1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৪:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
মানব বন্ধনঃ চট্টগ্রাম বন্দর উইন্সম্যান শিপ ক্রেন অপারেটর কল্যান বহুমুখী সমবায় সমিতি কুড়ুলগাছি ইউপির নৌকার প্রার্থী কাফিউদ্দীন টুটুলের মটরসাইকেল শোভা যাত্রা সাভারে চাঁদা উঠিয়ে রাস্তা মেরামত করছে ৩ যুবক, দ্রুতই রাস্তার বাজেট পাশ হবে : ইউপি চেয়ারম্যান কুড়িগ্রামে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন। সাম্প্রদায়িক হামলা ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে কুড়িগ্রামে সিপিবি’র পথসভা,, উলিপুরে ফরিয়া পাইকারদের দখলে পাটের বাজার! কুড়িগ্রামে জেলা পরিষদের উদ্যোগে মহিলাদেরপ্রশিক্ষণের উদ্বোধন এক বছর পর নিজস্ব ভবনে শ্রীপুর পৌরসভা বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, সড়কে যানচলাচল বন্ধ দক্ষিণ সুরমার কলেজ ছাত্র রাহাত হত্যা মামলার প্রধান আসামি সাদি গ্রেফতার

কুষ্টিয়ায় জালে ধরা পড়ল বিলুপ্ত প্রায় বিষধর রাসেল ভাইপার সাপ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ৭১ বার পড়া হয়েছে

কুষ্টিয়ায় জালে ধরা পড়ল বিলুপ্ত প্রায় বিষধর রাসেল ভাইপার সাপ

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।

কুষ্টিয়ায় গড়াই নদীতে মাছ ধরতে গিয়ে জেলের জালে বিষধর রাসেল ভাইপার সাপ ধরা পড়েছে। এর চারদিন পর স্থানীয় প্রকৃতিপ্রেমী শাহাবুদ্দিন মিলন বন বিভাগের সহায়তায় গর্ভবতী ওই সাপটিকে গত শনিবার রাতে কুষ্টিয়ার দুর্গম চরে অবমুক্ত করে। প্রকৃতি প্রেমী ও সমাজ সেবক কুষ্টিয়া শহরের থানাপাড়া এলাকার শাহাবুদ্দিন জানান, গত বুধবার পদ্মার শাখা গড়াই নদীতে মাছ ধরতে যান শহরের মঙ্গলবাড়িয়া এলাকার মৃদুল শেখ। মাছ ধরার এক পর্যায়ে তার জালে সাপটি আটকে যায়।

পাঁচ ফিট লম্বা এই সাপটিকে অন্যান্য সাপের থেকে ব্যতিক্রম মনে হওয়ায় তিনি সাপটিকে বালতিতে ভরে নিজ বাড়িতে নিয়ে আসেন। সাপটির পেটে ডিম ভর্তি থাকায় তেমন একটা নড়া-চড়া করছিল না। ব্যতিক্রমী এই সাপ উদ্ধারের খবর লোকমুখে ছড়িয়ে পড়লে এক নজর সাপটিকে দেখার জন্য তার বাড়িতে এলাকাবাসীরা ভিড় করতে থাকে।

খবর পেয়ে কুষ্টিয়া বন বিভাগের কর্মকর্তা আব্দুল হামিদ ছুটে যান মৃদুল শেখের বাড়িতে। পরে সাপটিকে উদ্ধার করে কুষ্টিয়ার দুর্গম চরে অবমুক্ত করা হয়েছে।
আব্দুল হামিদ বলেন, বাংলাদেশে অনেক আগেই এই সাপটি বিলুপ্ত হয়েছে বলে উল্লেখ করেন। তিনি আরও জানান, ধারণা করা হচ্ছে সম্প্রতি বন্যার কারণে ভারত থেকে সাপটি ভেসে এসেছে। গত এক সপ্তাহ আগে কুষ্টিয়ার কুমারখালী এলাকার ছেঁউড়িয়ায় একজন জেলে গড়াই নদীতে মাছ ধরার সময় তার জালে আরেকটি রাসেল ভাইপার সাপ ধরা পড়েছিল বলে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত