1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০২:২০ পূর্বাহ্ন

সড়কপথেই দেখা মেলে মরা খালের এমনই একটি এলাকার সংবাদ সংগ্রহের সময় সংবাদকর্মীর উপর হামলা।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪৫ বার পড়া হয়েছে

সড়কপথেই দেখা মেলে মরা খালের এমনই একটি এলাকার সংবাদ সংগ্রহের সময় সংবাদকর্মীর উপর হামলা।

বিশেষ প্রতিনিধি

সড়ক গুলিতে পানি থই থই করছে। যেন পুরোদস্তুর খাল। এলাকার লোকজন চাইলে এ-ই রাস্তা গুলিতে মাছও চাষ করতে পারবে। গ্রামের প্রায় প্রতিটি রাস্তার একই দশা। তাই এক প্রকার বাধ্য হয়েই এ পথ গুলো দিয়েই যাতায়াত করতে হচ্ছে মানুষ জনকে । শিক্ষার্থীরাও এ সড়ক গুলো দিয়ে বিদ্যালয়ে যায়।
আর সকল রাস্তাগুলোর দেখা মেলে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার ২ নং গাজীপুর ইউনিয়ন পরিষদের ০৯ নং ওয়ার্ড এ গেলে।

স্থানীয় লোকজন মালামাল পরিবহন করছেন মাথায় করে। গ্রামের লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, সড়কটির কোনো বিকল্প নেই। তাই বাধ্য হয়ে এ পথেই চলতে হয়। আবার এলাকার প্রায় হাজার খানেক পরিবারের যাতায়াতের জন্য এটিই একমাত্র পথ। এ ছাড়া এই পথ ব্যবহার করেই যেতে হয় স্থানীয় পূর্ব নিজমাওনা ও গাজীপুর বাজারে ।
বৃষ্টি হলে জলাবদ্ধতা তৈরি হয়ে ভোগান্তিতে যোগ হয় চরম মাত্রা। আর এ রাস্তা গুলো দিয়ে গ্রামের প্রায় মানুষ স্থানীয় বাজারে আসা-যাওয়া করে । কিন্তু এখন এই রাস্তা গুলোর এতই বেহাল দশা যে, দূর থেকে তাকালে মনে হবে– রাস্তা নয়, যেন একটি মরা খাল!
দীর্ঘদিন ধরে এলাকাবাসী রাস্তাগুলি মেরামতের দাবি জানালেও তা পূরণ হয়নি; বরং পথচারীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

সরেজমিন গিয়ে আমড়াচালা,বড়চালা, হাজী বাড়ী মসজিদ ,মেকারপাড়া এডভোকেট আমিনুল ইসলামের বাড়ী, পুটিমারা,মেহেরের চালা,,কালার বাড়ির মোড়,সহ প্রায় প্রতিটি রাস্তার একই চিত্র।

এ-ই সড়কে গত কয়এক বছরেও সংস্কার বা মেরামত না হওয়ায় বড় বড় খানাখন্দ ও গর্তে পরিণত হয়েছে রাস্তা গুলি। সামান্য বৃষ্টিতেই কাদামাটিতে একাকার হয়ে ওঠে রাস্তা গুলি। রাস্তা গুলিতে পানি জমে থাকায় অল্প বৃষ্টিতেই দীর্ঘদিন ধরে নানা ভোগান্তিতে পড়তে হচ্ছে মৎস্য খামার, , পোল্ট্রি খামার,, এ-র কাজে ব্যবহৃত যানবাহন সহ শিক্ষার্থী ও এলাকার বাসিন্দাদের। ব্যস্ততম এ রাস্তা গুলি দিয়ে প্রতিদিন কৃষক তার পণ্য নিয়ে হাটবাজারে যায়।
তাছাড়া কেউ অসুস্থ হলে এই রাস্তা দিয়েই স্থানীয় গাজীপুর বাজারে নিয়ে যেতে হয়। এ রাস্তা গুলিই এসব মানুষের চলাচলের একমাত্র মাধ্যম।
কিন্তু মেরামতের অভাবে এখন চলাচল অযোগ্য। ফলে বাজারে মালামাল বহনে ও গাড়ি চলাচলে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। যানবাহন দূরের কথা, পায়ে হেঁটেও এখন এ রাস্তা দিয়ে চলাচল করা কষ্টকর।

এ-ই বিষয়ে ০৯ নং ওয়ার্ড এ-র মেম্বার এ-র সাথে যোগাযোগ করার জন্য তার বাড়িতে গেলে তাকে নে পেয়ে যোগাযোগ করা হয় মোবাইল ফোনে। এ সময় জাকির মেম্বার এ-র কাছে রাস্তার বেহাল অবস্থার কথা জানতে চাইলে সে সংবাদকর্মীদের নিজেদের কেই দেখে নিতে বলে এবং ব্যস্ততা দেখিয়ে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

জাকির মেম্বার এ-র বাড়িতে গিয়ে দেখাযায় আশেপাশের রাস্তাঘাটের উন্নয়ন না হলেও তার বাড়ির পাশের পুকুরের চারদিক দিয়ে চলে গেছে ইটের সলিং এ-র রাস্তা ফলে তার বাড়িতে থাকা পুকুরের প্রায় চার পাশেই বেশখানিকটা উন্নয়ন এ-র ছোয়া পেয়েছে তা ছাড়া বাড়ির মূল ফটকে গিয়ে শেষ হয়েছে রাস্তার উন্নয়ন এ-র কাজ।

অন্য দিকে আরেকটি উন্নয়ন প্রকল্পের সার্বিক বাস্তবতা বলে দেয় জাকির ফরাজী মেম্বার কতটা উন্নয়ন করেছে এলাকার।
ফরাজী বাড়ি মসজিদ থেকে রাজ্জাক মহাজনের বাড়ি পর্যন্ত ইটের সলিং করার জন্য জেলাপরিষদ এ-র পক্ষ থেকে মোঃ আবুল খায়ের এ-র মাধ্য ২০১৮-২০১৯ অর্থ্য বছরে ৪ লক্ষ ৯০ হাজার টাকার কাজ সম্পুর্ন করা হয় কিন্তু ফরাজী বাড়ি গভীর নলকূপ থেকে আবারো রাজ্জাকের বাড়ি পর্যন্ত ইটের সলিং করার জন্য ২০২০-২০২১ অর্থ্য বছরে ১ লক্ষ ৫০ হাজার টাকার কাজ সম্পুর্ন করা হয় কিন্তু এইবার রাজ্জাকের বাড়ি থেকে প্রায় ৩৫০ বাকি থাকতেই ইটের সলিং এ-র কাজের সমাপ্তি হয়।

মেম্বারের বাড়ি থেকে ভিডিও ফুটেজ ধারণ করে ফেরার পথে পূর্ব নিজমাওনা গ্রামের আহসানের ছেলে জাহাঙ্গীর সংবাদকর্মীদের উপর হামলার চেষ্টা চালায় এ সময় তিনি বিভিন্ন জনকে ফোন দিয়ে ঘটনা স্থলে আসার জন্য বলতে থাকে এ সময় সংবাদকর্মীরা তার সাথে কথা না বলে চলে আসার সময় অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে তার হাতে থাকা মোবাইল ফোনে সংবাদকর্মীদের ছবি ও ভিডিও ধারণ করার চেষ্টা চালায় এ সময় সংবাদকর্মীরা ছবি তুলতে বাধা প্রদান করলে সংবাদকর্মীদের নামে মিথ্যা মামলা করার হুমকি ধামকি দেয়।

উল্লেখ্য ইতিপূর্বে জাহাঙ্গীর সংবাদকর্মীদের উপর হামলায় অংশ গ্রহণ করে৷ শ্রীপুর উপজেলার ২ নং গাজীপুর ইউনিয়ন পরিষদের নিজমাওনা গ্রামের এল এস পি গ্রাম্য ডাক্তার সারোয়ার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় প্রাণিসম্পদ অধিদপ্তর এ-র পক্ষ থেকে দেয়া খামারিদের প্রণোদনার টাকা নিয়ে নয়-ছয় করে। তার পরীপেক্ষীতে গত ৮ ই আগষ্ট বঙ্গ টেলিভিশনে এল এস পি সারোয়ারের কর্মকান্ডে অতিষ্ঠ গাজীপুরের খামারীরা শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হলে বঙ্গ টেলিভিশন এ-র সংবাদকর্মী ও স্থানীয় সংবাদকর্মীরাদের উপর হামলার ঘটনায় পূর্ব নিজমাওনা গ্রামের আহসানের ছেলে মাস্তান জাহাঙ্গীর সরাসরি অংশগ্রহণ করেছিলো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত