1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৯:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নানা আয়োজনে পালিত হলো ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর প্রতিষ্ঠাবার্ষিকী। মঙ্গোলিয়ার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে দারুন জনপ্রিয় অনলাইন শিক্ষা র‍্যাবের হাতে মাদকসহ উলিপুরের সমাজসেবা কর্মকর্তাসহ গ্রেফতার-২ কুড়িগ্রামে মৎস্য বিভাগের মা ইলিশ সংরক্ষণে অভিযান। সিলেটের বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা আবু নছরের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক ছাতক পৌরসভার নামে টোল আদায় বন্ধে ট্রাক, কাভার্ডভ্যান মালিক ও শ্রমিক সমিতির সভা বড়লেখায় ভোটকেন্দ্র পুনর্বহাল ও নতুন ভোটকেন্দ্র অন্তর্ভুক্ত না করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা সিলেটে সংবাদকর্মীকে দফায় দফায় মিথ্যা মামলায় ফাঁসানোর অপচেষ্টা : অভিযোগ সিলেটে অর্থের অভাবে আটক পড়ে আছে ৪২ হাজার ভবনের পরিক্ষা প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী’র বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রান বিতরণ

নেতা কর্মীদের মূল্যায়নের আরেক নাম – আফজালুর রহমান বাবু।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ৪২৬ বার পড়া হয়েছে

নেতা কর্মীদের মূল্যায়নের আরেক নাম – আফজালুর রহমান বাবু।

ময়মনসিংহ থেকে শিব্বির আহমদের একটি বিশেষ প্রতিবেদন।

দিনটি ছিলো ময়মনসিংহ শহরের জন্য অত্যান্ত ব্যাস্ত।রাস্তাঘাটে ভীড় ও যানযটের ছিলোনা কমতি একেবারেই। রাস্তায় রাস্তায় ছিলো গেইট ও পথসভার মঞ্চ। শোভা পাচ্ছিলো শহরের আনাচে কানাচে অলিতে গলিতে শুধু পোষ্টার আর ব্যানার পানাফ্ল্যাস্ক ও বিলবোর্ডে।

নেতা কর্মীরা শুভেচ্ছা জানাবেন মাননীয় প্রধানমন্ত্রীর বিশ্বাস্থ ভ্যানগার্ড কৃষিবিদ জনাব আ ফ ম বাহাউদ্দিন নাসিম সাহেব কে। তিনি বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম- সাধারন সম্পাদক ও সেচ্ছাসেবক লীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি।

এদিক দিয়ে আবার সেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির বতর্মান সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু ভাই ও কৃষকলীগে বতর্মান সভাপতি সমীর চন্দ চন্দ্র দাদার আগমনে শহরের রাজনৈতিক অঙ্গন ছিলো মুখরিত ও জনসমুদ্রের ঢল বলা চলে তাদের ভক্ত আশেকানরা তাদের এক নজর দেখতে ও কথা বলতে ও তাদের মূল্যবান বক্তব্য শুনতে।

কৃষি বিশ্ববিদ্যালয়ের একটি হলরুমে আয়োজন করা হয়েছিলো অনুষ্ঠানের জন্য। বাইরে ও ছিলো বিশাল প্যান্ডেল যেনো নেতা কর্মীরা তাদের তাদের বক্তব্য শুনতে পারেন পর্দায় ছবির মাধ্যমে।

মঞ্চে উপবিষ্ট গন্যমান্য ব্যাক্তিবর্গ সবাই আসন গ্রহন করেন এবং যার যার সময় অনুযায়ী বক্তব্য রাখছেন আবার আসন গ্রহন ও করছেন। সত্যিই সবাই খুব ব্যাস্তই ছিলেন কেউ কারো সাথে কথা বলবে তো দূরে থাক অনুষ্ঠান সফল করতে সবাই ব্যাতিব্যাস্ত ছিলেন।
ঠিক সেই মূহুর্তে নেতাকর্মীদের ফোন যদি আসে কথা বলার জন্য তবে একটু বিরক্ত বোধ হওয়ারই কথা।

কিন্ত সেচ্ছাসেবক লীগের বতর্মান সফল সাধারণ সম্পাদক জনাব আফজালুর রহমান বাবু ভাই একটু ব্যাতিক্রম মনে হলো সেদিন। একজন নেতার ফোন এসেছিলো। সেই নেতাটি কেন্দ্রীয় কমিটির কেউ না ময়মনসিংহ জেলা মহানগর ও কোতুয়ালী শাখার সেচ্ছাসেবকলীগের ও কোন নেতা বা কর্মী না। তবুও তার ফোন রিসিভ করে হাত তুলে তাকে আস্তস্থ করলেন আমি আছি তোমাদের পাশে।

সেই হাত তোলা ছবিটিই প্রমান করে নেতা কর্মীদের মূল্যায়নের কথা। রাগ না করে তিনি আরো খুশিই হয়েছেন। বলেন নি তিনি কেনো তোমারা আমাকে ফোন দাও এই ব্যাস্ততার মধ্যে।

সেই সামান্যতম কর্মীর চোখে জলই এসে গেলো বাবু ভাইয়ের এই ফোন কথকে তার আস্বস্ততার জন্য। সাথে যারা ছিলেন তারাও বাবু ভাইয়ের কাছে কৃতজ্ঞ যে তাদের এই ভীড়ে ও ব্যাস্ততার জন্য চিনতে পেরেছেন।

সেই হাত তুলে আহবানের ছবিটি হঠাৎই তুলে ফেলেছিলো সেচ্ছাসেবক লীগের একজন নেতা। ছবির আত্মকাহিনী টি তার না থাকলেও ছবির কৃতিত্বটি তার।

আর সেই হাত তুলে নেতাকর্মীদের আস্বস্ত করার ছবিটিই এখন ব্যাপক ভাইরাল হয়েছে পুরো দেশ জুড়ে ও সেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মীর কাছে।

আমরাও চাই প্রতিটি নেতার ভাইরাল হওয়ার পিছনে এমন সুখকর আত্মকাহিনী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত