1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:৫৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নানা আয়োজনে পালিত হলো গুইমারা উপজেলা পরিষদের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী মাটিরাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম সড়কের শুভ উদ্বোধন। সিলেটের বিএনপির সমাবেশে বক্তব্য দিলেন না আরিফ-মুক্তাদির লায়ন মোঃ নূরল ইসলাম, নড়াইল জেলা ও লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ বঙ্গবন্ধুর মাজার যিয়ারত করেন। দলীয় কার্যালয়ে মনোনয়ন জমা দিলেন উজানগ্রাম ইউপি’র কান্ডারী সানোয়ার মোল্লা বিআরবি গ্রুপের চেয়ারম্যান মজিবর রহমানকে সংবর্ধনা প্রদান সিলেট জেলার ৩য় ধাপের ১৬ টি ইউপির নির্বাচনী ফলাফল প্রতীক বরাদ্দের আগেই ইচ্ছে মত প্রচারণা সিলেটে পরকিয়ার জেরে হত্যার অভিযোগে নারীসহ দুজনের মৃত্যুদন্ড আসসালামু আলাইকুম প্রানপ্রিয় সহযোদ্ধা সহকর্মীদের সারথি শুভাকাঙ্ক্ষী

বিএনপি’র বহিষ্কৃত নেতা নৌকার প্রার্থী

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ৩০৮ বার পড়া হয়েছে

বিএনপি’র বহিষ্কৃত নেতা নৌকার প্রার্থী

এস.এম সাজু, লালমনিরহাট।
লালমনিরহাটে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনেকে ঘিরে এবার জামায়াত ও পরে বিএনপি হতে নব্য আওয়ামীলীগে যোগদানকারীদের নৌকার মার্কার প্রার্থী হওয়ার হিড়িক লাগায় পেছনে পড়ে গিয়েছে ইউনিয়নের বহু ত্যাগী আওয়ামীলীগের নেতারা।
তেমনি ভাবে ২০১৩ সালে মহেন্দ্রনগর ইউনিয়ন আওয়ামীলীগে ঘরোয়া ভাবে আওয়ামীলীগে যোগদান করেন খলিলুর রহমান নামে এক ব্যক্তি। তিনি এখন নৌকা মার্কার মনোনয়ন চেয়ে বড় বড় নেতাদের সাথে সময় কাটাচ্ছেন এবং প্রচার করছেন তিনিই ওই ইউনিয়নে আওয়ামীলীগের নৌকার একমাত্র প্রার্থী।
নব্য আওয়ামীলীগে যোগদানকৃত ওই খলিলুর রহমান বিএনপির রাজনৈতির সাথে সরাসরি যুক্ত থেকে দীর্ঘদিন কাজ করেছেন এবং তারই ছেলে আমিনুল ইসলাম ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন।
লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের নীতিভ্রষ্ট, সুবিধাবাদি, খলিল বর্তমানে আওয়ামীলীগের রাজনীতির সাথে সংশ্লিষ্ট থাকলেও জেলার কোথাও তার দলীয় কোন পদ নেই। দলীয় কোন পদে না থেকেও টাকার জোড় ও ক্ষমতার দাপটে আ’লীগের দলীয় মনোনয়ন তথা নৌকার টিকিট পেতে ব্রিফকেস ভর্তি টাকা নিয়ে আ”লীগ নেতাদের দাড়ে দাড়ে দৌড়ে বেড়াচ্ছেন বলেও অভিযোগ উঠেছে।
২০০৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত দেশে রাজনৈতিক অস্থিতিশীলতার সুযোগে মহেন্দ্রনগর ইউনিয়নের একক আধিপত্য বিস্তার করে নিজের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার উদ্দেশ্যে আবির্ভুত হন খলিলগং।
অত্র ইউনিয়নটি হিন্দু অধ্যষিত এলাকা হওয়ায় তৎকালীন বিএনপির অত্যাচারে অনেক অসহায় পরিবার এলাকা ছেড়ে যেতে বাধ্য হয়। সে সময় খলিল একজন সক্রিয় বিএনপি নেতা হিসাবেও দায়িত্ব পালন করেন। এ সংক্রান্ত ঘটনা বিভিন্ন মিডিয়াতেও সংবাদ প্রকাশ পায়। তবে তাকে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন নৌকা মার্কা দিলে আবারও এলাকায় আতঙ্ক সৃষ্টি হতে পারে বলে জানায় একাধিক হিন্দু সম্প্রদায়ের মানুষজন।
নিজের স্বার্থ চরিতার্থ করতে লালমনিরহাট জেলা বিএনপির ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর সাথে হাতে হাত মিলিয়ে তার দলবল নিয়ে আনুষ্ঠানিকভাবে বিএনপিতে যোগদান করেন। পরবর্তীতে আ”লীগ সরকার ক্ষমতায় আসলে নিজের খোলস পাল্টিয়ে আ’লীগে যোগ দেন এবং চেয়ারম্যান পদে নির্বাচিন করার জন্য দৌড়ঝাপ শুরু করেন। তবে তিনি দলীয় কোন পদে না থেকেও আ’লীগের দলীয় মনোনয়ন তথা নৌকার টিকিট পাওয়ার চেষ্টায় ব্রিফকেস ভর্তি টাকা নিয়ে আ”লীগ নেতাদের দাড়ে দাড়ে ঘুরে বেড়াচ্ছেন।

বুড়ির বাজার আওয়ামী লীগের এক আশরাফ নামে এক ত্যাগী নেতা বলেন, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা বিপক্ষে কাজ করেছেন এই খলিল। দীর্ঘদিন ধরে অন্যোর জমি ভোগ দখলেরও অভিযোগ রয়েছে তার নামে। মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীনদের ঘর দিতে চেয়ে তিনি এবং তার ছেলেরা বহু লোকের কাছে টাকা নিয়েছে। এই লোক নৌকার প্রার্থী হয় কি করে?
মহেন্দ্রনগরের একাধিক জনগন বলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি খলিলুর রহমান কি করে নৌকায় প্রার্থী হতে চান তিনিত কোনদিন কারো পাশে দাড়াননি। স্থানীয় বিচার শালিশের নামে করে আর্থিক লেনদেন করে থাকেন। তাকে নৌকার প্রার্থী করা হলে দলের সম্মান টিকবেনা।
কিশামত ঢঢ গাছ এলাকায় রমজান আলী ও মাহফুজার বলেন, খলিলুর রহমান মাষ্টার কিশামত ঢঢ গাছ দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক হলেও সেই প্রতিষ্ঠানের সুপার তার হাতের পুতুল মাত্র। বলা চলে পুরো মাদ্রাসা তার হাতে জিম্মি। মাদ্রাসায় যেকোন নিয়োগের ক্ষেত্রে তিনি নিয়োগ বাণিজ্য করেন। তার মতো কমিটির তৈরি করে পারিবারিকিকরণ করা হয়েছে। তার বড় ছেলে আমিনুল ইসলামকে সেখানে চাকরি দিয়ে তিনি নিজের মতো করেই পরিচালনা করেন প্রতিষ্ঠানটি। ম্যানেজিং কমিটিতে এবার তারই আর এক মেজ ছেলেকে রেখে জানান দিয়েছেন ভিন্ন কিছু। বাপ ও দুই ছেলে মিলে চলতি বছরে তিন জনকে নিয়োগ দিয়ে মোটা অঙ্কের নিয়োগ বানিজ্য করেছেন।
খলিলুর রহমানকে নিয়ে এরকম হাজারো অভিযোগ ঘোরপাক খাচ্ছে ইউনিয়ন জুরে।

এস.এম সাজু, লালমনিরহাট প্রতিনিধি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত