1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৬ পূর্বাহ্ন

কানাইঘাট দনা বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য জেলা প্রসাশকের বরাবরে অভিযোগ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৪ বার পড়া হয়েছে

কানাইঘাট দনা বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য
জেলা প্রসাশকের বরাবরে অভিযোগ

কানাইঘাট প্রতিনিধি সিলেট
কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের সীমান্তবর্তী দনা বাজারে সরকারী খাস খতিয়ানের জায়গায় রাতের আধারে অবৈধ ভাবে ৫টি টিন সেটের দোকান ঘর নির্মানের ঘটনায় সিলেটের জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন দনা বাজার পরিচালনা কমিটির সেক্রেটারী মোশাহিদ আলী। গত ২৬ আগস্ট লিখিত অভিযোগে মোশাহিদ আলী উল্লেখ করেছেন লগডাউনের সময় ৮/৯ মাস পূর্বে দানা বাজারে সরকারী জয়গার উপর রাতের আধারে বাজারে মাছ ব্যাবসায়ী স্থানীয় এরালগুল গ্রামের আব্দুল বারির পুত্র আব্দুর রব, বটই মিয়ার পুত্র মিনই, সমছু মিয়ার পুত্র আব্দুল হামিদ, আব্দুল কাদিরের পুত্র ইব্রাহীম ও একই গ্রামের রফিক, আব্দুল আলিম ৫টি টিন সেটের ঘর নির্মান করে। শেষ সময় বাজার পরিচালনা কমিটির নেতৃবৃন্দ উল্লেখিত বিবাদীগনকে অবৈধ ভাবে দোকান ঘর নির্মানে বাধা নিষেধ দিলেও তারা মানেননি, এমন কি ব্যাবসায়ী নেতৃবৃন্দের হুমকি দেয় তারা। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য ব্যাবসায়ীরা একটি লিখিত দরখাস্ত দেওয়ার পরও বিবাদীদের বিরুদ্ধে কোন ধরনের ব্যাবস্থা না নেওয়ার কারনে বর্তমানে তারা অবৈধ ভাবে নির্মিত দোকান ঘরে ব্যবসা চালাইয়া আসিতেছে। যার কারনে বাজারের সুন্দর্য নষ্ট সহ বাজারে আগত ক্রেতা ও ব্যবসায়ীদের অসুবিধা হচ্ছে। এমবস্থায় অবৈধ স্থাপনা গুলো উচ্ছেদ সহ বিবাদীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন অভিযোগের বাদী ব্যবসায়ী মোশাহিদ আলী

কানাইঘাটে হলি-হেলথ ডায়গনস্টিক সেন্টারের শুভ উদ্ধোধন
কানাইঘাট প্রতিনিধি
কানাইঘাট পৌর শহরের উপজেলা রোডের হলি-হেলথ্ হাসপাতালের পাশে হেলথ্ কেয়ার ডায়গনস্টিক সেন্টারের শুভ উদ্ধোধন করা হয়েছে। গত মঙ্গলবার বিকাল ৪ টায় মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে আধুনিক যন্ত্রপাতি সমৃদ্ধ এ ডায়গনস্টিক সেন্টারের উদ্ভোধন করেন কানাইঘাট দারুল উলুম মাদ্রাসার মুহতামিম আল্লামা মোহাম্মদ বিন ইদ্রিছ লক্ষীপুরি। এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক ডাঃ তানবিরুল আরফিন,ডাঃ ইব্রাহীম খলিল, ডাঃ আলকাছ আহমিদ কানাইঘাট কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওঃ সাদিক আহমদ, ডায়গনস্টিক সেন্টারের পরিচালক ছিফত উল্লাহ, জুবের আহমদ, জাকারিয়া, ইয়া আহমেদ খাঁন সহ সমাজের বিভিন্ন স্থরের লোকজন উপস্থিত ছিলেন। ডায়গনস্টিক সেন্টারের পরিচালক ছিফত উল্লাহ জানান কম খরচে নির্ভূল সব পরিক্ষা এখান থেকে করতে পারবেন রোগীরা। সেই লক্ষে স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য তিনি এ উদ্যোগটি নিয়েছেন তিনি।

কানাইঘাট বাজারে ড্রেনের রাস্তার উপর
মালামাল রেখে জনসাধারনের যাতায়াতে প্রতিবন্ধকতা
কানাইঘাট প্রতিনিধি :
কানাইঘাট বাজারে আধুনিক ঢাকনা সহ ডেনেজ ব্যবস্থা হওয়ার পরও ড্রেনেজের যাতায়াতের রাস্তা দখল করে মালামাল রাখার কারনে বাজারের ক্রেতারা নানা ধরনের প্রতিবন্ধকতা হচ্ছে বলে অনেকে জানিয়েছেন। ড্রেনেজের উপর দিয়ে পাকা ঢাকনা রাস্তা করা হলেও কিছু ব্যবসায়ী রাস্তার উপর তাদের দোকানের মালামাল সহ বিভিন্ন জিনিস পত্র রেখে বিশেষ করে মহিলা সহ পথচারীদের চলা ফেরার মারাত্মক ভাবে বিঘœœ সৃষ্টি করছেন। যার কারনে ড্রেনের রাস্তার উপর দিয়ে পথ যাত্রীদের চলাফেরায় সমস্যা হচ্ছে। জানা যায় যে, প্রায় ২ বছর পূর্বে কানাইঘাট বাজারের ময়লা আবর্জনা দুর সহ বাজারের গলিতে কাদা সহ জলাবদ্ধতা দুর করার লক্ষ্যে কোটি টাকা ব্যয় জনস্বাস্থ প্রকৌশলী অফিসের তথ্যাবধানে পাকা ঢাকনা সহ আধুনিক ড্রেনেজ নির্মানের কাজ শুরু হয়। ইতি মধ্যে বাজারের মসজিদের মূল গেইট থেকে উত্তর বাজার ও মাছ বাজারের পিছন হইতে সুরমা নদী পর্যন্ত ড্রেইন নির্মানের কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। অবশিষ্ট ড্রেইনের কাজ করোনা থাকার কারনে বন্ধ থাকলেও আবারো পুনরায় শুরু হবে জানা গেছে। বাজারের যানযট নিরশন সহ যাতে করে ড্রেনের রাস্তার উপর দিয়ে বাজারে আগত জন সাধারণ তাদের কেনা-কাটা সহ স্বাভাবিক ভাবে যাতায়াত করতে পারেন, এজন্য ড্রেনের রাস্তার উপরে দোকানের মালামাল রাখা সহ অন্যান্য জিনিসপত্র না রাখার জন্য বাজার বনিক সমিতির পক্ষ থেকে বার বার উদ্যোগ নিলেও কিছু ব্যবসায়ীদের কারনে তা সম্ভব হচ্ছে না। বাজারে গিয়ে দেখা যায় বাজারের ত্রিমোহনী পয়েন্টের উত্তর বাজার ড্রেনের রাস্তার উপর পাকা সিড়ি সহ কিছু ব্যবসায়ীরা জিনিসপত্র রেখে জনসাধারণের যাতায়াতের প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন। বাজারে আগত ক্রেতারা যাতে করে কোন ব্যবসায়ী ড্রেনের রাস্তার উপর মালামাল রেখে প্রতিবন্ধকতা করতে না পারেন এজন্য পৌরকর্র্তৃপক্ষ উপজেলা প্রসাশন ও বাজার বণিক সমিতির প্রতি আহব্বান জানিয়েছেন। এ ব্যপারে বাজার বণিক সমিতিরি সেক্রেটারী আব্দুল হেকিম শামীমের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি স্বীকার করে বলেন বাজারে আগত লোকজনরা যাতে করে স্বাভাবিক ভাবে কেনা কাটা ও চলাফেরা করতে পারেন এ জন্য বণিক সমিতির নেতৃব›ৃদ আর্ন্তরিক হলেও আমরা বিভিন্ন সময়ে প্রতিবন্ধকতার সম্মূখীন হচ্ছি। এ ব্যাপারে পৌর কর্তৃপক্ষ ও প্রশাসনকে এগিয়ে আসতে হবে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত