1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৮:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নানা আয়োজনে পালিত হলো ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর প্রতিষ্ঠাবার্ষিকী। মঙ্গোলিয়ার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে দারুন জনপ্রিয় অনলাইন শিক্ষা র‍্যাবের হাতে মাদকসহ উলিপুরের সমাজসেবা কর্মকর্তাসহ গ্রেফতার-২ কুড়িগ্রামে মৎস্য বিভাগের মা ইলিশ সংরক্ষণে অভিযান। সিলেটের বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা আবু নছরের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক ছাতক পৌরসভার নামে টোল আদায় বন্ধে ট্রাক, কাভার্ডভ্যান মালিক ও শ্রমিক সমিতির সভা বড়লেখায় ভোটকেন্দ্র পুনর্বহাল ও নতুন ভোটকেন্দ্র অন্তর্ভুক্ত না করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা সিলেটে সংবাদকর্মীকে দফায় দফায় মিথ্যা মামলায় ফাঁসানোর অপচেষ্টা : অভিযোগ সিলেটে অর্থের অভাবে আটক পড়ে আছে ৪২ হাজার ভবনের পরিক্ষা প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী’র বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রান বিতরণ

নওগাঁ মান্দায় চাঁদার অভিযোগে রায়হানকে শোকজ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ৬৭ বার পড়া হয়েছে

নওগাঁ মান্দায় চাঁদার অভিযোগে রায়হানকে শোকজ

ইতিমুনি নওগাঁ জেলা প্রতিনিধি:
নওগাঁর ‘মান্দা উপজেলা প্রেসক্লাব’ এর নাম ভাঙ্গিয়ে চাঁদা আদায়ের অভিযোগে ৪জনের বিরুদ্ধে মামলা, উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে যুগ্মসাধারণ সম্পাদক রায়হান আলীকে চাঁদাবাজীর অভিযোগে শোকজ করা হয়েছে। সেই সাথে তাকে সাতদিনের মধ্যে লিখিত জবাব চাওয়া হয়েছে।
বুধবার সকালে প্রেসক্লাবের সকল সদস্যের সম্মতিক্রমে লিখিত ভাবে তাকে শোকজ করা হয়।

জানা গেছে, গত ২৮জুন ২০২১ তারিখে উপজেলার সদলপুর গ্রামের বিরাজ দেওয়ানের ছেলে মোশারফ হোসেন (৩৫) এর মেয়ের সাথে সূর্য নারায়ণপুর গ্রামের মৃত সাইদুর রহমানের ছেলে নাজমুল মন্ডলের প্রেমঘটিত বিষয় নিয়ে মীমাংসার জন্য সালিশ বৈঠক হয়। এর প্রেক্ষিতে সেখানে ছেলের বড় ভাই নুরুজ্জামান ওরফে রিপন এর নিকট প্রেসক্লাব সদস্যদের নাম ভাঙ্গিয়ে সাংবাদিক রায়হান আলী চাঁদা দাবি করে বলে অভিযোগ উঠে। এই ঘটনার জের ধরে নুরুজ্জামান ওরফে রিপন গত (১৮ জুলাই ২০২১) তারিখে প্রেসক্লাবের সভাপতি আব্বাস আলী, সহ-সভাপতি বুলবুল আহমেদ, সাংবাদিক রায়হান আলী ও ফজলুল করিম সবুজের নামে নওগাঁ আদালতে একটি চাঁদাবাজি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে সাংবাদিক ফজলুল করিম সবুজের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, পূর্বের ঘটনা সম্পর্কে আমি কিছু জানিনা। ঘটনার দুইদিন পর রায়হান আলী আমাকে তথ্য সংগ্রহের কথা বলে মামলার বাদী রিপনের বাড়িতে নিয়ে যায়। সেখানে গিয়ে তাদেরকে পাওয়া যায়নি। এরপরে এ বিষয়ে আমি আর কিছু জানি না।

এ ব্যাপারে মামলার বাদী নুরুজ্জামান ওরফে রিপনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনার দিন ২৮ জুন সন্ধ্যায় বিয়ের জন্য আমার ভাইসহ আমরা সদলপুর গ্রামে মেয়ের বাড়িতে যায়। বিয়ের প্রলোভন দিয়ে ডেকে নিয়ে স্থানীয় ইউপি সদস্যদের সহযোগিতায় আমাদের ৫-৬ জনকে আটকে রেখে মেয়ে পক্ষের লোকজন টাকা দাবি করে। ওই ঘটনায় সাংবাদিক রায়হান আলী আমাদের ছবি ও ভিডিও ধারণ করে প্রেসকাবের সভাপতি আব্বাস আলী ও সহ-সভাপতি বুলবুল আহমেদের কথা বলে এবং পুলিশে ধরিয়ে দেওয়ার ভয় দেখিয়ে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। তার এরকম কথায় ভীত হয়ে ২২ হাজার টাকা রায়হান আলীকে দিয়েছি।

তিনি আরো বলেন, ঘটনার একদিন পর রায়হান আলী তার সঙ্গী সবুজকে নিয়ে আমার বাড়িতে এসে পুলিশের ভয় দেখিয়ে আরো টাকা দাবি করেন। তবে সভাপতি আব্বাস আলী ও সহ-সভাপতি বুলবুল আহমেদকে আমি চিনিনা এবং কোনদিন দেখিনি। পুলিশ আমার ভাইকে নারী ও শিশু নির্যাতন মামলার সাথে আমাকেও আসামি করেছে। আমিতো অপরাধ করিনি। তারপরেও আসামি হয়েছি। রায়হান আলী সাংবাদিক আব্বাস ও বুলবুল এর নাম করে এ টাকা গুলো নিয়েছে। তাই তাদেরকে জড়িয়ে মামলা করেছি।

এ ব্যাপারে রায়হান আলী জানায়, ঘটনাস্থলে যাওয়ার আগে আমি প্রেসক্লাবের কাউকে অবহিত করিনি বা কারো নাম ব্যবহার করে চাঁদা নেয় নি বলে অস্বীকার করে।

মান্দা উপজেলা প্রেসক্লাবের সভাপতি আব্বাস আলী এবং সহ-সভাপতি বুলবুল আহমেদ বলেন, এই ঘটনার ব্যাপারে আমাদের কিছু জানা নেই। ঘটনাটি জানার পরই জরুরী ভিত্তিতে মিটিং ডেকে রায়হান আলীকে কারণ দর্শানোর নোটিশ দিয়ে ৭দিনের মধ্যে লিখিত ভাবে জবাব চাওয়া হয়েছে। আরো খোঁজ খবর নিয়ে পরবর্তীতে তার বিরুদ্ধে সাংগঠনিক
ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত