1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১১:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সিলেট বিভাগের ৭৭ টি সহ সারাদেশে ৩য় ধাপের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চুড়ান্ত নানা আয়োজনে পালিত হলো ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর প্রতিষ্ঠাবার্ষিকী। মঙ্গোলিয়ার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে দারুন জনপ্রিয় অনলাইন শিক্ষা র‍্যাবের হাতে মাদকসহ উলিপুরের সমাজসেবা কর্মকর্তাসহ গ্রেফতার-২ কুড়িগ্রামে মৎস্য বিভাগের মা ইলিশ সংরক্ষণে অভিযান। সিলেটের বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা আবু নছরের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক ছাতক পৌরসভার নামে টোল আদায় বন্ধে ট্রাক, কাভার্ডভ্যান মালিক ও শ্রমিক সমিতির সভা বড়লেখায় ভোটকেন্দ্র পুনর্বহাল ও নতুন ভোটকেন্দ্র অন্তর্ভুক্ত না করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা সিলেটে সংবাদকর্মীকে দফায় দফায় মিথ্যা মামলায় ফাঁসানোর অপচেষ্টা : অভিযোগ সিলেটে অর্থের অভাবে আটক পড়ে আছে ৪২ হাজার ভবনের পরিক্ষা

কুড়িগ্রামে ৫৫৪ টি মন্ডপে দুর্গা উৎসব পালন,,

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ৩২ বার পড়া হয়েছে

কুড়িগ্রামে ৫৫৪ টি মন্ডপে দুর্গা উৎসব পালন,,

সোহেল রানা,কুড়িগ্রামঃ

শরতের আকাশে সাদা মেঘের ভেলা ও দৃষ্টি নন্দন কাশবন যেন জানান দিচ্ছে দূর্গা দেবীর আগমনী বার্তা। কুড়িগ্রামে এ বছর মরনঘাতি করোনার সংক্রমন কমে যাওয়ায় এ জেলায় ৫৫৪টি পূজা মন্ডপে মহা ধুমধাম ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে শারদীয় দুর্গাপূজা। ১১ অক্টোবর ষষ্ঠি পূজার মধ্য দিয়ে পাঁচ দিনব্যাপী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা শুরু হতে যাচ্ছে। জেলার বিভিন্ন উপজেলার পূজামন্ডপগুলো ঘুরে দেখা গেছে, প্রতিটি মন্ডপে চলছে পূজার শেষ মুহুর্তে রপ্রস্তুত্তি চলছে।

জেলা পূজা উৎযাপন পরিষদের সাধারণ সম্পাদক দুলাল চন্দ্র রায় জানান,১১ অক্টোবর দেবী বোধনের মধ্যদিয়ে শুভ সূচনা হবে হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দূর্গাপূজার। এবার দেবী দূর্গা আসবেন ঘোটকে চড়ে এবং যাবেন দোলায় চড়ে। সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস,দেবী দুর্গা ঘোটকে চড়ে আসায় এবার পৃথিবী ধন-ধাণ্যে পূর্ণ হবে। ধরাধামে বইবে সুখ শান্তির সুবাতাস। ১৫ অক্টোবর বিজয়া দশমী এবং প্রতিমা বিসর্জ্জনের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজার আনুষ্ঠানিকতা সমাপ্ত ঘটবে।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রবি বোস জানান,সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে ৫৫৪ টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা উদযাপনের শেষ মুহুত্বে প্রস্তুতি চলছে। স্বাস্থ্যবিধি মেনে পাঁচ দিনব্যাপী শারদীয় দূর্গা উৎসব পালন করার জন্য প্রতিটি উপজেলার পূজা উৎযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকদের জানানো হয়েছে।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, স্বাস্থ্য বিধি মেনে জেলার ৫৫৪ টি পূজা মন্ডপে শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদ্যাপনের জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে। আশাকরি সনাতন ধর্মালম্বীরা শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব সু-সম্পন্ন ভাবে পালন করতে পারবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত