1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০২:০০ পূর্বাহ্ন

সাতক্ষীরা তালার দলুয়া বাজারের খাস জমি দখল করে মার্কেট নির্মানের অভিযোগ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ৪২ বার পড়া হয়েছে
  1. স্পেশাল রিপোর্টার মোঃ আব্দুল কারিম , সময়ের পথঃ-

তালার দলুয়া বাজারের রাস্তার ফুঠপাত দখল করে মার্কেট নির্মান করার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী মহলের বিরুদ্ধে। বিষয়টি অভিযোগ পেয়ে স্থানীয় খলিশখালী ইউনিয়ন ভূমি কর্মকর্তা নির্মান কাজ বন্ধ করে সোমবার জাপজরিপ করে দখলের প্রমান পান।

অভিযোগে জানাযায়, তালা উপজেলার দলুয়া বাজারের দক্ষিন পাশে ব্রীজ সংলগ্ন এলাকায় সরকারী রাস্তার ফুটপাত দখল করে দ্বিতল ভবন করছেন টিকারামপুর গ্রামের অবেদ সরদারের ছেলে মোক্তার সরদার। অভিযোগ পেয়ে স্থানীয় ভূমি কর্মকর্তা শহিদুল ইসলাম নির্মান কাজ বন্ধ করার আদেশ দিয়ে আদেশ দেন।

স্থানীয় ইউপি সদস্য গনেশ চন্দ্র বর্মণ জানান, বিষয়টি নিয়ে গতসোমবার (১৬ আগস্ট) সার্ভেয়ার দ্বারা মাপ-জরিপ করা হয়েছে, মার্কেটের মধ্যে আঁধা শতক সরকারী ফেরিফেরী সম্পতি পাওয়া গেছে। মোক্তার সরদার গংরা দীর্ঘদিন ধরে জোর পূর্বক সরকারী সম্পত্তি দখল করে আসছে।

মার্কেট মালিক মোক্তার সরদার জানান, আমাদের পৈত্রিক সম্পতিত্তে ঘর নির্মান করছি, একটি মহল আমাদের বিরুদ্ধে নানা অভিযোগ দিয়ে হয়রানী করে আসছে।

খলিশখালী ইউনিয়ন ভূমি কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, দলুয়া মৌজার ১৯৮ দাগের পেরিফেরীয়াল সম্পত্তির আধা শতক জমি দখল করে আসছেন বলে মাপ-জরিপে পাওয়া গেছে।

তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ তারেক সুলতান জানান, অভিযোগ পাওয়ার পরে মাপ-জরিপ করা হয়েছে। খাস জমি বাদ দিয়েই তার ঘর করতে কোন বাঁধা নেই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত