1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০১:২১ পূর্বাহ্ন

নওগাঁ বর্ষাইলে প্রাচীর ভেঙ্গে জোরপূর্বক ড্রেন নির্মানের অভিযোগ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ৮৩ বার পড়া হয়েছে

নওগাঁ বর্ষাইলে প্রাচীর ভেঙ্গে জোরপূর্বক ড্রেন নির্মানের অভিযোগ

ইতিমুনি নওগাঁ প্রতিনিধি-
নওগাঁয় এম,পি,র নাম ভাঙ্গিয়ে জোরপূর্বক জবর- দখল করে এক বৃদ্ধার বাড়ীর প্রাচীর ভেঙ্গে পানি নিস্কাশনের জন্য ড্রেন নির্মানের অভিযোগ পাওয়া গেছে। সদর উপজেলার বর্ষাইল ইউনিয়নে মল্লিকপুর মাষ্টারপাড়ায় এ ঘটনা ঘটে। ভুক্তভুগীরা জানায়, গত ৮সেপ্টেম্বর বুধবার সকালে নাসিরুল সাকলাইন তান্নুসহ পার্শের পাড়ার লোকজন নিয়ে এসে দেশীয় অস্ত্র-সস্ত্র হাতে নিয়ে জোর জবরদস্তি করে সিরাজুলের বাড়ীর পাকা প্রাচীর ভেঙ্গে ড্রেন কাটতে শুরু করে। সে সময় উপায় না পেয়ে ভুক্তভুগী রেহেনা বানু,আসমা খানম ও মাহমুদা খানম ৯৯৯ নম্বরে মোবাইল করিলে, সেখানে নওগাঁ সদর থানা পুলিশ এসে কাজটি বন্ধ করে দেয় এবং কেন তারা জোর-জবদস্তি করে এমন ঘটনা ঘটাচ্ছে তা জানার জন্য বৈকাল ৪টায় তাদেরকে থানায় যেতে বলে। কিন্তু পুলিশ চলে যাওয়ার সাথে সাথে আবারও তারা কাজটি চালু করে। এ ব্যাপারে বাঁধা দিতে গেলে,ভুক্ত-ভুগিদের বাড়ীর সকলকে খুন-জখমের হুমকি দিয়ে যাচ্ছে বলে তারা জানায়। ভুক্তভগীরা আরো জানায়,স্থানীয় নাসিরুল সাকলাইন তান্নুসহ কথিপয় কিছু ব্যক্তিরা দীর্ঘদিন থেকে তাদের পিছনে লেগে আছে। এর আগেও বাড়ীর ভিতর দিয়ে জোরপূর্বক ড্রেন কাটতে যায়, সেখানে বাড়ীওয়ালা বৃদ্ধা রেহেনা বানু বাঁধা দিতে গেলে তাকে এলোপাতারি ভাবে মারপিট করেছে বলেও তিনি জানান।

এব্যাপারে ইতিপূর্বে স্থানীয় চেয়ারম্যান,মেম্বার বসে,সামনের দিক দিয়ে ড্রেন নির্মান হবে বলে লিখিত ভাবে একটি সহি- সাক্ষর সম্মলিত কাগজ করা হয়েছিলো কিন্তু নাসিরুল সাকলাইনেরা সেটাও মানতে রাজি নয়, তারা বাড়ীর ভিতর দিয়েই জোরপূর্বক ড্রেন করবে।

স্থানীয়রা জানায়, পানি যাতায়াতের ব্যাবস্থা না থাকায়, বর্ষাকালে জলবদ্ধতার কারণে সেখানে পানি জমা হয়ে, ঘর-বাড়ী ও ফসলের ব্যাপক ক্ষতি হয়ে থাকে। পানি যাতায়াতের জন্য ৫টি জায়গা পূর্বে খোলা থাকলেও বর্তমানে তা বন্ধ। এখানে একটি স্থায়ী সমাধানের দরকার। ঘর-বাড়ীর ভিতর দিয়ে কেহই ড্রেন নির্মান করতে দেবে না। বাড়ী ওয়ালারা সামনে দিকে ড্রেন নির্মানে রাজি আছে এবং খুব সুন্দর ভাবে সেখান দিয়ে পানি যাতায়াত করবে, সমস্যাটিরও একটি স্থায়ী সমাধান হবে। কিন্তু হিংসা আর বিদ্যেষসের কারণে তাদের বাড়ীর ভিতর দিয়েই ড্রেন চাই, এটা শুধু মাত্র তাদের সাথে গোন্ডগোল ছাড়া আর কিছুই না।

এ ব্যাপারে ইউএনও সদর এর কাছে বার বার ফোন দিলে, তিনি রিসিভ করেন নাই।

এ বিষয়ে নাসিরুল সাকলাইনের কাছে মোবাইলে কথা বলিলে সে জানায়, এ বিষয়ে ইউএনও সাহেব, এমপি সাহেবের জানা আছে। তার বিষয়ে মিথ্যা,বানোয়াট বলে সম্পূর্ন বিষয়টি সে অস্বীকার করে।

এ বিষয়ে নওগাঁ কোর্টে একটি মামলা হয়েছে, তবু তাদের অন্যায় অত্যাচার থেকে রেহাই পাচ্ছেনা এবং তাদের হুমকি,ধামকি অব্যহত আছে বলে ভুক্তভুগিরা জানায় এবং এমন তারা ন্যায় বিচারের জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত