সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৭:১০ পূর্বাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়ায় নারীর প্রতি সহিংসতা রোধ সেমিনারে এমপি হানিফ ফুলবাড়ীতে করোনা নমুনা সংগ্রহের বুথ ভেঙ্গে চুরমার তদন্ত কমিটি গঠন। দেড়শ বছরেরও বেশী সময় ধরে এক আঙিনায় মসজিদ-মন্দির। এ যেন ধর্মীয় সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। আসল পুলিশের হাতে ৪ ভুয়া পুলিশ আটক ভক্ত হবি তো, বোকা হবি কেন? মাদারীপুরে আড়িয়াল খাঁ’র নদী ভাঙ্গনে ৬টি ঘর,৩শ’মিটার সড়ক ও ইটভটার এক অংশ বিলীন। শারদীয় দৃর্গা পুজার নবমীর দিনে পুজা মন্ডব ছিল জন শুন্য কুষ্টিয়া দৌলতপুর মহিষকুন্ডির মাদক ব্যবসায়ীরা এখন ত্রাস: বাধা দিলেই মারধরসহ প্রাণনাশের হুমকি নওগাঁ দুবলহাটি নুরুলের হোমিও মাদক সেবন করে অন্ধ হয়ে মারা গেছে ১১ জন, অন্ধ হয়ে মৃত্যুর পথোযাত্রী-৪ নওগাঁ দুবলহাটি নুরুলের হোমিও মাদক সেবন করে অন্ধ হয়ে মারা গেছে ১১ জন, অন্ধ হয়ে মৃত্যুর পথোযাত্রী-৪
ঘোষণা:

ফুলবাড়ীতে সাংবাদিকদের সাথে ওয়ার্ল্ড ভিশন এর মতবিনিময় সভা-

আল আমিন বিন আমজাদ ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি,সময়ের পথঃ-

দিনাজপুরের ফুলবাড়ীতে ফুলবাড়ী প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে গত ২৯ আগস্ট শনিবার সকাল ১১ টায় কোভিড-১৯ থেকে সুরক্ষা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি’র উদ্যোগে এপি সভাকক্ষে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক দেশ মা সম্পাদক প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু।
ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি’র প্রোগ্রাম অফিসার প্রদীপ কুমার রায়ের সঞ্চালনায় আয়োজিত কোভিড-১৯ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি’র ম্যানেজার মি. স্বপন সিং। এসময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি হারুন উর রশীদ, সহ-সভাপতি দৈনিক সমকাল সংবাদদাতা প্রভাষক আজিজুল হক সরকার, সাধারণ সম্পাদক আমাদের সময় প্রতিনিধি ওয়াহিদুল ইসলাম ডিফেন্স,সাংগঠনিক সম্পাদক মাইটিভি প্রতিনিধি ফিজারুল ইসলাম ভুট্টু, প্রচার সম্পাদক আমাদের কন্ঠ প্রতিনিধি আল হেলাল চৌধুরী,তথ্য ও প্রযুক্তি সম্পাদক আজকালের খবর প্রতিনিধি প্লাবন শুভ,দপ্তর সম্পাদক দৈনিক নবরাজ প্রতিনিধি আল আমিন বিন আমজাদ,কার্যকরী সদস্য নতুন সময় প্রতিনিধি আল মামুন চৌধুরী,সদস্য জাহাঙ্গীর আলম প্রমুখ।
সভায় মূল আলোচ্য বিষয় ছিলো কোভিড-১৯ সংক্রমণ থেকে শিশুদের সুরক্ষা নিশ্চিত করণ।কোভিড -১৯ এর প্রভাবে শিক্ষাপ্রতিষ্ঠান গুলো বন্ধ থাকায় শিশুরা বাসাবাড়ীতে বন্দী জীবন কাটাতে বাধ্য হচ্ছে। এতে শিশুদের মানসিকতার ওপর বিরূপ প্রভাব পড়ছে।এই পরিস্থিতিতে শিশুদের মানসিক চাপ কমাতে এবং তাদেরকে স্বাভাবিক রাখতে সকলকে শিশুদের সাথে বন্ধুসুলভ আচরণের মাধ্যমে তাদের মানসিক অবস্থার খোঁজখবর নিতে হবে। তাদেরকে স্বাভাবিক রাখতে কাজ করতে হবে। একই সাথে অভিভাবকদের সাথে যেসব শিশু হাটবাজারে আসা যাওয়া করছে, তাদের অধিকাংশেরই মুখে মাস্ক না থাকায় শিশুরা চরম ঝুঁকিতে পড়ছে এ বিষয়গুলোর প্রতি সজাগ দৃষ্টি রাখতে আলোচনায় জোর দাবি উঠে আসে। শিশুদের এই ঝুঁকি কমাতে অভিভাবকদের সচেতনতা সৃষ্টিতে গণমাধ্যমকর্মীদের অগ্রণী ভূমিকা পালন করার জন্য আহবান জানান ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি’র কর্মীরা। সাংবাদিকদের সাথে এই মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মি.স্বপন সিং বলেন সাংবাদিকরা দেশে ও জাতির কল্যাণে যে ভূমিকা পালন করে আসছে আমারা সেটাকে স্বাগত জানাই। পাশাপাশি সমাজের পিছিয়ে পড়া মানুষদের বিশেষ করে (শিশুদের)নিয়ে ওয়ার্ল্ড ভিশন যে সমস্ত কার্যক্রম পরিচালনা করছে সে বিষয়ে শিক্ষা ও উন্নয়ন মূলক বিভিন্ন ঘটনা ও উন্নয়নের গল্প লিখুনির মাধ্যমে সমাজের মানুষেদের নিকট তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।যাতে করে এই সব ঘটনা পড়ে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি হয় এবং পরিবর্তনের প্রেরনা জাগে তিনি আরো বলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর মূল লক্ষ্য অসহায় মানুষের জীবন যাত্রা পরিবর্তন করা যাতে অসহায় মানুষগুলোও সমাজে মূল পায় সন্মানের সাথে জীবন যাপন করতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন