1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৫:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
মানব বন্ধনঃ চট্টগ্রাম বন্দর উইন্সম্যান শিপ ক্রেন অপারেটর কল্যান বহুমুখী সমবায় সমিতি কুড়ুলগাছি ইউপির নৌকার প্রার্থী কাফিউদ্দীন টুটুলের মটরসাইকেল শোভা যাত্রা সাভারে চাঁদা উঠিয়ে রাস্তা মেরামত করছে ৩ যুবক, দ্রুতই রাস্তার বাজেট পাশ হবে : ইউপি চেয়ারম্যান কুড়িগ্রামে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন। সাম্প্রদায়িক হামলা ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে কুড়িগ্রামে সিপিবি’র পথসভা,, উলিপুরে ফরিয়া পাইকারদের দখলে পাটের বাজার! কুড়িগ্রামে জেলা পরিষদের উদ্যোগে মহিলাদেরপ্রশিক্ষণের উদ্বোধন এক বছর পর নিজস্ব ভবনে শ্রীপুর পৌরসভা বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, সড়কে যানচলাচল বন্ধ দক্ষিণ সুরমার কলেজ ছাত্র রাহাত হত্যা মামলার প্রধান আসামি সাদি গ্রেফতার

আলোকবর্তীকা নামে মানবিক সংগঠনের আনুষ্ঠানিক শুভযাত্রা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ৪৭ বার পড়া হয়েছে

আলোকবর্তীকা নামে মানবিক সংগঠনের আনুষ্ঠানিক শুভযাত্রা

আহসান উল্লাহ তোয়াহা

আলোকবর্তিকা একটি মানবিক সংগঠন। আসুন আলো ছড়ায় এ মূলমন্ত্র থেকেই ‘আলোকবর্তিকা’ নামের সৃষ্টি। সুবিধাবঞ্চিত শিশুদের অগ্রাধিকার দিয়ে তাদের পুষ্টি,শিক্ষা ও বাসস্থানের ব্যবস্থা করা এই লক্ষ্য উদ্দেশ্য কে সামনে রেখে আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে গত ১লা অক্টোবর ২০২১ ইং শুরু হলো আলোকবর্তিকা সংঘের নবযাত্রা।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেরিটেজ কমোডিটিস এর চেয়ারম্যান পার্থ চৌধুরী পিলক এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন হেরিটেজ কমোডিটিস এর ম্যানেজিং ডিরেক্টর প্রিন্স পাল সুমন।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠক অনিন্দ্য চৌধুরী মুন্না,প্রতাপ চৌধুরী রানা, এডভোকেট অর্পিতা দাশ, শোভন মিত্র মন্টি, অনিক মিত্র, রনি দাশ,সৈকত সেন সহ আরো অনেকে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্থ চৌধুরী বলেন, দেশের সর্ব শ্রেনীর মানুষকে আপন মনে করে বাংলাদেশের কল্যানে সবাইকে কাজ করতে হবে। আমরা যে উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখছি, সেই পথে আমাদের এগিয়ে যেতে হবে। সকলের ঐক্যবদ্ধ চেষ্টায় পারে একটা দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়তে।

আনুষ্ঠানিক যাত্রা শুরুর আগ থেকেই আলোকবর্তিকা সংঘ নানান সমাজ কল্যানমুখী কাজ করে আসছিল। একদল তরুণদের সঙ্ঘবদ্ধ প্রচেষ্টায় এগিয়ে যাচ্ছে এই মানবিক সংগঠন। উক্ত সংগঠনের স্বপ্নদ্রষ্টা মিঠুন চৌধুরী ও শোভন মিত্র মন্টি’র সাথে কথা বলে জানা যায়, তরুণের স্বপ্ন ও প্রত্যাশা তখনই সমাজকে আলোকিত করে, যখন স্বপ্নগুলো থাকে সমাজের মানুষের জন্য; যখন নিজেদের স্বার্থ ত্যাগ করে তারা সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ায়। তরুণদের দক্ষতা বৃদ্ধি এবং বাংলাদেশকে বিশ্বের মাঝে আলোকিত করতে কাজ করে যাচ্ছে তারা। কাজ করছে সমাজের অসহায় ও চলাচলে অক্ষম মানুষের মুখে হাসি ফোটানোর জন্য।

আমাদের লক্ষ্য বাংলাদেশের সকল প্রত্যন্ত গ্রামে যেখানে অনেক দরিদ্র পরিবার টাকার অভাবে সন্তানদের বিদ্যালয়ে পাঠাতে পারছে না সেই সন্তান গুলোর পাশে দাঁড়ানো, তাদের শিক্ষার আলোই আলোকিত করা। তাছাড়া সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বিনামূল্যে শিক্ষা কার্যক্রম শুরু করা এবং পর্যায়ক্রমে তথ্য প্রযুক্তি ও কারিগরি শিক্ষার মাধ্যমে আয় বর্ধক শিক্ষা ও প্রশিক্ষণের ব্যবস্থা করা।

আলোকবর্তিকা সংঘে’র লক্ষ্য একটাই স্বাবলম্বী বাংলাদেশ, এই লক্ষ্য উদ্দেশ্য কে সামনে রেখে দেশ ও দশের কল্যানে কাজ করে যাচ্ছে স্বপ্নবাজ তরুণরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত