বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম:
জুয়াড় স্পট দুমড়ে মুচড়ে দিয়েছে সিএমপি!‌‌‌‌! ফুলবাড়ীতে ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ বাবদ নগদ অর্থ প্রদান যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদ তাদের ১১ দফা বাস্তবায়, নড়াইলে অনুষ্ঠিত সংবাদ। লালমনিরহাটের কালীগঞ্জে মৃত ব্যক্তির নামে চেক নিয়ে ১০ হাজার টাকা নজরানা নিলেন যুবলীগ নেতা কাঞ্চন। মৃত্যুর সাথে লড়াই করে হেরে গেলেন নড়াইলের শাওন। নড়াইলে শিশু পরিবারের আট এতিমকে সংশোধনের জন্য দুই মাসের ছুটি সার্ভেয়ার মান্নানের তেলেছমতি কারবার : টাকা দিলে বাঁকা : না দিলে ফাঁকা রামগড়ে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত পীর বজলুর রহমান ( বুজু) ফকিরের মৃত্যু । কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যান কেরামত আলী বিশ্বাসসহ ১১জনের বিরুদ্ধে জমি জালিয়াতির অভিযোগ
ঘোষণা:

নিজেদের স্বার্থ রক্ষায় চীনের সাথে আপোষ করবে না ভারত-

নিউজ ডেস্ক,সময়ের পথঃ-

ভারতীয় পত্রিকা দ্য প্রিন্টে শুক্রবার (৪ সেপ্টেম্বর) ভারত-চীন সম্পর্ক নিয়ে বেশ খোলামেলাভাবেই কথা বলেছেন ভারতীর এই কূটনীতিক।

প্রকাশিত প্রতিবেদনে শ্রিংলা বলেন, সীমান্ত উত্তেজনার বিষয়টি নিয়ে ভারত উদ্বিগ্ন। ভারতের সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখণ্ডতা রক্ষায় চীনের সাথে কোনো ধরনের আপস করা হবে না। একই সঙ্গে, দায়িত্বশীল দেশ হিসেবে আমরা সবসময় আলোচনার জন্য প্রস্তুত। আমরা আলোচনার পথ খোলা রেখেছি। আমাদের সিনিয়র কমান্ডাররা সীমান্তে আলোচনা করছে এবং নয়াদিল্লি ও বেইজিংয়ে কূটনৈতিকরাও পরস্পর আলোচনা করছেন।

শ্রিংলা আরো বলেন, সীমান্তে শান্তি ও স্থিতিশীল অবস্থা তৈরি না হলে তা দ্বিপাক্ষিক সম্পর্ককে প্রভাবিত করবে। সীমান্তে ঘটনার সঙ্গে আমাদের বৃহত্তর সম্পর্কের মধ্যে যা হচ্ছে, তার একটি যোগসূত্র রয়েছে। আমি মনে করি এটা খুব স্পষ্ট।

সীমান্তে চলমান উত্তেজনা প্রশমন করতে দুই দেশের সেনাবাহিনী এবং কূটনৈতিক পর্যায়ে আলোচনার পাশাপাশি মন্ত্রী পর্যায়েও বৈঠক শুরু হয়েছে।

শনিবার (৫ সেপ্টেম্বর) রাশিয়ার রাজধানী মস্কোতে বৈঠকে বসেছেন চীনের প্রতিরক্ষামন্ত্রী উই ফেঙ্গে ও ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। আগামী ১০ সেপ্টেম্বর চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের বৈঠক হওয়ার কথা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন