বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৭:০৫ পূর্বাহ্ন
শিরোনাম:
রূপসী পাড়ায় হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ- রায়হান হত্যার প্রধান অভিযুক্ত এস আই আকবর গ্রেপ্তার- শারদীয় দুর্গোৎসবে ৪ দিনের ছুটিসহ ১২ দফা দাবি জানান সংবাদ সম্মেলনে- লালমনিরহাটে ভারতীয় গরু আটক করে ছেড়ে দিলেন হাতীবান্ধা থানা পুলিশ- আগামীকাল লালমনিরহাট জেলার ৩টি ইউনিয়ন ও ২ টি ওয়ার্ড উপ-নির্বাচন। মাদারীপুরে ফারিয়ার ৫ দফা দাবিতে মানববন্ধন- সুজানগরে শ্বশুর বাড়িতে এসে জামাই নিহত- শ্রীমা বলিতেন দেশাচার মানতে হয়- মুজিব শতবর্ষ ফুটবল টুর্ণামেন্টের শিরোপা জিতলো ডাঃ কামাল এ খান একাদশ- নড়াইলে শেখ রাসেল স্মৃতি ফুটবল টুন্টামেন্টের ফাইনাল খেলায় ফ্রেন্ডস ফুটবল একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে পল্লব রাজিব স্মৃতি ফুটবল একাদশ- বাবা ভক্তদের হদয় পদ্মে সর্বক্ষণ বিচরণ করতেন-
ঘোষণা:

সাত কলেজের একাডেমিক কার্যক্রম চলবে অনলাইনে

বিশেষ প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি ৭ কলেজের সকল কার্যক্রম অনলাইনে  বাস্তবায়ন করা হবে। ৭ কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) ও কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, শিক্ষাব্যবস্থা পরিচালনায় ৭ কলেজের শিক্ষার্থীদের একাডেমিক সকল কার্যক্রম অনলাইনের মাধ্যমে সম্পন্ন করা যাবে। এ কার্যক্রমে শিক্ষার্থীরা ফলাফল সমন্বয় (অসম্পূর্ণ ফলাফল, মানোন্নয়ন মার্কস সংযুক্তি) এবং নাম্বার স্থগিত (উইথেল্ড) আসার বিষয়ে আবেদন করতে পারবেন। নির্দিষ্ট একটি ওয়েবসাইটের মাধ্যমে শিক্ষার্থীরা এ সেবা নিতে পারবে।

অন্যদিকে এ বিষয়ে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী বলেন, শিক্ষার্থীদের চাহিদার প্রেক্ষিতে এবং করোনার কারণে শিক্ষার্থীদের একাডেমিক বিষয়ে অনলাইনে সেবা কার্যক্রমের সিদ্ধান্ত হয়েছে। এটি দ্রুত বাস্তবায়ন করা হবে।

বিষয়টি নিয়ে দুর্ভোগের মধ্যে ছিলেন ৭ কলেজের শিক্ষার্থীরা। তারা বলছেন, পরীক্ষায় অংশ নিলেও অনেক সময় দেখা যায়, রেজাল্ট প্রকাশ হলে কয়েক বিষয়ে অনুপস্থিত দেখাচ্ছে। এটা ঠিক করতে কলেজে গিয়ে আবেদন ফরম, সাইন-সিল নিতে দুর্ভোগ পোহাতে হতো। 

সম্প্রতি করোনায় শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনা করে বেশিরভাগ সেবা অনলাইনে দেওয়ার কথা জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। কর্তৃপক্ষ জানিয়েছে, করোনাভাইরাসের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান এবং এর সেবা গ্রহণকারীদের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনা করে বেশির ভাগ সেবা অনলাইনে দেওয়া হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন