1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১০:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সিলেট বিভাগের ৭৭ টি সহ সারাদেশে ৩য় ধাপের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চুড়ান্ত নানা আয়োজনে পালিত হলো ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর প্রতিষ্ঠাবার্ষিকী। মঙ্গোলিয়ার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে দারুন জনপ্রিয় অনলাইন শিক্ষা র‍্যাবের হাতে মাদকসহ উলিপুরের সমাজসেবা কর্মকর্তাসহ গ্রেফতার-২ কুড়িগ্রামে মৎস্য বিভাগের মা ইলিশ সংরক্ষণে অভিযান। সিলেটের বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা আবু নছরের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক ছাতক পৌরসভার নামে টোল আদায় বন্ধে ট্রাক, কাভার্ডভ্যান মালিক ও শ্রমিক সমিতির সভা বড়লেখায় ভোটকেন্দ্র পুনর্বহাল ও নতুন ভোটকেন্দ্র অন্তর্ভুক্ত না করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা সিলেটে সংবাদকর্মীকে দফায় দফায় মিথ্যা মামলায় ফাঁসানোর অপচেষ্টা : অভিযোগ সিলেটে অর্থের অভাবে আটক পড়ে আছে ৪২ হাজার ভবনের পরিক্ষা

রাজারহাটে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত,,

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১২৮ বার পড়া হয়েছে

রাজারহাটে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত,,

সোহেল রানাঃ
কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

“তথ্য আমার অধিকার জানতে হবে সবার”এই প্রতিপাদ্যকে সামনে রেখে, মঙ্গলবার দুপুর ১২ঃ০০
ঘটিকায় রাজারহাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অফিসার্স ক্লাবে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার নুরে তাসনিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন,
উপজেলা চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পী।তিনি আলোচনার শুরুতে ২৮শে সেপ্টেম্বর মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসে উপজেলা চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পী উপজেলা প্রশাসনের প্রত্যেক বিভাগের কর্মকর্তাদের ডিজিটাল ডিভাইস ব্যবহার করে সব ধরনের তথ্য সংরক্ষন করার নির্দেশ দেন।যাতে সাধারণ মানুষ সহজে তথ্য সংগ্রহ করতে পারেন,কোন রকমের হয়রানির শিকার হতে না হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন,তথ্যপ্রাপ্তি জানা মানুষের গণতান্ত্রিক অধিকার। তথ্য মানুষকে সচেতনক ও সঠিক সিন্ধান্ত নিতে সহায়তা করে। দেশের সকল পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ, সুশাসন প্রতিষ্ঠা এবং সর্বস্তরে দুর্নীতি দূরীকরণে একটি কার্যকর হাতিয়ার। এছাড়াও দুর্নীতি মুক্ত সমাজ বিনির্মাণে তথ্য অধিকারের গুরুত্ব অপরিসীম।
আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসের সমাপনী বক্তব্যে ইউএনও নুরে তাসনিম প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তার বক্তব্য শেষ করেন।
উক্ত সভায় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার সম্পা আক্তার,প্রাণী সম্পদ অফিসার ড.জোবাইদুল ইসলাম,শিক্ষা অফিসার নজরুল ইসলাম সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ,সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত