1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন

সন্তানের সুরক্ষায় শিক্ষকের পাশাপাশি পিতা-মাতাকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৯ বার পড়া হয়েছে

সন্তানের সুরক্ষায় শিক্ষকের পাশাপাশি পিতা-মাতাকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

সোহেল রানাঃ
কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন বলেছেন,সন্তানের সুরক্ষায় শিক্ষকের পাশাপাশি পিতামাতাকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

প্রতিমন্ত্রী সোমবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীর মতিঝিল আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সেগুনবাগিচা আইডিয়াল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম পরিদর্শনকালে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করে আরও বেশি বেশি বিদ্যালয় ও বিদ্যালয় প্রাঙ্গণ পরিস্কার-পরিচ্ছন্ন রাখার জন্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের প্রতি নির্দেশ প্রদান করেন। খবর সংবাদ বিজ্ঞপ্তির।

তিনি বলেন,শিক্ষার্থীসহ জনসাধারণের স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে জনগণের মাঝে লেখনীর মাধ্যমে সচেতনতা সৃষ্টির জন্য তিনি উপস্থিত মিডিয়া প্রতিনিধিদের প্রতি আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন,স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকসহ প্রতিষ্ঠানের সকলেই সচেতন হতে হবে। তাহলে বিদ্যালয়ে শিক্ষার্থীরা শতভাগ সুরক্ষায় থাকবে। তবে পিতা-মাতাকেও সন্তানের সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে নিয়মিত মাস্ক পরিধান, শ্রেণিকক্ষে প্রবেশের পূর্বে প্রত্যেককের তাপমাত্রা পরীক্ষা ও সাবান দিয়ে হাত পরিস্কার করে নিতে হবে। তাছাড়া প্রতি বেঞ্চে ৩ ফুট দুরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের বসারও নির্দেশনা দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত