1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৯:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নানা আয়োজনে পালিত হলো ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর প্রতিষ্ঠাবার্ষিকী। মঙ্গোলিয়ার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে দারুন জনপ্রিয় অনলাইন শিক্ষা র‍্যাবের হাতে মাদকসহ উলিপুরের সমাজসেবা কর্মকর্তাসহ গ্রেফতার-২ কুড়িগ্রামে মৎস্য বিভাগের মা ইলিশ সংরক্ষণে অভিযান। সিলেটের বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা আবু নছরের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক ছাতক পৌরসভার নামে টোল আদায় বন্ধে ট্রাক, কাভার্ডভ্যান মালিক ও শ্রমিক সমিতির সভা বড়লেখায় ভোটকেন্দ্র পুনর্বহাল ও নতুন ভোটকেন্দ্র অন্তর্ভুক্ত না করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা সিলেটে সংবাদকর্মীকে দফায় দফায় মিথ্যা মামলায় ফাঁসানোর অপচেষ্টা : অভিযোগ সিলেটে অর্থের অভাবে আটক পড়ে আছে ৪২ হাজার ভবনের পরিক্ষা প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী’র বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রান বিতরণ

এ মাসে মধ্যে সব বিশ্ব বিদ্যালয় খুলে দেওয়া হবেঃ দিপু মনি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ৩৬ বার পড়া হয়েছে

এ মাসে মধ্যে সব বিশ্ব বিদ্যালয় খুলে দেওয়া হবেঃ দিপু মনি

অনলাইন ড্রেস্কঃ- ঢাকা: চলতি মাসের মধ্যে দেশের সবগুলো বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার (০৪ অক্টোবর) মন্ত্রিসভা বৈঠকে শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে আলোচনাকালে শিক্ষামন্ত্রী একথা জানান। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এক ব্রিফিংয়ে এতথ্য জানিয়েছেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সভায় আলোচনা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠানের অবস্থাটা কী। ইউনিভার্সিটিগুলো কেন এখনও দেরি হচ্ছে। এ বিষয়ে আমাদের শিক্ষামন্ত্রী ব্যাখ্যা দিয়েছেন যে- যেহেতু ইউনিভার্সিটিগুলো নিজস্ব সিন্ডিকেট সিদ্ধান্ত অনুযায়ী চলে সেজন্য আশা প্রকাশ করছেন এই মাসের মধ্যে সবগুলো খুলে দেওয়া হবে। মন্ত্রিপরিষদ সচিব বলেন, একটা প্রাকটিক্যাল প্রবলেম হলো হল ম্যানেজমেন্ট। হলগুলোর অবস্থা তো খুবই খারাপ।
দুই বছর যেহেতু বন্ধ ছিল। সুতরাং হলগুলো খুলে রিনোভেট করে ছাত্রছাত্রীদের জিনিষপত্র বা বিছানাপত্র কতটুকু ব্যবহার উপযোগী আছে সেগুলো দেখতে হবে। অ্যাপারেন্টলি মনে হচ্ছে এটাই অন্যতম বড় একটা কারণ ইউনিভার্সিটিগুলো খুলতে।

তিনি আরও বলেন, ‘স্কুল-কলেজ তো আমরা খুলে দিয়েছি, পরীক্ষার সময়ও ডিক্লিয়ার করা হয়েছে। শিক্ষামন্ত্রী ইনশিওর করেছেন যে পরীক্ষার তারিখগুলো ডিক্লিয়ার করা হয়েছে সেগুলো নিতে কোনো অসুবিধা হবে না। যদি ম্যাসিভ কোনো ডিটুরেশন না হয়, এই অবস্থা কনটিনিউ থাকলে বা স্ট্যাবল থাকলে ইনশাল্লাহ যেভাবে পরীক্ষা ডিক্লিয়ার করা হয়েছে সেটা নিয়ে নেওয়া হবে। ’ প্রধানমন্ত্রী ভ্যাকসিনের বিষয়ে নির্দেশনা দিয়ে দিয়েছেন যে আমরা তো ১৮ বছর পর্যন্ত বলছি। এখন ১৮’র নিচে বাচ্চাদের দেওয়া যায় কিনা, সেটা এক্সপ্লোর করার জন্য টেকনিক্যাল সাইটটা স্বাস্থ্য মন্ত্রণালয় দেখে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত