Sunday, November 11 2019
শিরোনাম
Home / জাতীয় / রাজধানীতে বর্জ্য অপসারণে ২৪ ঘণ্টার চ্যালেঞ্জ ।

রাজধানীতে বর্জ্য অপসারণে ২৪ ঘণ্টার চ্যালেঞ্জ ।

সময়ের পথ ডেস্ক: রাজধানীতে কোরবানি পশুর বর্জ্য অপসারণের কাজ শুরু করেছেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা।


২৪ ঘণ্টার চ্যালেঞ্জ নিয়ে সোমবার (১২ আগস্ট) ঈদের দিন সকাল থেকেই বিচ্ছিন্নভাবে পরিচ্ছন্নতার কাজ শুরু হয়। তবে দুপুর ২টার পর থেকে থেকে পুরোদমে শুরু হয় এ কার্যক্রম।

 

ঢাকার দুই সিটি মিলে বর্জ্য অপরাসণে কাজ করছেন ১৪ হাজার পরিচ্ছন্নতাকর্মী। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকায় কোরবানির বর্জ্য অপসারণ করবেন তারা।

দুই সিটির ওয়ার্ডগুলোকে বিভিন্ন অঞ্চলভেদে বিভক্ত করে চলছে এ বর্জ্য অপসারণের কাজ। দুই সিটিই নগরবাসীকে ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণের প্রতিশ্রুতি দিয়েছেন মেয়র।

ডিএসসিসি মেয়র সাঈদ খোকন বলেন, ঈদের দিন সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে দুই সিটি কর্পোরেশন এলাকায় কোরবানি পশুর বর্জ্য অপসারণ করা হবে।

বর্জ্য অপসারণ কার্যক্রম নগরবাসীর সহযোগিতা চেয়ে তিনি বলেন, বর্তমানে ডেঙ্গু পরিস্থিতি অত্যন্ত সঙ্কটাপন্ন। যদি কোরবানির বর্জ্য, পানি, রক্ত ইত্যাদি অপসারণ না করা হয় তাহলে পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করবে।

কারও এলাকায় যদি বর্জ্য থেকে যায়, তাহলে হটলাইনে ০৯৬১১০০০৯৯৯ ফোন দেবেন। অপারেটররা আপনার বাসা-বাড়ি কিংবা এলাকায় পরিচ্ছন্নতাকর্মী পাঠিয়ে দেবেন। এছাড়া বর্জ্য অপসারণের সার্বিক কাজ ফেসবুকের মাধ্যমে তদারকি করা হবে।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেছেন, কোরবানির পশুর হাটসমূহ দ্রুত পরিষ্কারের জন্য ইতোমধ্যে নিজস্ব বর্জ্যবাহী ট্রাক, ভারী যন্ত্রপাতি, ওয়াটার বাউজারের পাশাপাশি আউটসোর্সিং থেকে অতিরিক্ত গাড়ি নিয়োজিত করা হয়েছে। ঈদ উপলক্ষে বর্জ্য পরিবহন সক্ষমতা কমপক্ষে ১০ হাজার টনে উন্নীতকরণে প্রয়োজনীয় যান-যন্ত্রপাতি নিয়োজিত করা হয়েছে।

About somoyerpoth

Check Also

চট্টগ্রাম ৮- আসনে কে হচ্ছেন প্রার্থী শোকের মাঝেও চলছে নানা আলোচনা-গুঞ্জন

এম.এ.নাঈম : চট্টগ্রাম-৮(চাঁন্দগাও-বোয়ালখালী) আসন থেকে পরপর তিনবার নির্বাচিত মহাজোটের (জাসদ-বাদল) সাংসদ মঈন উদ্দিন খান বাদলের …

2 comments

  1. Comment Test

    I care. So, what do you think of her, Han? Don’t underestimate the Force. I don’t know what you’re talking about. I am a member of the Imperial Senate on a diplomatic mission.

    • Comment Test 2

      I care. So, what do you think of her, Han? Don’t underestimate the Force. I don’t know what you’re talking about. I am a member of the Imperial Senate on a diplomatic mission.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *