রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৬:২৯ অপরাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- কৃষি বিল নিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছেন বিরোধীরা-বিজেপি নেতা জয় প্রকাশ মজুমদার কালীগঞ্জে সরকারি চাকরি দেওয়ার নামে তপন সাধুর প্রতারণা! কুষ্টিয়ার দাদা রাইস ব্রান্ডের নামে বরিশাল বাজারে যাচ্ছে নিন্মমানের চাল- শেখ হাসিনার সরকার বাংলাদেশের সকল নদী শাসনের জন্য কাজ করে যাচ্ছে- পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক নওগাঁর মান্দায় প্রেমের টানে প্রেমিকের বাড়ীতে প্রেমিকা ভোর ৪টায়- কুমারখালী মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ- জনদুর্ভোগ চরমে কালিয়ার ডুমুরিয়া গ্রামের রাস্তার বেহাল অবস্থা- ফুলবাড়ীতে মহিলাসহ গরু চোর চক্রের তিন সদস্য আটক- কুষ্টিয়ায় বিট পুলিশিং কর্মশালার শুভ উদ্বোধন- কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতি সদর উদ্দিন খাঁন একজন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক-
ঘোষণা:

নাটোরে পেঁয়াজের মূল্য স্থিতিশীল রাখতে সভা ও বাজার মনিটরিং-

নাটের থেকে মাসুদ রানা,সময়ের পথঃ-

নাটোরে পেঁয়াজের মূল্য স্থিতিশীল রাখতে নাটোরে জেলা বাজার মনিটরিং কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। শুরু করা হয়েছে বাজারে প্রশাসনিক মনিটরিং কার্যক্রম এবং অবৈধ মজুদদারীর বিরুদ্ধে গোয়েন্দা তথ্য সংগ্রহ কার্যক্রম।
১৬ সেপ্টেম্বর বুধবার বেলা ১২টায় জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ শহরের সবচে গুরুত্বপূর্ণ নীচাবাজার এলাকায় পাইকারী ও খুচরা পেঁয়াজ বিপপন কার্যক্রম পর্যবেক্ষণ করেন। তিনি ব্যবসায়ীবৃন্দ ও ক্রেতাদের সাথে কথা বলেন। জেলা প্রশাসক বলেন, নাটোরে চলতি মৌসুমে উদ্বৃত্ত পেঁয়াজ উৎপাদন হয়েছে এবং দেশে মজুদ পেঁয়াজে চার থেকে পাঁচ মাসের চাহিদা পূরন করা সম্ভব। তাই অতিরিক্ত কেনাবেচার মাধ্যমে সংকট সৃষ্টির প্রয়োজন নেই।
জেলা প্রশাসক পরে শহরের ষ্টেশন বাজার এলাকাতে পেঁয়াজ বিপনন কার্যক্রম প্রত্যক্ষ করেন। এরআগে সকালে নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম শহরের বিভিন্ন বাজারে পেঁয়াজ বিপনন কার্যক্রম তদারকি করেন। জেলার ছয়টি উপজেলাতেও বাজারে পেঁয়াজের মূল্য স্থিতিশীল রাখতে উপজেলা প্রশাসনিক পদক্ষেপ গ্রহন করে কাজ করছে বলে জানা গেছে।
এদিকে বাজারে পেঁয়াজের কৃত্রিম সংকট সৃষ্টি প্রতিরোধ করতে জেলা বাজার মনিটরিং কমিটি জরুরী সভার আয়োজন করে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেছে। সভায় পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে ব্যবসায়ী ও ক্রেতাদের উদ্বুদ্ধকরণ এবং নিয়মিত বাজার মনিটরিং এর সিদ্ধান্ত গ্রহন করা হয়। মজুদদারীর মাধ্যমে সংকট সৃষ্টির চেষ্টা করা হলে প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত ব্যবস্থা গ্রহন করবে। পেঁয়াজ সংকটের গুজব সৃস্টির বিরুদ্ধেও প্রশাসন সতর্ক দৃস্টি রাখবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়।
গতকাল মঙ্গলবার রাতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভা প্রধানের দায়িত্ব পালন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক সুব্রত কুমার সরকার, এনএসআই’র উপ পরিচালক ইকবাল হোসেন, সদর উপজেলঅ পরিষদ চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম রমজান, সহকারী পুলিশ সুপার জামিল আকতার, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শামসুল আলম, জেলঅ মার্কেটিং অফিসার মোঃ নূর মোমেন এবং বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।
নাটের থেকে মাসুদ রানা
০১৭২১৭০২৮৯২
১৬-৯-২০২০


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন