1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৫ পূর্বাহ্ন

জাতির জনকের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দক্ষিণ খুলশী জামে মসজিদে আলোচনা ও দোয়া মাহফিল

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ১৬৫ বার পড়া হয়েছে

এম.এ.নাঈম,সময়ের পথ :১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ইতিহাসের এক কলঙ্কজনক দিন। আমাদের দুঃখ, কষ্ট, আর বেদনার দিন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট আমরা হারিয়েছি বাঙালি জাতির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের বাংলাদেশের স্বাধীনতার স্থপতি। এই দেশে জনপদে মানুষের বসবাস থাকবে,ততদিন পর্যন্ত অমর হয়ে থাকবেন এই মহান নেতা।

তার সাফল্য প্রশ্নাতীত। চরিত্র– বৈশিষ্ট্য ও নেতৃত্বগুণে তিনি কুটি কুটি মানুষের একচ্ছত্র নেতা হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিলেন। তিনি জীবনে কারো কাছে মাথা নত করেননি। ভয় সংশয় ও প্রতিহিংসার ঊর্ধ্বে উঠে সুদীর্ঘ রাজনৈতিক জীবন পরিচালিত করেছেন। বঙ্গবন্ধুর অবদান লিখে শেষ করা যাবে না। তিনি ছিলেন রাজনীতির কবি। বঙ্গবন্ধু আজীবন স্বপ্ন দেখেছেন খুদা ও দারিদ্র্যমুক্ত অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশের। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন এখনও বাস্তবায়িত হয়নি। বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়িত করতে হলে। শোষণমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করতে হলে প্রকৃত দেশ প্রেমিক নিয়ে সচেতনতা সঙ্গে আমাদের এগিয়ে আসতে হবে সেটি হবে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রদর্শনের শ্রেষ্ঠ উপায়। কথাগুলো বলছিলেন দক্ষিণ খুলশী জামে মসজিদে আলোচনা সভায় উপস্থিত আলোচক–আলহাজ্ব মোঃ ইউনুস( বীর মুক্তিযোদ্ধা ও মহাসচিব,মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ, চট্টগ্রাম)। আলহাজ্ব মোহাম্মদ শামসুর রহমান। (সাধারণ সম্পাদক মসজিদ কমিটি)। আলহাজ্ব নাসির উদ্দিন মজুমদার (সাংবাদিক ও মানবাধিকারকর্মী) ।

উপস্থিত ছিলেন। আলহাজ্ব হাসিব উল্লা চৌধুরী (মতোয়াল্লী দক্ষিণ খুলশী জামে মসজিদ)। আলহাজ্ব আহমেদ রসুল। আলহাজ্ব আকতার কামাল চৌধুরী। ক্যাপ্টেন আলহাজ্ব মোহাম্মদ আলী। ইমাম, মোয়াজ্জেন সহ সম্মানিত মুসল্লীবৃন্দ। আলোচনা শেষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

মোনাজাত পরিচালনা করেন মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ হাবিবুল্লাহ রায়পুরী। ১৫ আগস্টে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা সহ ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ এবং করোনা মহামারীতে মৃত সবার আত্মার মাগফেরাত কামনা করে দেশ ,জাতি এবং বঙ্গবন্ধু কন্যা জনো নেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্যের জন্য দোয়া শেষে বিরিয়ানি বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত