1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১১:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সিলেট বিভাগের ৭৭ টি সহ সারাদেশে ৩য় ধাপের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চুড়ান্ত নানা আয়োজনে পালিত হলো ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর প্রতিষ্ঠাবার্ষিকী। মঙ্গোলিয়ার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে দারুন জনপ্রিয় অনলাইন শিক্ষা র‍্যাবের হাতে মাদকসহ উলিপুরের সমাজসেবা কর্মকর্তাসহ গ্রেফতার-২ কুড়িগ্রামে মৎস্য বিভাগের মা ইলিশ সংরক্ষণে অভিযান। সিলেটের বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা আবু নছরের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক ছাতক পৌরসভার নামে টোল আদায় বন্ধে ট্রাক, কাভার্ডভ্যান মালিক ও শ্রমিক সমিতির সভা বড়লেখায় ভোটকেন্দ্র পুনর্বহাল ও নতুন ভোটকেন্দ্র অন্তর্ভুক্ত না করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা সিলেটে সংবাদকর্মীকে দফায় দফায় মিথ্যা মামলায় ফাঁসানোর অপচেষ্টা : অভিযোগ সিলেটে অর্থের অভাবে আটক পড়ে আছে ৪২ হাজার ভবনের পরিক্ষা

বড়লেখায় ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১
  • ৪৩ বার পড়া হয়েছে

বড়লেখায় ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

আফজাল হোসেন রুমেল, বড়লেখাঃ স্বেচ্ছায় করি রক্ত দান, হাসবে রোগী বাঁচবে প্রাণ’ ও ‘রক্ত দিন, জীবন বাঁচান’ শ্লোগানে বড়লেখায় দিনব্যাপী ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন করেছে আল ইক্বরা ইসলামীক সোসাইটি বৃহত্তর দোহালিয়া।

মৌলভীবাজারের বড়লেখার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের উন্নয়নমূলক স্বেচ্ছাসেবী সংগঠন আল-ইক্বরা ইসলামিক সোসাইটি বৃহত্তর দোহালিয়ার উদ্যোগে ও সেইফটি স্যোশাল অর্গানাইজেশন এর সহযোগিতায় শুক্রবার সকাল ১০টায় দোহালিয়া প্রাথমিক সরকারি বিদ্যালয়ে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন কর্মসূচির আয়োজন করা হয়। বিকেল ৪টা পর্যন্ত চলে এই কর্মসূচি।

তীব্র গরম উপেক্ষা করে তিন শতাধিক মানুষকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহি উদ্দিন আদনান, সাংবাদিক সামসুল হক, ইউপি সদস্য আজিজুল ইসলাম, সমাজসেবক ও সংগঠক বদরুল ইসলাম, সাহাব উদ্দিন চান্দই, খলিলুর রহমান শাহীন, মাষ্টার আপ্তাব আলী, লাল মিয়া, মাছুম আজির প্রমূখ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, রক্তদান মহৎ কাজ। রক্তদানের মাধ্যমে জীবন রক্ষা করতে সম্ভব। প্রতিদিনই অনেক অসুস্থ রোগীর জন্য রক্তের প্রয়োজন হয়। তবে উদ্বেগের বিষয় হলো এ সম্পর্কে মানুষের অজ্ঞতা ও সচেতনতার অভাব। রক্ত সংশ্লিষ্ট বিষয়াদি ও রক্তদানে মানুষের সচেতনতা বৃদ্ধিতে আল-ইক্বরা ইসলামিক সোসাইটি বৃহত্তর দোহালিয়া এর রক্ত সম্পর্কিত কাজ করে যাচ্ছে। সবারই রক্তের গ্রুপ জানা অত্যাবশ্যক। জাতীয় পরিচয়পত্র থেকে শুরু করে ড্রাইভিং লাইসেন্স কিংবা ছাত্র-ছাত্রীদের ইউনিক আইডিসহ প্রায় সব জায়গায়ই রক্তের গ্রুপ প্রয়োজন হয়। আবার অনেকেই মনে করেন রক্তের গ্রুপ প্রতি কয়েক মাস পরপর পরিবর্তিত হয় যা সম্পূর্ণ ভুল ধারণা। এছাড়া অসাধু ব্যবসায়ীরা রক্তের গ্রুপ নির্ণয়ে অনেক সময় অতিরিক্ত ফি নিয়েও থাকেন।

সংস্থার সভাপতি সাইফুর রহমান শাহী ও সাধারণ সম্পাদক এম সাইফুর রহমান বলেন, আল-ইক্বরা ইসলামিক সোসাইটি বৃহত্তর দোহালিয়া এর আয়োজনে ‘সেইফটি স্যোশাল অরগানাইজেশন’ এর সহযোগিতায় তিন শতাধিক মানুষ বিনামূল্যে রক্তের গ্রুপ জেনেছেন। এছাড়া রক্তদানের উপকারিতা সম্পর্কে সবাইকে অবগত করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত