সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫২ পূর্বাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- কুষ্টিয়ায় দৌলতপুরে ভ্রাম্যমান আদালতে জরিমানা করার পরও চালিয়ে যাচ্ছে অবৈধভাবে বালু উত্তোলন- কুষ্টিয়া এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী কামরুজ্জামানের বিরুদ্ধে অবৈধ অর্থ উপার্জনের অভিযোগ- নওগাঁ রানীনগরে রেলওয়ে জায়গার দোকান ঘর উচ্ছেদে প্রায় ১৬ কোটি টাকার ক্ষতি পথে বসেছে ২৮৪ পরিবার- কুড়িগ্রামে মহিলা পরিষদের নারী ধর্ষণ ও হত্যার প্রতিবাদে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন- কালিয়ায় বালু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা- দশমীর চিকিৎসায় আবারো আর্থিক সহায়তা দিলেন লৌহ মানব মোহাম্মদ আলী চৌধুরী- ঢাকায় শুভ হত্যার রহস্যের সুষ্ঠু তদন্ত দাবি কালীগঞ্জে মানববন্ধন- কৃষি বিল নিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছেন বিরোধীরা-বিজেপি নেতা জয় প্রকাশ মজুমদার কালীগঞ্জে সরকারি চাকরি দেওয়ার নামে তপন সাধুর প্রতারণা! কুষ্টিয়ার দাদা রাইস ব্রান্ডের নামে বরিশাল বাজারে যাচ্ছে নিন্মমানের চাল-
ঘোষণা:

ফিটনেস কম থাকায় রাস্তার কাজ বন্ধ করে দিলেন ইউএনও-

মোঃ শাহজাহান সাজু লালমনিরহাট প্রতিনিধি,সময়ের পথঃ-

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় তুষভান্ডার থেকে দলগ্রাম সড়কের সংস্কার কাজে ফিটনেস ও নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। এর ফলে সংস্কার কাজ বন্ধ করে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান।

বুধবার (২সেপ্টেম্বর/২০২০) বিকেল সাড়ে ৫টার দিকে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। উক্ত ঠিকাদারী প্রতিষ্ঠান রাস্তাটিতে ৬ মিলিমিটার থিকনেস দেয়ার কথা থাকলেও দিয়েছে মাত্র ৩ মিলিমিটার। এ সময় এ প্রতিবেদকের নজরে এলে তাৎক্ষনিক উপজেলা ইঞ্জিয়ারকে জানালে তিনি কাজ বন্ধ করতে বললে তার কথা কর্ণপাত না কটলে পরে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তারও কথা কর্ণপাত না করে তার কাজ চালিয়ে যান। পরে ওই প্রতিবেদক ও স্থানীয়দের অভিযোগের প্রক্ষিতে উপজেলা নির্বাহী অফিসারকে পরে সড়কটি পরিদর্শন শেষে ওই নির্মাণ কাজ বন্ধ করেদেন উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান । এ সময় সাথে ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহমেদ।

জানা গেছে, প্রায় ৫৩ লক্ষ টাকা ব্যায়ে এলজিইডির অর্থায়নে গ্রামীণ সড়ক নির্মাণের আওতায় রাস্তাসমূহ টেকসই করার লক্ষ্যে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় তুষভান্ডার-দলগ্রাম রাস্তা সংস্কার করার কাজের টেন্ডার হয়। তুষভান্ডার রাজবাড়ী থেকে দলগ্রাম খোকা চেয়ারম্যানের বাড়ি পর্যন্ত ২৬শ’ মিটার কাজ ১৬ ফুট চওড়া এই সড়কের নির্মাণকাজটি পায় বিনিময় ডের্ডাস নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠান কাজটি লালমনিরহাটের ঠিকাদার বদিউজ্জমান প্লাবনসহ তার পার্টনার কাছে বিক্রি করে দেন। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান রাস্তা নির্মাণের কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারসহ অনিয়ম করে আসছিল। অনিয়মের এসব অভিযোগ একাধিকবার উপজেলা প্রকৌশলী আবু তৈয়ব মোহাম্মদ সামছুজামানকে জানলেও তিনি বিষয়টি আমলে নেন নি।

এ অবস্থায় বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে নিম্নমানের ইট ও খোয়ার ডাব্লু বিএম ৬ ইঞ্চির জায়গায় ৩ ইঞ্চি দিয়ে প্রাইমকোড করার সময় এ রাস্তার কাজ আটকে দেয়। পরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রবিউল হাসান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহমেদকে খবর দিলে তারা সড়কটি পরিদর্শন করে কাজ বন্ধ করে দেন।

কাজের দেখ ভাল করার দায়িত্বরত ঠিকাদার বদিউজ্জমান প্লাবন জানান, আমার লোকজনের কাছে বিষয়টি শুনেছি, তারা যেভাবে কাজটি করছেন ইটের খোয়া কম দেয়ার প্রশ্নেই আসে না । স্থানীয়রা উপজেলা নির্বাহী অফিসারের কাছে মিথ্যা অভিযোগ করছেন।

এ বিষয় জানতে উপজেলা প্রকৌশলী আবু তৈয়ুব মোহাম্মদ সামছুজামান সাথে যোগাযোগ করলে তিনি মিটিংয়ের আছেন রংপুরে তাই আমি যেতে পারছিনা তবে আমি কাজটি বন্ধ করার জন্য লোক পঠিয়েছি বল প্রতিবেদককে জানায়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রবিউল হাসান জানান, সাংবাদিক ও স্থানীয়দের অভিযোগের পরিপ্রেক্ষিতে সড়ক পরিদর্শন শেষে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। তাছাড়াও সড়ক পরিদর্শন করে দেখা গেছে, রাস্তার কাজে ফিটনেস কম রয়েছে। প্রকৌশলীকে কাজ বুঝে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মোঃ শাহজাহান সাজু, লালমনিরহাট প্রতিনিধি
তারিখ-০২/০৯/২০২০ খ্রিঃ
মোবাঃ ০১৭১৯১০৭১০৫


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন