1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১১:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সিলেট বিভাগের ৭৭ টি সহ সারাদেশে ৩য় ধাপের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চুড়ান্ত নানা আয়োজনে পালিত হলো ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর প্রতিষ্ঠাবার্ষিকী। মঙ্গোলিয়ার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে দারুন জনপ্রিয় অনলাইন শিক্ষা র‍্যাবের হাতে মাদকসহ উলিপুরের সমাজসেবা কর্মকর্তাসহ গ্রেফতার-২ কুড়িগ্রামে মৎস্য বিভাগের মা ইলিশ সংরক্ষণে অভিযান। সিলেটের বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা আবু নছরের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক ছাতক পৌরসভার নামে টোল আদায় বন্ধে ট্রাক, কাভার্ডভ্যান মালিক ও শ্রমিক সমিতির সভা বড়লেখায় ভোটকেন্দ্র পুনর্বহাল ও নতুন ভোটকেন্দ্র অন্তর্ভুক্ত না করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা সিলেটে সংবাদকর্মীকে দফায় দফায় মিথ্যা মামলায় ফাঁসানোর অপচেষ্টা : অভিযোগ সিলেটে অর্থের অভাবে আটক পড়ে আছে ৪২ হাজার ভবনের পরিক্ষা

তিস্তার ভাঙনের সন্নিকটে কমিউনিটি ক্লিনিক,,

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৩ বার পড়া হয়েছে

তিস্তার ভাঙনের সন্নিকটে কমিউনিটি ক্লিনিক,,

সোহেল রানাঃ
কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রামের রাজারহাটে রাক্ষুসে তিস্তা নদীর তীব্র ভাঙনের সন্নিকটে গতিয়াশম কমিউনিটি ক্লিনিক। হুমকির মুখে রয়েছে নামাভরাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনসহ আরো সহস্রাধিক ঘড়বাড়ী। গত দেড় মাসের তীব্র ভাঙনে বাস্তুহারা হয়েছে প্রায় দেড় হাজার পরিবারসহ বিভিন্ন স্থাপনা। রাজারহাট উপজেলার ঘড়িয়াল ডাঙ্গা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের গতিয়াশম গ্রামে অবস্থিত গতিয়াশম কমিউনিটি ক্লিনিক।

বর্তমান নদী হইতে ৫০-৬০ মিটার সন্নিকটে অবস্থান করছে গতিয়াশম কমিউনিটি ক্লিনিকের ভবনটি। তিস্তার তীব্র ভাঙনে যে কোন মুহূর্তেই নদীতে বিলিন হয়ে যেতে পারে ভবনটি।

জানা গেছে,স্থানীয় বাসিন্দা আলহাজ্ব হাদিউজ্জামান ও ঘড়িয়ালডাঙা ইউপি চেয়ারম্যান শ্রী রবীন্দ্রনাথ কর্মকারের যৌথ দানকৃত আট শতাংশ জমিতে গত ২০১৮-২০১৯ অর্থবছরে কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সাড়ে তেইশ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত হয়েছে ভবনটি।

গতিয়াশম কমিউনিটি ক্লিনিকের সি.এইচ.সি.পি মোঃ আলতাব হোসেন বলেন,গতিয়াশম কমিউনিটি ক্লিনিকের মাধ্যামে এই এলাকার দশহাজার মানুষ চিকিৎসা সেবা পেয়ে থাকেন,সরকারি ঔষুধসহ সরঞ্জামাদি রয়েছে, ভবনটি না থাকলে ভোগান্তিতে পরবে সবাই।

তিনি জানান,এই এলাকার মানুষের সহযোগীতায় নদীতে বাশঁ বেড়িবাঁধ তৈরি করে ভাঙনরোধে চেষ্টা চালাচ্ছে।

দাতা হাদিউজ্জামান আনসারি জানান, আমরা স্থানীয় লোকজনের সহযোগীতা ও স্বেচ্ছাশ্রমে অলরেডি দুটি বেড়িবাঁধ নির্মাণ করা হয়েছে। আজকে একশতাধিক স্থানীয় মানুষ স্বেচ্ছাশ্রমে কাজ করতেছেন। আজকালের মধ্যে যদি পানি উন্নয়নবোর্ড জরুরি ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ না করলে হয়তো বা ক্লিনিকটি রক্ষা করা যাবে না। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগীতা কামনা করছি।

গতিয়াশম নামাভরাটের বাসিন্দা আব্দুর রহমান জানান, হারা শেষ হইয়া গেলাম আগত হামার অগব্যাধি হলে এই ক্লিনিক থেকে চিকিৎসা ঔষুধ পাই এলা সেটাও ভাঙবো বঝি, হেইডা না থাকলে হারা কোথায় যামু।

হাসেন আলী মন্ডল বলেন, বাচ্চাগুলোর জর সর্দি হলে এটে আনি দেকাচনোং সেটা যদি ভাঙি নিয়া যায় আমরা কোথায় যাবো।

সাহিদা বেগম ও জবিয়া বেগম জানান, আমরা বেটি ছওয়া মানুষগুলা অসুখ হইলে ক্লিনিক গেচনোং এঠা না থাকলে হামার বিপদ হইবে, হারা কুটি যামু,হারাও বেটি ছওয়া শেখের বেটিও বেটি ছওয়া ওরা কি হামার কষ্ট দ্যকেনা।

রাজারহাট উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ মোঃ
আসাদুজ্জামান জুয়েল বলেন,আমি ক্লিনিকটি সরেজমিনে পরিদর্শন করেছি এবং এ বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষ এবং স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরকে জানিয়েছি। আশা করি উনারা দ্রুততম সময়ে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করবেন।

এ বিষয়ে কুড়িগ্রাম জেলা পানি উন্নয়নবোর্ডের প্রকৌশলী মোঃ আরিফুল ইসলাম কে মুঠোফোনে একাধিকবার কল করে পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত