Wednesday, April 4 2020
শিরোনাম
Home / অন্যান্যে / অপরাধ / ৯৩ লক্ষ ঘুষের টাকা সহ কক্সবাজার এলএ শাখার বেপরোয়া সার্ভেয়ার আটক

৯৩ লক্ষ ঘুষের টাকা সহ কক্সবাজার এলএ শাখার বেপরোয়া সার্ভেয়ার আটক


মোঃ সাজিদ হোসেন,নিজস্ব প্রতিনিধিঃ-

বেপরোয়া সার্ভেয়ার ফেরদৌস ও ফরিদ স্বল্প সময়ে হাতিয়ে নেন ৩ কোটি টাকা
কক্সবাজার জেলা ভুমি অধিগ্রহণ অফিসের দুই সার্ভেয়ারের বেপরোয়া কর্মকান্ডে অধিগ্রহণ করা জমির ক্ষতিগ্রস্থ লোকজন ছিলেন অতীষ্ট। ক্ষতিগ্রস্থদের নিকট থেকে কোন টাকা না নিতে জেলা প্রশাসনের বার বার দেয়া কঠোর নির্দ্দেশনা উপেক্ষা করেই এই দুইজন সার্ভেয়ার দেদারছে আদায় করেছেন কাড়ি কাড়ি টাকা। অভিযোগ রয়েছে, সার্ভেয়ারদ্বয় মামলা-মোক্দ্দমা নথিভুক্ত না করেও টাকার চেক প্রদান করেছেন। নির্ভরযোগ্য সুত্রমতে, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমানের মালিকানাধীন বেক্সিমকো’র জমি নিয়ে পর্যন্ত বেপরোয়া সার্ভেয়ার করেছেন বেপরোয়া কারবার করেছেন। এমনকি ৭৩ নম্বর রোয়েদাদের ৬৭ নম্বর খতিয়ানের জমি নিয়ে ৪ টি মামলা থাকলেও মাত্র একটি মামলা দেখিয়েও চেক দেয়া হয়েছে। তবে ষ্পর্শকাতর এ বিষয়টি অফিস সুত্রে নিশ্চিত করা সম্ভব হয়নি।

বেপরোয়া সার্ভেয়ার ফেরদৌস দালালদের নিকট থেকে শতকরা ১৫ ভাগ এবং অপর বেপরোয়া সার্ভেয়ার ফরিদ আদায় করতেন শতকরা ১৩ ভাগ হিসাবে টাকা। যেখানে সার্ভেয়ার ফেরদৌস শতকরা ১৫ ভাগ হিসাবে একাই আদায় করেছেন দুই কোটি টাকা সেখানে দালালরা পেয়েছেন শতকরা ৩/৫ টাকা হারে মাত্র ৬৫ লাখ টাকা। বাস্তবে ক্ষতিগ্রস্থদের নিকট থেকে দালালরা শতকরা ১৮/২০ ভাগ হিসাবে চুক্তি করে অফিস থেকে চেকের টাকা আদায় করে দিতে।

About md sajid

Check Also

কামরুল হত্যাকান্ডের ঘটনায় নারীসহ আটক-২

মোঃ রিয়াজ উদ্দীন,স্টাফ রিপোর্টার চট্টগ্রামঃ- চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন ফরিদারপাড়ায় কামরুল হত্যাকান্ডের ঘটনায় জিসান ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *