Friday, November 11 2019
শিরোনাম
Home / আন্তর্জাতিক / হাজার হাজার পুলিশের বিক্ষোভ দিল্লির রাস্তায়
হাজার হাজার পুলিশের বিক্ষোভ দিল্লির রাস্তায়

হাজার হাজার পুলিশের বিক্ষোভ দিল্লির রাস্তায়

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে আইনজীবীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর ঘটনার বিচার দাবিতে রাজধানী নয়াদিল্লিতে বিক্ষোভ শুরু করেছেন দেশটির হাজার হাজার পুলিশ। আজ মঙ্গলবার (০৫ নভেম্বর) সকাল থেকে নয়াদিল্লির পুলিশের সদর দপ্তরের বাইরে বিক্ষোভ করছেন তারা। এই বিক্ষোভে সমর্থন জানিয়েছে সারাদেশের পুলিশ কর্মকর্তারা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি ও ইন্ডিয়া টুডে জানিয়েছে, শনিবার দিল্লি সাকেত জেলা আদালতে এক পুলিশ সদস্যের সঙ্গে একদল আইনজীবীর সংঘর্ষের পর তিস হাজারিতে পুলিশ-আইনজীবী সংঘর্ষ বাঁধে। এ ঘটনায় কমপক্ষে ২০ পুলিশ সদস্য ও বেশ কয়েকজন আইনজীবী আহত হয়েছেন এবং বহু গাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। আইনজীবীদের অভিযোগ, পুলিশ তাদের লক্ষ্য করে গুলি চালায়।

এই ঘটনার প্রতিবাদে আইনজীবীদের বিচারের দাবিতে মঙ্গলবার নয়াদিল্লিতে সদর দপ্তরে ব্যাপক বিক্ষোভ শুরু করেছেন পুলিশ সদস্যরা। ইউনিফর্ম পরিহিত পুলিশ সদস্যরা এ সময় কালো ব্যাজ ধারণ করেন। একই ঘটনায় সোমবার আইনজীবীরাও ধর্মঘট পালন করেছিল। আইনজীবী ও পুলিশ সদস্যদের মধ্যে সংঘর্ষের বিষয়ে ইতিমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রতিবেদন চেয়েছে।

এদিকে, রবিবার দিল্লি হাইকোর্ট একজন অবসরপ্রাপ্ত বিচারক, কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই), গোয়েন্দা ব্যুরো এবং ভিজিলেন্সের পরিচালকদের সমন্বয়ে গঠিত একটি দল দ্বারা এই সহিংসতার বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে।

About nashir mozumder

Check Also

৪১ অভিবাসীকে জীবিত উদ্ধার গ্রিসে রেফ্রিজারেটেড ট্রাক থেকে

সংবাদ সংস্থা রয়টার্স : গ্রিসের উত্তরাঞ্চলের এক সড়ক থেকে একটি রেফ্রিজারেটেড ট্রাকে থাকা ৪১ জন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *