1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নওগাঁ টিটিসিতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে-খাদ্যমন্ত্রী স্বপ্ন পূরক ব্লাড ডোনেশন এর উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পিং হরিণাকুণ্ডুতে বিভিন্ন মামলার ১১ আসামি গ্রেপ্তার রাজারহাটে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের তিস্তার ভাঙন কবলিত এলাকা পরিদর্শন, সিলেট নগরীর বাগবাড়ী নরশিংটিলায় তীব্র পানির সংকট, সংকট নিরসনে নেই কোন পদক্ষেপ সাতক্ষীরায় মোবাইলে এস,এম ,এস দিয়ে ডেকে নিয়ে ছাত্রীকে ধর্ষনের পর হত্যা কুষ্টিয়ায় দুর্বৃত্তের গুলিতে জামাত নেতা মোস্তফার সহযোদ্ধা খুন -আটক -৪ রাস্তাজুড়ে খানাখন্দ, কাদাপানিতে দুর্ভোগ তিন গ্রামের মানুষের সাংবাদিক মহিউদ্দিন শিরু’র ১২তম মৃত্যুবার্ষিকী শনিবার কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে পিস্তল,গুলি, জাল টাকা সহ মাদক ব্যবসায়ী আরজু গ্রেফতার

নওগাঁয় এনজিও’র নামে ১৩ লক্ষ টাকা নিয়ে উধাও

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫৬ বার পড়া হয়েছে

নওগাঁয় এনজিও’র নামে ১৩ লক্ষ টাকা নিয়ে উধাও

ইতি মুনি ন‌ওগা‌ঁ প্রতিনিধিঃ
নওগাঁ সদর উপজেলা হাঁপানিয়া ইউনিয়নে জবার মোড়ে পল্লি যুব সমবায় সমিতির নামে শেয়ার পার্টনার ও প্রায় ২শত জনের কাছ থেকে সর্বমোট ১৩লক্ষ ৪০ হাজার ৫০০টাকা নিয়ে উধাও হয়েছে মোঃ কামরুল ইসলাম কাজল নামের নাটোরের এক ব্যক্তি।

ভুক্তভুগীরা জানায়, নাটোর সদর উপজেলার সাং-মাঝদিঘা পূর্বপাড়া, ডাকঘর- মির্জাপুর দিঘা, পিতা- আলীমুদ্দিন, মাতা গোলনাহার বেগমের ছেলে মোঃ কামরুল ইসলাম। গত এক বছর পূর্ব নওগাঁয় এসে আব্দুল জলিল স্বরণে পার্কের ভীতরে একটি ক্যানটিন ভাড়া নিয়ে ব্যবসা শুরু করে। এর কিছু দিন পর,পার্কের অপর দিকে একটি দোকানঘর ভাড়া নিয়ে ঔষধের দোকান ও বিকাশ লেনদেনের ব্যবসা শুরু করে। স্থানীয় সকলের সাথে সে এতোটাই নম্য ব্যবহার দেখিয়েছে, কেহ তাকে একটুও সন্ধেহ করতে পারে নাই বলে স্থানীয়রা জানায়। এক সময় আব্দুল জলিল পার্কের আশে-পাশের কিছু গন্য,মান্য ভালো ছেলেদের পরামর্শ দেয়, একটি এনজিও খোলার জন্য। তার লোভনীয় প্রস্তাবে সকলে সাড়া দেয়। তার কথামত জবার মোড়ের একটি এনজিও’র লাইসেন্স ৪০হাজার টাকায় কিনে নেয়। সেই এনজিও’র নামে কাগজ পত্র করে, গোপনে প্রায় ২শত জন সদস্য করে নেয়। কামরুল ইসলাম কাজল সকলকে ১লক্ষ থেকে ৫ লক্ষ টাকা ঋন দেওয়ার কথা বলে ১ লক্ষ টাকায় ৬হাজার টাকা করে ফরম পুরণ বাবদ অগ্রীম টাকা নিয়ে নেয়। এছাড়াও ৩ জনকে পার্টনারশীপ করে নেওয়ার কথা বলে প্রায় প্রতিজনের কাছ থেকে ১লক্ষ ২৫ হাজার টাকা করে হাতিয়ে নেয় এবং একাধিক লোকের কাছ থেকে লাখে ২হাজার টাকা করে মাসে লভ্যাংশ দেওয়ার কথা বলে, প্রায় বহু টাকা সহ সর্বমোট প্রায় ১৩ লক্ষ ৪০ হাজার ৫০০টাকা হাতিয়ে নিয়ে গত (১৯ আগষ্ট) বৃহস্পতিবার প্রতারক কামরুল ইসলাম কাজল নওগাঁ থেকে পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার পর থেকে তার সাথে যোগাযোগের সকল মোবাইল নম্বর বন্ধ করে দেয়। এর পরের দিন থেকে আব্দুল জলিল পার্কের রাস্তার অপর দিকে বিভিন্ন এলাকা থেকে প্রতারিত হওয়া লোকজন ভীড় জমাতে থাকে এবং তারা প্রতারিত হওয়া নিজেদের মধ্যই তীব্র হট্রগল,বিবাদ শুরু করে দেয়। এরমধ্য রাশেল নামের প্রতারিত হওয়া একজনের মটোর-সাইকেলও কেড়ে নেওয়ার ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানায়।

এ বিষয়ে পার্কের ভীতরে প্রতারকের ক্যানটিনে গিয়ে দেখা যায়, ২টি ফ্রিজ আর অল্পকিছু জিনিসপত্র নিয়ে ছোট এক ছেলে ব্যবসা করছে। তাকে জিজ্ঞেসা করলে, কয়েক দিন যাবত তার সঙ্গেও প্রতারকের কোন যোগাযোগ হয়নি বলে সে জানায়।

এ বিষয়ে ভুক্তভুগী মোঃ রশীদুল আলম জানায়, তার শ্বশুড়বাড়ী থেকে গরু ও জমি বিক্রয় করা ১লক্ষ ২৫ হাজার টাকা, মোঃ রাশেলের কাছ থেকে ১লক্ষ ২৫ হাজার টাকা, মোঃ সাদ্দাম হোসেনের কাছ থেকে ১লক্ষ ২৫ হাজার টাকা, মোঃ শখিন (পার্কর গার্ড) এর কাছ থেকে ১২ হাজার টাকা এভাবে লক্ষ লক্ষ টাকা নিয়ে উধাও হয়ে গিয়ে, সবাইকে পথে বসিয়েছে বলে তাহারা জানায়।
এ ব্যাপারে ভুক্তভুগীরা প্রতারক কামরুল ইসলাম কাজলের বিরুদ্ধে নওগাঁ মোকাম ১নং আমলী আদালতে ৩১/০৮/২০২১ ইং তারিখে একটি মামলা করেছে। বিচারক মামলাটি তদন্তের জন্য নওগাঁ সদর থানাতে পাঠিয়ে দেন।
সদর থানার অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম জুয়েল জানান, কোর্ট থেকে এ বিষয়ে তদন্ত চেয়েছেন, তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা পরবর্তীতে গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত