রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৫:২৯ পূর্বাহ্ন
Headline :
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- সুপ্রিম কোর্ট সিদ্ধান্ত দিয়েছেন:ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে স্বাস্থ্যবিধি না মেনে চলছে কুষ্টিয়া সদরের আলামপুর বালিয়াপাড়া দ্বিতীয় বৃহত্তম পশুহাট- সভাপতি পরিবর্তন করতে জোর পূর্বক পদত্যাগ পত্রে স্বাক্ষর- পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমান এর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ- আজ সকাল থেকে এলাকার মানুষের করোনা টেস্ট করালেন ৮১ নং ওয়ার্ডের পৌরমাতা জুঁই বিশ্বাস- কুষ্টিয়ায় ইয়াবাসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার- চেঙ্গেরখাল নদী থেকে কোন ধরণের বৈধতা না মেনে পাথর-বালু বোঝাই বার্জ-কার্গো ও নৌকা হইতে টেক্স আদায় করছে একটি চক্র- ফুলবাড়ী‌তে যাত্রীবাহী বাস উ‌ল্টে ৫ জন আহত- ফেনীতে বিএমএসএফ’র প্রতিষ্ঠা মাস উপলক্ষে আলোচনা সভা- কুষ্টিয়ার কৃষকরা এবার পাট চাষে ঝুঁকছেন-
Notice :

শিমুলিয়া কাঁঠালবাড়ী ঘাটে -ঢাকামুখী যাত্রীদের চাপ

শিমুলিয়া ঘাটে -ঢাকামুখী যাত্রীদের চাপ কাঁঠালবাড়ী

 

শিমুলিয়া ঘাটে -ঢাকামুখী যাত্রীদের চাপ কাঁঠালবাড়ী

আগামীকাল শনিবার শেষ হচ্ছে ঈদের ছুটি। টানা নয় দিন প্রিয়জনদের সঙ্গে সময় কাটানোর পর ঢাকার উদ্দেশে পাড়ি দিচ্ছেন যাত্রীরা।

জানা গেছে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাত্রীরা কাঁঠালবাড়ী ঘাট হয়ে পদ্মা পাড়ি দিচ্ছেন। এই রুটে চলাচলকারী ১৭টি ফেরি, ৮৭টি লঞ্চ ও প্রায় দুই শতাধিক স্পিডবোট সার্বক্ষণিক ব্যস্ত রয়েছে যাত্রী পারাপারে। শুক্রবার সকাল থেকে যাত্রীদের চাপ দেখা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের চাপ আরও বাড়বে বলে ধারণা করছেন ঘাট কর্তৃপক্ষ।

এদিকে শিমুলিয়া ঘাটের কাছে পদ্মায় প্রবল স্রোত ও ঢেউ থাকায় লঞ্চ ও স্পিডবোটের তুলনায় যাত্রীরা ফেরিতে করে পার হচ্ছেন।

ঘাটে বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি, পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস, আনসার, স্কাউট, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা দায়িত্ব পালন করছেন।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট ব্যবস্থাপক আ. সালাম মিয়া জানান, আবহাওয়া শান্ত থাকায় সকাল থেকে নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে। ঈদের ছুটি শেষ হয়ে যাচ্ছে। সকাল থেকেই কর্মস্থলে ফিরছে মানুষ। তবে এখনও ঘরমুখো মানুষের চাপ রয়েছে ঘাট এলাকায়। লঞ্চ, স্পিডবোটের পাশাপাশি ফেরিতে পরিবহনের চেয়ে যাত্রীদের ভিড় বেশি রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page