1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫০ পূর্বাহ্ন

চট্টগ্রামে নারী পাচারকারী চক্রের মূলহোতা ইয়াবা বিষু”!!!!

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৬০ বার পড়া হয়েছে

Facebook Menu
Your Shortcuts
Privacy · Terms · Advertising · Ad Choices · Cookies · · Facebook © 2021
Home
Stories
Create a post
News Feed posts
সাংবাদিক রায়হান হোসাইন
7 mins ·
Shared with Public
চট্টগ্রামে নারী পাচারকারী চক্রের
মূলহোতা ইয়াবা বিষু”!!!!

দেশজুড়ে নারী পাচারে বিষুর দৌরাত্ম্য
রায়হান হোসাইন, চট্টগ্রাম বিভাগীয় প্রধান :-
চট্টগ্রামের ইয়াবা বিষুর নানান কন্ট্রাক মোবাইল নাম্বার থাকলেও ০১৮১৪৭৭৪৪০৮ এই নং টি ইয়াবা বিষুর ব্যাক্তিগত অনুসন্ধানতথ্য।
চট্টগ্রাম নগরীর পুরোটা জুড়ে রয়েছে বিষুর আধিপত্য। হালিশহর, ডলমুরিং, পাহাড়তলীসহ বেশ কয়েকটি থানায় প্রায় অর্ধশতাধিক দেহ ব্যবসার রঙ্গিন বানিজ্য এই বিষুর। দিন যত বদলাচ্ছে দেশজুড়ে ছড়িয়ে থাকা বিষুর এই চক্রটির অপরাধের ধরনও তেমনি পাল্টে যাচ্ছে। কাজে লাগাচ্ছে নতুন নতুন কৌশল।
সাধারণ মানুষকে আর্কষণ করে এমন কছিু দিয়ে যাতে বিষু বসাতে পারে ফাঁদ। আর সেই ফাঁদে পড়ে র্সবস্ব হারায় মানুষ, কিংবা সব হারিয়ে শেষ হয়ে যায় একটি পরবিার। টিকটক, লাইকি, ভাইবার, ভাইবার, ডসিকড, হোয়াটসঅ্যাপসহ বভিন্নি প্রযুক্তির অ্যাপস ব্যবহার করে পাচারের জন্য জন্য নারীদরে সংগ্রহ করছ। বিষুর নিজস্ব দালাল নিয়োগ করে নানা কৌশলে নারীদরে পাচার করে দিচ্ছে চট্টগ্রাম সহ পুরো দেশ।
প্রতিবছর বাংলাদেশ থেকে কত নারী পাচার হয় তার সঠিক পরিসংখ্যান পুলিশ বা কোনো বেসরকারি সংস্থার কাছে নেই। বিচ্ছিন্নভাবে বিভিন্ন সংস্থার প্রতিবেদন অনুযায়ী গত ১০ বছরে বাংলাদেশ থেকে ২ লাখ নারী-পুরুষ ও শিশু পাচার হয়েছে। বছরে দেশ থেকে ২০ হাজার নারী, কিশোরী ও শিশু ভারত, পাকিস্তান ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে পাচার হচ্ছে।
বিষুর এই চক্র পাচার চক্রের সদস্যরা ফেসবুক, মেসেঞ্জার, টিকটক, লাইকিসহ বিভিন্ন অ্যাপসে আলাদা আলাদা গ্রুপ গঠন করে। সেখানে তারা টিকটক শো করা, লাইকি শো করা, পুল পার্টি করা নামে এবং কিশোর-তরুণীদের উন্নত জীবনের প্রলোভন দেওয়াসহ নানাভাবে প্রলুব্ধ করে বিদেশে নিয়ে যায়। বিদেশে নিয়ে নারীদের মাদকে আসক্ত করার পর বিভিন্ন নির্যাতন করে অনৈতিক কাজে বাধ্য করে। পরে বিভিন্ন যৌন পল্লীতে বিক্রি করে দেয়। কিছু ক্ষেত্রে দেখা যায় দালাল চক্রের মাধ্যমে নারীদের বিভিন্ন ধরনের টোপ দিয়ে পার্শ্ববর্তী দেশে পাচার করে দেয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত