1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১০:১৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সিলেট বিভাগের ৭৭ টি সহ সারাদেশে ৩য় ধাপের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চুড়ান্ত নানা আয়োজনে পালিত হলো ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর প্রতিষ্ঠাবার্ষিকী। মঙ্গোলিয়ার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে দারুন জনপ্রিয় অনলাইন শিক্ষা র‍্যাবের হাতে মাদকসহ উলিপুরের সমাজসেবা কর্মকর্তাসহ গ্রেফতার-২ কুড়িগ্রামে মৎস্য বিভাগের মা ইলিশ সংরক্ষণে অভিযান। সিলেটের বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা আবু নছরের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক ছাতক পৌরসভার নামে টোল আদায় বন্ধে ট্রাক, কাভার্ডভ্যান মালিক ও শ্রমিক সমিতির সভা বড়লেখায় ভোটকেন্দ্র পুনর্বহাল ও নতুন ভোটকেন্দ্র অন্তর্ভুক্ত না করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা সিলেটে সংবাদকর্মীকে দফায় দফায় মিথ্যা মামলায় ফাঁসানোর অপচেষ্টা : অভিযোগ সিলেটে অর্থের অভাবে আটক পড়ে আছে ৪২ হাজার ভবনের পরিক্ষা

নওগাঁয় কোর্ট নির্দেশ অমান্য করে জমি আবারও জবর-দখলের চেষ্টা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
  • ৮৯ বার পড়া হয়েছে

নওগাঁয় কোর্ট নির্দেশ অমান্য করে জমি আবারও জবর-দখলের চেষ্টা-
হতাশ অসহায় সৌখিন

ইতিমুনি নওগাঁ প্রতিনিধি-
নওগাঁ সদর উপজেলার হাঁপানিয়া ইউনিয়নের মশরপুরে মোঃ সৌখিন নামের, এক অসহায়ের ৩শতক জমির মধ্য ২শতক জমি জবর দখল করে পাকা বাড়ী নির্মানের লিখিত অভিযোগের প্রেক্ষিতে নওগাঁর মানবিক পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম এর হস্তক্ষেপে তা রক্ষা পেয়েছিলো।

প্রায় ৩মাস পরে ওই একই ব্যাক্তি আবারও জবর দখল করে পাকা বাড়ী নির্মানের প্রস্তুতি নিচ্ছে বলে অভিযোগ করেছে অসহায় সৌখিন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নওগাঁয় মরহুম আব্দুল জলিল পার্কের দারোয়ান মোঃ সৌখিনের পৈতৃক সুত্রে ৩শতক জমি, পার্কের পূ্র্ব দিকে মেইন রোড ব্র্যাক অফিসের বিপরিত দিকে। যার খাজনা-খারিজ সম্পূর্ন করা আছে। পৈতৃক সুত্র থেকেই দীর্ঘ দিন থেকে গাছ-গাছালি লাগিয়ে ভোগ দখল করে আসছিলো। সেই জমির উপর বাটোয়ার মামলা আছে কোর্টে এবং ১৪৪/১৪৫ মামলাও চলমান থাকা অবস্থায় হঠাৎ লিপটন নামের এক ব্যক্তি তার লাগানো গাছ কেটে,২শতক জায়গা সহ টিন দিয়ে ঘিরে নিয়ে পাকা বাড়ী নির্মান করতে শুরু করে, অসহায় সৌখিন কোন উপায় না পেয়ে পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করলে তা মানবিক পুলিশ সুপার গুরুত্ব সহকারে আমলে নিয়ে লিপটন নামের ব্যক্তিকে সতর্ক ও কাজ বন্ধের নির্দেশ দিলে তা বন্ধ করে দেয়। কিন্তু পুলিশ চলে যাওয়ার পর আবারও একই জায়গায় পাকা বাড়ী নির্মান কাজ চালিয়ে যাচ্ছে।

এবিষয়ে বিবাদী মোঃ লিপটনকে কি মুলে অসহায়ের জমিটি দখল করছেন,? জিজ্ঞেসা করা হলে, সে তার কোন কাগজপত্র বা কোন দলিল দেখাতে পারে নাই এমনকি কোন কথা বলতেও রাজি হয় নাই।

অভিযোগকারী সৌখিন জানায়, তার ঐ ৩শতক মাত্র জমি, থানা পুলিশ বার বার তার কাজ বন্ধ করে দিলেও সুযোগ পেলেই আবারও সে কাজ করতে শুরু করে। এ বিষয় নিয়ে স্থানীয় ভাবে বহুবার আলোচনায় বসেও কোন সুরাহা হয় নাই। সে একজন নিরিহ ও অসহায় সাধারণ মানুষ,দারোয়ানের কাজ করে কোন ভাবে পরিবার চালায়। বার বার লিপটন নামের ওই ব্যক্তি কোর্টের আদেশ,নির্দেশ কিছুই মানছে না। জমি দখল করার চেষ্টা করে,বার বার তাকে হয়রানী-পেরেশানী করছে। রাতের বেলায় বহু কর্মচারী মিস্ত্রি নিয়ে সে, তার জায়গা জবর-দখল করে পাকা বাড়ী নির্মান করে যাচ্ছে। প্রশাসনের কাছে সে ন্যায় বিচার ও স্থায়ী আইনগত ব্যবস্থা চাচ্ছেন।

এএস আই মুক্তার হোসেনকে এ বিষয়ে মোবাইল ফোনে জিজ্ঞেসা করিলে তিনি জানান, কোর্টের আদেশ অনুযায়ী ঘটনা স্থলে গিয়ে নোটিশ জারী করে এসেছি, তবে বিবাদী যদি রাতের বেলায় বাড়ী নির্মান করে থাকলে, ওসি সাহেবের নির্দেশ ছাড়া আমাদের কিছু করার নেই।

নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম জুয়েল মোবাইল ফোনে জানান, জমি সংক্লান্ত বিষয় কোর্ট মাধ্যমে সুরাহা হয়ে থাকে,তবে কোর্টের নির্দেশ অমান্য করে, রাতের বেলায় কাজ করে থাকলে, এটা বেআইনি, বিষয়টি দেখছি।

এ বিবাদী লিপটন বহু কর্মচারী এক সঙ্গে কাজে লাগিয়ে, রাতের বেলায় বাড়ী নির্মান করেই যাচ্ছে। অসহায় সৌখিন কোন কুল-কিনারা খুঁজে পাচ্ছে বলে জানান।

সৌখিন নওগাঁ সদর থানায় ও পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দেয়। কিন্তু এ নিউজ লিখা অবদি লিপটন নামে ব্যক্তি তার কাজ রাতের বেলায় চালিয়ে যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত