস্কেন্দার বলেন,
হাসপাতালে অপারেশনের জন্য একসাথে পাঁচ জন রোগী অপারেশন রুমে ছিল তার মধ্যে ৪জন পিত্তথলিতে পাথরের অপারেশন করার কথা ছিল। ভুল করে ডাঃ মুক্তার হোসেন মোছাঃ আসমা বেগম এর ফাইল না দেখেই বুকে অপারেশন করে পিত্তথলি কেটে পাথরের না পেয়ে, ফাইল দেখে ভুল বুঝতে পারে, পরে পাইলস এর অপারেশন করেছেন। এখন রোগী সুস্থ আছে বলিলেও হসপিটালের ৬ষ্ঠ তলায় ৬১৫ নম্বর কেবিনে গিয়ে দেখা যায়, রোগীর অবস্থা খুব খারাপ শ্বাস-প্রশ্বাস এর কষ্ট ও প্রচন্ড বুকে ব্যাথা হচ্ছে বলে রোগী আসমা বেগম জানান। ভুলের কারনে, আমারা রোগীর ফ্রি চিকিৎসা দিচ্ছি বলে ইস্কেন্দার জানান। ডাঃ মুক্তার এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার জন্য, ফোন করলে মোবাইল বন্ধ পাওয়া যায়।
অন্যদিকে রোগীর ভাই সাই,,,,,,রহমান বিচারের দাবী করে বলেন, কিভাবে একজন ডাক্তার হয়ে ভুল অপারেশন করেন তিনি। পিত্তথলি একেবারে কেটে ফেলেছে, সারা জীবন এখন আমার বোনের কষ্ট হবে। ডাক্তার এবং পরিচালক সহ নার্স কেহই কথা বলতে চাচ্ছে না। আমরা এর সঠিক বিচার চাই।
মোছাঃ আসমা বেগম বলেন, আমার এখন শ্বাস প্রশ্বাসের সমস্যা হচ্ছে এবং বুকে প্রচন্ড ব্যাথা হচ্ছে আমার ভুল অপারেশন করা হয়েছে। আমার এ-রকম ভুল চিকিৎসা হয়েছে যেন আর কারো না হয়, আমি এর বিচার চাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন