1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৪:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
মানব বন্ধনঃ চট্টগ্রাম বন্দর উইন্সম্যান শিপ ক্রেন অপারেটর কল্যান বহুমুখী সমবায় সমিতি কুড়ুলগাছি ইউপির নৌকার প্রার্থী কাফিউদ্দীন টুটুলের মটরসাইকেল শোভা যাত্রা সাভারে চাঁদা উঠিয়ে রাস্তা মেরামত করছে ৩ যুবক, দ্রুতই রাস্তার বাজেট পাশ হবে : ইউপি চেয়ারম্যান কুড়িগ্রামে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন। সাম্প্রদায়িক হামলা ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে কুড়িগ্রামে সিপিবি’র পথসভা,, উলিপুরে ফরিয়া পাইকারদের দখলে পাটের বাজার! কুড়িগ্রামে জেলা পরিষদের উদ্যোগে মহিলাদেরপ্রশিক্ষণের উদ্বোধন এক বছর পর নিজস্ব ভবনে শ্রীপুর পৌরসভা বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, সড়কে যানচলাচল বন্ধ দক্ষিণ সুরমার কলেজ ছাত্র রাহাত হত্যা মামলার প্রধান আসামি সাদি গ্রেফতার

গাজীপুর ইয়ুথ ফোরামের উদ্যোগে ১মাস ব্যাপী বৃক্ষরোপণ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩২ বার পড়া হয়েছে

গাজীপুর ইয়ুথ ফোরামের উদ্যোগে ১মাস ব্যাপী বৃক্ষরোপণ

মোঃ জনি হাসান গাজীপুর প্রতিনিধি :

স্বপন মাহমুদের সঞ্চালনায় উদ্বোধন করেন পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ জনাব এ.কে.এম আবুল খায়ের । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলামিস্ট সাঈদ চৌধুরী, গাজীপুর ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের সদস্য মিজানুর রহমান বাচ্চু মেম্বার,২নং গাজীপুর ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুল ইসলাম, ধনুয়া কাচারীপাড়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা নজরুল ইসলাম, আইসিটি প্রশিক্ষক আবদুল্লাহ আল মামুন, দৈনিক ভোরের সময় পত্রিকার শ্রীপুর উপজেলা প্রতিনিধি আতিকুর রহমান সহ প্রমূখ ।

গাজীপুর ইয়ুথ ফোরামের উদ্যোগে ১মাস ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ এ.কে.এম আবুল খায়ের বলেন আমি বৃক্ষরোপণ করি ও আমার প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীদের বৃক্ষরোপণ করার জন্য সর্বদাই পরামর্শ দেই। পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজের সীমানা প্রাচীরে বৃক্ষরোপণ করে প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি করেছি ।গাছ আমাদের প্রতি মুহূর্তের জন্য উপকারী শুধু বাড়াবাড়ি নির্মাণ করার জন্য বৃক্ষরোপন করা হয় না সুস্থ থাকার জন্যও গুরুত্বপূর্ণ । গাছের জীবন আছে তাই গাছে পেরাগ না মারার জন্য ও বলেছেন।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে গাজীপুর ইউনিয়ন পরিষদের সদস্য ৬নং ওয়ার্ডের মেম্বার মিজানুর রহমান বাচ্চু মেম্বার বলেন , গাজীপুর ইয়ুথ ফোরামের উদ্যোগে করোনা কালীন সময়ে মাস্ক বিতরণ,বাল্যবিবাহ প্রতিরোধে কমিটি গঠন,মাদক বিরোধী মানববন্ধন ও বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে এ সংগঠনটি । সংগঠনের মঙ্গল কামনা করে দেশ শ্রীপুর উপজেলা সহ দেশের প্রত্যক মানুষকে অন্তত একটি গাছ লাগানোর জন্য আহ্বান করেন ।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মো: আমিনুল ইসলাম বলেন গাছ আমাদের অক্সিজেন দিয়ে থাকে আর অক্সিজেন ছাড়া মানুষ সুস্থ থাকতে পারে না অসুস্থ হয়ে পড়ে । সুস্থ জীবন যাপন করার জন্য অবশ্যই গাছের ভূমিকা অপরিসীম ।গাছ লাগান পরিবেশ বাঁচান ।মাননীয় প্রধানমন্ত্রীর ইশতেহার “ গ্রাম হবে শহর “ বাস্তবায়নের অঙ্গিকার নিয়ে এবং সকল কে সাথে নিয়ে ২ নং গাজীপুর ইউনিয়নকে একটি আধুনিক ডিজিটাল উন্নয়নশীল মডেল ইউনিয়ন হিসাবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে নৌকার মনোনয়ন, দোয়া ও সার্বিক সহযোগিতা চাই।

“গাছে গাছে সবুজ দেশ , আমার সোনার বাংলাদেশ” এই শ্লোগানে গাজীপুর ইয়ুথ ফোরামের সদস্য ইঞ্জিনিয়ার শামীম ,হোসেন আলী সহ অন্যান্য অতিথিরাও বৃক্ষরোপণ সম্পর্কে গুরুত্বপূর্ণ কথা বলেছেন ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত