1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০২:০৯ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় ভন্ড কবিরাজের খপ্পরে পড়ে সর্বশান্ত হচ্ছে মানুষ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ২০৩ বার পড়া হয়েছে

কুষ্টিয়ায় ভন্ড কবিরাজের খপ্পরে পড়ে সর্বশান্ত হচ্ছে মানুষ

চাঁদ আলী কুষ্টিয়া
ভন্ড কবিরাজের খপ্পরে পড়ে সর্বশান্ত হচ্ছে মানুষ
কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়নের দস্তপাড়া গ্রামের মৃত আতার আলী শেখের ছেলে ভন্ড কবিরাজ আব্দুস সাত্তার (৫৫) কাঁচামালের ব্যবসায়ী হয়ে দীর্ঘদিন থেকে চিকিৎসার নামে মানুষকে প্রতারিত করে ঝাড় ফুঁক আর তাবিজ দিয়ে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা। সর্ব রোগের চিকিৎসা দেয়া হয় ও তার কাছে জীন আছে এই বলে সে মানুষকে প্রতারিত করছে।

সরেজমিনে গিয়ে বেরিয়ে এসেছে কবিরাজের ভন্ডামির তথ্য। প্রতিবেশীরা অভিযোগ করে বলেন, ক্লাস থ্রী পর্যন্ত লেখাপড়া করেছেন আব্দুস সাত্তার,পিতা জীবিত থাকায় এক কাঠা জমিও তার নামে লিখে দেয়নি। এক সময় তার কিছুই ছিলোনা,বর্তমানে সে মানুষকে প্রতারিত করে ৮/১০ লাখ টাকা খরচ করে বাড়ি করেছে।

স্থানীয় লোকজনের অভিযোগের প্রেক্ষিতে কবিরাজ আব্দুস সাত্তার,বাড়িতে গিয়ে দেখা যায় কয়েক বস্তা খালি আরসির লেভেল বিহীন প্লাষ্টিক বোতল রয়েছে, সেই সাথে মেঝেতে রয়েছে অপরিছন্ন অবস্থায় বিভিন্ন গাছ গাছড়ার ছাল, বিচি। নেই কোন ডাক্তারী যন্ত্রপাতি, নেই কোন ট্রেড কিংবা কবিরাজির লাইসেন্স, শিক্ষা দিক্ষায় নেই কোন সার্টিফিকেট, নেই কোন কবিরাজী বই পত্র,শুধু জীন আছে এবং জীন দ্বারা চিকিৎসা সেবা দেয়া হয় বলে মানুষজনকে বিভ্রান্ত করে দুর দুরান্ত থেকে আসা অসহায় মানুষের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে প্রতিদিন হাজার হাজার টাকা।

এলাকাবাসী আরও জানান এই ভন্ড কবিরাজ আব্দুস সাত্তার কয়েকদিন আগে এলাকার একটি মেয়েকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করেন এই নিয়ে এলাকায় চাঞ্চল্যকর সৃষ্টি হয়,পরে গ্রাম্য সালিশে যাহাকে ২লক্ষ টাকা জরিমানা করেন।
এ বিষয়ে আবদুস সাত্তারের মুঠোফোনে কথা হলে তিনি বলেন আমি কবিরাজ গিরি করে আমার জানা নেই কবিরাজি করতে সার্টিফিকেট লাগে আমি অনেকদিন যাবত কবিরাজি করি তাই আমার অভিজ্ঞতা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত